scorecardresearch
 

Best Smartphones under 20K : ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন কোনগুলো, দেখে নিন

Best Smartphones Under 20K: একটি স্মার্টফোন কেনা মোটামুটি সহজ। যদি আপনি প্রাথমিক প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি জানেন। তবে 'সঠিক' ডিভাইসটি বেছে নেওয়া এখনও বিভ্রান্তিকর মনে হয়, তাই না? বিশেষ করে, আপনি যখন ২০ হাজার টাকার কম দামের ফোনগুলি দেখছেন। চলুন তেমন কয়েকটা ফোন দেখে নেওয়া যাক।

Advertisement
২০ হাজার টাকার মধ্যে বেশ কিছু ভাল স্মার্টফোন রয়েছে ২০ হাজার টাকার মধ্যে বেশ কিছু ভাল স্মার্টফোন রয়েছে
হাইলাইটস
  • স্মার্টফোন কেনা মোটামুটি সহজ
  • যদি আপনি প্রাথমিক প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি জানেন
  • তবে 'সঠিক' ডিভাইসটি বেছে নেওয়া এখনও বিভ্রান্তিকর মনে হয়

Best Smartphones Under 20K: একটি স্মার্টফোন কেনা মোটামুটি সহজ। যদি আপনি প্রাথমিক প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি জানেন। তবে 'সঠিক' ডিভাইসটি বেছে নেওয়া এখনও বিভ্রান্তিকর মনে হয়, তাই না? বিশেষ করে, আপনি যখন ২০ হাজার টাকার কম দামের ফোনগুলি দেখছেন। চলুন তেমন কয়েকটা ফোন দেখে নেওয়া যাক।

OnePlus Nord CE 2 5G
আপনি যদি 5G কানেকশন সাপোর্ট-সহ একটি অল-রাউন্ডার ফোন খুঁজছেন, তবে OnePlus Nord CE 2 5G একটি ভাল বিকল্প। যা আপনার বিবেচনা করা উচিত। কোম্পানি এই ফোনটিকে আরও সাশ্রয়ী রাখতে কিছু ত্যাগ স্বীকার করেছে। বিশেষ করে নির্মাণের ক্ষেত্রে। এটি প্লাস্টিকের তৈরি এবং ফোনটিতে আইকনিক স্লাইডার বোতাম নেই।

OnePlus Nord CE 2 5G এছাড়াও একটি AMOLED স্ক্রিনের পরিবর্তে একটি LCD স্ক্রিন রয়েছে। যেখানে পরেরটি আরও ভাল রঙ এবং ভ্যারিয়েশন অফার করে। যাইহোক, ডিসপ্লেটিতে একটি 120Hz রিফ্রেশ রেট রয়েছে, যা আমরা প্রতিযোগিতার দিকে তাকালে খারাপ নয়।

ক্যামেরাগুলো ভালো, অন্তত দিনের বেলায়। আরেকটি মূল বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে 33W দ্রুত চার্জিং। যা মোটেও খারাপ নয় যদি স্মার্টফোনটি প্রায় ৩০ মিনিটের মধ্যে শূন্য থেকে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করতে পারে।

iQoo Z6 5G: iQoo Z6 5G
যদি আপনি নামটি দেখেন, 5G সাপোর্ট করে, কিন্তু বাস্তবে, এটি শুধুমাত্র দুটি 5G ব্যান্ড সমর্থন করে। যাইহোক, এটি এখনও বিবেচনা করা একটি ভাল অপশন। কারণ এটি খুব বেশি খরচ ছাড়াই কার্যকরভাবে গেমিং এবং অ্যাপ ব্রাউজিং পরিচালনা করতে পারে। ফোনটির তিনটি স্টোরেজ ভেরিয়েন্ট রয়েছে এবং 4GB RAM ভেরিয়েন্টের দাম 15,499 টাকা থেকে শুরু হয়। আমরা ক্রেতাদের 6GB RAM অপশনে যেতে পরামর্শ দিই, যা দীর্ঘ সময়ের জন্য ভাল।

