scorecardresearch
 

Airtel 5G Plus launch : 4G সিমেই মিলবে 5G কানেশকন, বড় UPDATE

যদিও এই ঘোষণা করেছে ভারতী এয়ারটেল (Bharati Airtel)। তাদের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, 4G-র সিম থাকলেই হলে। আলাদা করে 5G সিম (5G Sim) কেনার কোনও দরকার নেই।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • 5G নিয়ে বড় ঘোষণা
  • অনেকের মনেই প্রশ্ন ছিল কানেকশন নেওয়ার জন্য কি সিম বদলাতে হবে?

5G নিয়ে বড় ঘোষণা। অনেকের মনেই প্রশ্ন ছিল কানেকশন নেওয়ার জন্য কি সিম বদলাতে হবে? সেই প্রশ্নের উত্তর মিলল। সিম পরিবর্তনের প্রশ্ন নেই। পুরোনো 4G সিমেই চলবে 5G। 

যদিও এই ঘোষণা করেছে ভারতী এয়ারটেল (Bharati Airtel)। তাদের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, 4G-র সিম থাকলেই হলে। আলাদা করে 5G সিম (5G Sim) কেনার কোনও দরকার নেই। সংস্থা আরও জানিয়েছে, 5G এখন দেশের ৮ শহরে পরিষেবা দিচ্ছে। ২০২৩ সালের মধ্যে তাদের লক্ষ্য প্রত্যন্ত অঞ্চলগুলোতেও পরিষেবা পৌঁছে দেওয়া। 

এয়ারটেলই (Airtel)-ই হল ভারতের প্রথম কোম্পানি যারা বিটা আকারে দেশে প্রথম 5G চালু করেছে। সংস্থার তরফে জানানো হয়েছে, এর স্পিড থাকবে বেশি আবার ভয়েস কলের অভিজ্ঞতাও হবে দারুণ। 

আরও পড়ুন : Jio 5g ডেটা মিলছে সম্পূর্ণ ফ্রি-তে, কীভাবে পাবেন ?

এয়ারটেল 5G পরিষেবা ইতিমধ্যেই দিল্লি, মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, শিলিগুড়ি, নাগপুর এবং বারাণসীতে চালু হয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, এই জায়গার গ্রাহকরা পরিষেবা পেতে শুরু করেছেন। যে গ্রাহকদের কাছে 5G স্মার্টফোন রয়েছে তাঁরা এয়ারটেলের 5G পরিষেবাগুলি উপভোগ করতে পারবেন৷

আরও পড়ুন : এবছর প্রাইমারি TET-এ বসতে গেলে কী কী যোগ্যতা থাকতে হবে?

সংস্থার তরফে এও জানানো হয়েছে, Airtel 5G plus এমন একটি প্রযুক্তিতে চলে যা, বিশ্বে সবথেকে বেশি গ্রহণযোগ্যতা পেয়েছে। বর্তমানে যে স্পিড মিলছে তারও ২০ থেকে ৩০ গুণ বেশি স্পিড মিলবে বলে দাবি সংস্থার। 

 

Advertisement