scorecardresearch
 

Apple Store Is Set To Open In India: সুখবর, ভারতে এবার Apple-Store, আপনার শহরও আছে তালিকায়? দেখুন

Apple Store Is Set To Open In India: Apple লাভারদের জন্য সুখবর। ভারতে খুলতে চলেছে অ্যাপেলের ফ্ল্যাগশিপ স্টোর। মুম্বই, দিল্লিতে খুলবে। আর কোনও শহরে খুলবে? আসুন জেনে নিই অ্যাপল স্টোরের হাল-হকিকত।

Advertisement
সুখবর, ভারতে এবার Apple-Store, আপনার শহরও আছে তালিকায়? দেখুন সুখবর, ভারতে এবার Apple-Store, আপনার শহরও আছে তালিকায়? দেখুন
হাইলাইটস
  • সুখবর, ভারতে এবার Apple-Store,
  • আপনার শহরও আছে তালিকায়? দেখুন

Apple Store Is Set To Open In India: অ্যাপেলের (Apple) প্রথম স্টোর ভারতে সামনে মাসে খুলতে চলেছে। এখনও পর্যন্ত কোম্পানি ভারতে অথরাইজড রিটেলারস এবং অনলাইন স্টোর এর মাধ্যমে নিজেদের প্রোডাক্ট বিক্রি করে চলেছিল। রিপোর্ট অনুযায়ী ভারতের প্রথম অ্যাপেল স্টোর (Apple Store Is Set To Open In India) মুম্বইতে (Mumbai) খুলবে এবং এরপরেই দিল্লীতে (Delhi) কোম্পানি নিজেদের ফ্ল্যাগশিপ স্টোর ওপেন করবে। জানা গিয়েছে অনেক দিন ধরেই ভারতে অ্যাপেল স্টোর ওপেন হওয়ার কথা ছিল। কোম্পানি এখন অ্যাপেল লাভারদের জন্য খুব দ্রুত এই সুখবর নিয়ে আসতে চলেছে। রিপোর্ট অনুযায়ী মুম্বই এবং দিল্লি দু'জায়গাতেই কোম্পানি অ্যাপেল স্টোরের জন্য ফিটআউট তৈরি করে নিয়েছে। দাবি করা হচ্ছে যে মুম্বাই এর আগে দিল্লিতে অ্যাপেল স্টোর এর ফিটআউট ফিনিশ করে দেওয়া হয়েছে। কিন্তু প্রথম স্টোর মুম্বাইতেই খুলবে।

আরও পড়ুনঃ ছাদ-দরজা কিছুই নেই, দেখতেও গাড়ির মতো, আবার তিন চাকা; কী এটা ?

মুম্বই অ্যাপেল স্টোর ভারতে অ্যাপেল-এর ফ্ল্যাগশিপ স্টোর (Apple Flagship Store) হবে। যদিও অ্যাপেল এখনও পর্যন্ত ভারতে নতুন স্টোর ওপেন করার অফিসিয়াল কোনও তথ্য দেয়নি। এজন্য এপ্রিল মাসে কোনওদিন এই স্টোর ওপেন হতে পারে বলে মনে করা হচ্ছে। অ্যাপেল ইনসাইডার এর রিপোর্ট অনুযায়ী মুম্বাইতে অ্যাপেল স্টোর ২২০০০ স্কোয়ার ফিটের ওপরে তৈরি করা হবে। বলা হচ্ছে মুম্বইয়ের অ্যাপেল স্টোরটি জিও ওয়ার্ল্ড ড্রাইভ মলে খোলা হবে।

দিল্লিতে আপেল স্টোর সিলেক্ট সিটি ওয়াক মল সাকেতে খুলবে। কিন্তু মুম্বইয়ে অ্যাপেল স্টোরের এলাকা কম হবে। দিল্লি অ্যাপেল স্টোর ১০ হাজার স্কোয়ার ফিটের ওপরে করা হবে বলে জানা গিয়েছে। এখন এটা দেখার যে, ভারতের প্রথম অ্যাপেল স্টোর ওপেন করার জন্য টিম কুক ভারতে আসেন কি না। হতে পারে লঞ্চ এর সময়ে টিম কুক অনলাইন ভিডিও কলের মাধ্যমে জুড়তে পারেন।

Advertisement

অ্যাপেল স্টোরে সাধারণভাবে অন্যান্য রিটেল স্টোরের তুলনায় কম প্রোডাক্ট থাকে। কিন্তু বেশিরভাগ হাই প্রোডাক্ট সেখানে পাওয়া যায় এবং যা অন্য জায়গাতে পাওয়া যায় না। অ্যাপেল স্টোরের ইউজারস এক্সপেরিয়েন্সের উপর বিশেষ ফোকাস রাখা হয়। এখানে কাস্টমারদের হ্যাসেল ফ্রি এক্সপেরিয়েন্স দেওয়া হয় এবং কোম্পানি বিশেষভাবে এমন লোকেদের রাখে যারা কাস্টমারদের প্রোডাক্টের বিষয়ে খুব ভালোভাবে বোঝাতে পারে। এখন দেখার যে অ্যাপেল স্টোর দেখতে অত্যন্ত গ্র্যান্ড লুকের হয়। সাধারণভাবে অন্যান্য স্মার্টফোন কোম্পানি স্টোর এরকম হয় না।

 

Advertisement