Advertisement

আরও পড়ুন: 'বিরোধীরা ভোট চাইতে এলে জুতোপেটা করুন,' TMC নেতার নিদানে বিতর্ক

আরও পড়ুন: বয়স ৫০ বছর পার করেও পাতলা কোমর, মানুন এই ৬ ফর্মুলা

আরও পড়ুন: এগুলো দেশের সেরা টুরিস্ট ডেস্টিনেশন, সারা বছর লেগে থাকে বিদেশিদের ভিড়

এটি Android 12 OS এর সঙ্গেও পাওয়া যায়। তা ছাড়া, iQoo Z6 5G-এর ক্যামেরাগুলি বেশ গড় এবং দর্শনীয় কিছু নয়। এটি দৈনিক ইনস্টাগ্রাম আপলোডের জন্যও যথেষ্ট হওয়া উচিত। অতএব, ফোনটি গ্রাহকদের জন্য ভাল যাঁরা গেমিং, দ্রুত চার্জিং এবং একটি মাঝারি ক্যামেরার দিকে ঝুঁকেছেন।

Moto G52
Moto G52 প্রবীণ গ্রাহকদের জন্য সবচেয়ে উপযুক্ত। দেখুন, আমরা যদি বেশিরভাগ ভারতীয় অভিভাবকদের দিকে তাকাই, তারা OTT প্ল্যাটফর্ম এবং YouTube-এ কন্টেন্ট দেখার জন্য একটি ডি-ক্লাটারড ইন্টারফেস এবং ভাল ডিসপ্লে পছন্দ করে। তাঁরা স্মার্টফোন চার্জ করা বেশ অপছন্দের মনে করেন।

সেক্ষেত্রে, Moto G52-এ একটি সুপার-স্লিক বডি এবং একটি পোলড ডিসপ্লে রয়েছে, যা একটি AMOLED ডিসপ্লের চেয়ে ভাল দেখার অপশন দিতে পারে। একইভাবে, ক্যামেরাগুলিও শালীন। এটি আপনার অগ্রাধিকার হলে আমরা একটি ভাল ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করতে পারি। 16,499 টাকায়, Moto G52 একটি দুর্দান্ত ডিসপ্লে, ভাল ক্যামেরা এবং একটি শক্ত ব্যাটারি লাইফ অফার করে।

Redmi Note 11S
এর পরে আছে Redmi Note 11s। যা 90Hz রিফ্রেশ রেট সহ একটি ভাল ডিসপ্লে অফার করে। ফোনটি ক্যামেরা-কেন্দ্রিক গ্রাহকদের অনেক আকর্ষণ করবে কারণ এতে একটি 108-মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা রয়েছে। বাস্তব জীবনের কার্যকারিতার ক্ষেত্রে, ক্যামেরাগুলি ভাল, তবে অসাধারণ নয়। দিনের আলোতে, এটি ভাল বিবরণ ক্যাপচার করে। কিন্তু রাতে কর্মক্ষমতা মোটামুটি, বেশিরভাগ বাজেটের স্মার্টফোনের মতো।

সামগ্রিকভাবে, Redmi Note 11S দেখতে ভাল, ডিসপ্লে ক্রিস্প, এবং ক্যামেরাগুলোও চমৎকার। যদি এইগুলি আপনার অগ্রাধিকার হয় এবং আপনি একটি Motorola ফোন পেতে না চান, তাহলে Redmi আপনার পছন্দ।

Oppo K10
OPPO K10 হল আমাদের তালিকার সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ফোন এবং এটি বাজেট স্মার্টফোন থেকে আপনার আশা করা প্রায় সমস্ত বক্স চেক করে। এটি একটি ঠিকঠাক ডিসপ্লে অফার করে, ব্যাটারি লাইফ শক্ত এবং প্রধান পিছনের এবং সামনের ক্যামেরাগুলি নির্ভরযোগ্য। এর ফটোগুলি কিছুটা নরম এবং রঙের অভাব রয়েছে, তবে এই পরিসরের ফোন থেকে আশা করা ঠিক হবে। এর বেস ভেরিয়েন্টটি সরাসরি 6GB RAM এবং 128GB স্টোরেজ পায়, তাই প্রায় ১৫ হাজার টাকায়, এটি একটি ভাল অপশন। 

 

Advertisement