scorecardresearch
 

Alert From Leaked Videos: এই সব ভুলেই ফাঁস হয়ে যাচ্ছে আপনার ফোনের গোপন মুহূর্তের ভিডিও

ভিডিওটি ইচ্ছাকৃতভাবে একটি ওয়েবসাইটে আপলোড করা হয়েছে৷ সাধারণত দেখা যায়, ব্রেকআপের পর এমনটা করেন পুরুষ সঙ্গী। বাকিটা প্রযুক্তিগত কারণ।

Advertisement
এমএমএস ফাঁস কীভাবে আটকাবেন? এমএমএস ফাঁস কীভাবে আটকাবেন?
হাইলাইটস
  • বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ভিডিও ফাঁস হওয়ার পর শোরগোল পড়ে গিয়েছে দেশজুড়ে।
  • এমএমএস ফাঁস হওয়ার সম্ভাব্য কী কী কারণ? 

মোহালির বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ভিডিও ফাঁস হওয়ার পর শোরগোল পড়ে গিয়েছে দেশজুড়ে। অভিযুক্তদের গ্রেফতারও করা হয়েছে। প্রশ্ন উঠছে, কারও ব্যক্তিগত মুহূর্ত কীভাবে ফাঁস হতে পারে নেট মাধ্যমে? এর পিছনে নির্দিষ্ট কোনও কারণ নেই। ব্যক্তিগত ভিডিও বা MMS ফাঁস বিবিধ দিক রয়েছে। এমএমএস ফাঁস হওয়ার সম্ভাব্য কী কী কারণ? 

ভিডিওটি ইচ্ছাকৃতভাবে একটি ওয়েবসাইটে আপলোড করা হয়েছে৷ সাধারণত দেখা যায়, ব্রেকআপের পর এমনটা করেন পুরুষ সঙ্গী। বাকিটা প্রযুক্তিগত কারণ।

থার্ড পার্টি অ্যাপ

অনেক সময় আপনি জানতেও পারেন না, কখন আপনার ব্যক্তিগত ভিডিও ফাঁস হয়ে গিয়েছে। থার্ড পার্টি কোনও অ্যাপ থাকতে পারে। এই ধরনের অ্যাপ নানা ধরনের পারমিশন নিয়ে নেয়। যার ফলে তারা মোবাইলে সমস্ত ফাইলের অ্যাক্সেস পেয়ে যায়। 
এই ধরনের অ্যাপ কমান্ড এবং কন্ট্রোলে ফাইলগুলি পাঠায়। যেখান থেকে ভিডিও ফাঁস হয় পর্ন সাইটে। থার্ড পার্টি ওয়েবসাইট বা অ্যাপ ডাউনলোড করে পারমিশন দেওয়ার আগে ভাল করে যাচাই করে নিন। 

ফোন বিক্রি করার আগে সতর্ক হোন

কখনও কখনও আপনার ফাইল ফাঁস হয়ে যেতে পারে যখন আপনি ফোনটি অন্য ব্যক্তির কাছে বিক্রি করেন। বেশিরভাগ ক্ষেত্রে, আমরা ফোন ফর্ম্যাট করি এবং অন্য ব্যক্তিকে দিয়ে থাকি। তবে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করা যায়। এজন্য সমস্ত ফাইল ডিলিট করে দিন যাতে সেগুলি পুনরুদ্ধার না করা যায়। 

সাধারণত দেখা যায় যে ফোনের ব্যাকআপ চালু রাখেন অনেকে। এজন্য ফাইলগুলির ব্যাকআপ Google ড্রাইভ বা অন্যান্য ড্রাইভে চলে যায়। অনেক সময় ফাইল ডাউনলোড করতে হলে ড্রাইভে অ্যাক্সেস চাওয়া হয়। থার্ড পার্টি অ্যাপ ড্রাইভের অ্যাক্সেস পেয়ে যায়। এতে ফাঁস হয়ে যেতে পারে আপনার গোপন কথা। 

Advertisement

আরও পড়ুন- এসবিআই গ্রাহকদের জন্য সুখবর, চার্জ মকুব করল ব্যাঙ্ক

Advertisement