scorecardresearch
 

এখনও পর্যন্ত সবচেয়ে সস্তা 5G iphone, লঞ্চ-এর তারিখ লিকড

এখনও পর্যন্ত সবচেয়ে সস্তার আইফোন লঞ্চ হতে চলেছে। কবে লঞ্চ জেনে নিন। সেই সঙ্গে দাম কতো, বিশেষত্ব কী, ব্যাটারি ব্যাকআপই বা কী, জেনে নিন।

Advertisement
আইফোন সস্তা, লঞ্চ কবে আইফোন সস্তা, লঞ্চ কবে
হাইলাইটস
  • সবচেয়ে সস্তা 5G iphone
  • লঞ্চ হতে চলেছে শীঘ্রই

Apple iphone সাধারণভাবে খুব দামী হয়। ভারতে মার্কেট অনুযায়ী প্রকাশ করে কোম্পানি মিড রেঞ্জের আইফোন SE আনা শুরু করেছে। এখন আইফোন SE 3 2022 এর পালা।

আসলে গত কিছু বছর ধরে আইফোন SE 3 2022 বিষয়ে তথ্য লিক হয়ে যাচ্ছিল। ডিজাইন কেমন হবে, দাম কত হবে, তার পারফরম্যান্স কি রকম থাকবে এই সমস্ত কিছু তথ্য পাবলিক ডোমেইনে সামনে এসে গিয়েছিল।কিন্তু প্রশ্নটা হচ্ছে আইফোন SE 3 2022 লঞ্চ কখন করা হবে?

আইফোন লঞ্চ ইভেন্ট আনুমানিক সেপ্টেম্বরে হতে পারে। বছরের মাঝামাঝি সময়ে অ্যাপেলের স্পেশাল ইভেন্ট হতে থাকে। এর মধ্যে কোম্পানি অন্য প্রোডাক্ট এবং সার্ভিস লঞ্চ করতে থাকে। অর্থাৎ আগামী মাসে স্প্রিং ইভেন্ট আয়োজিত করা হবে। এই ইভেন্টে অ্যাপেল আইফোন SE 3 2022 লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। সব সময়ের মতো এবারও অ্যাপেল প্রোডাক্ট লঞ্চ হওয়ার আগে কোনও ভাবে টিজার অথবা এর তথ্য অফিশিয়ালভাবে দেওয়া হয়নি। যতটা তথ্য রয়েছে যে টুইটারের প্রকাশিত. তার বেশিরভাগই সঠিক থাকে।

আইফোন SE 3 2022 এর বিশেষত্ব কী!

আইফোন SE 3 2022 এর সিরিজ এর বিশেষত্ব হলো এটি অন্যান্য আইফোন থেকে অনেক বেশি কম্প্যাক্ট হবে। সিঙ্গেল হিসেবে আইফোন SE 3 2022 খুব ভালো পারফর্মেন্স দিচ্ছে। ব্লুমবার্গের একটি রিপোর্ট অনুযায়ী অ্যাপেল আইফোন SE কোম্পানি ৮ মার্চ লঞ্চ করতে পারে। এর সঙ্গেই apple-এর আইপ্যাড এয়ার লঞ্চ করা যেতে পারে। ইভেন্ট ভার্চুয়ালি আয়োজন করা হবে। আইফোন এসই থার্ড জেনারেশন ৫জি সাপোর্ট দেওয়া হচ্ছে। ভালো বিষয় হলো এটাই যে আইফোন SE 3 2022 কোম্পানি ফেস আইডি সাপোর্ট দিতে পারে। এর আগে SE ১৩ 2022-তে টাচ আইডি দেওয়া হয়েছিল।

আইফোন SE 3 2022 এর জন্য আলাদা চিপসেট বানানো হচ্ছে না। বরং এর মধ্যে আইফোন থার্টিন এ ছেড়ে দেওয়া অ্যাপেল ১০ বায়োনিক চিপ দেওয়া হবে। আইফোন SE 3 2022 এর ৪.৭ ইঞ্চি এলসিডি ডিসপ্লে দেওয়া হতে পারে এবং হাই রিফ্রেশ রেট ভুলে যান। কারণে আগে থেকেই পাওয়া যায় ক্যামেরার কথা বলতে হলে আইফোন SE 3 2022-এ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। ৭ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা হবে।

Advertisement

ব্যাটারি নিয়ে ভরসা নেই

ক্যামেরা পারফরম্যান্স কেমন হবে এটা এখনও পর্যন্ত জানা যাচ্ছে না। এখনও পর্যন্ত হয়ে গিয়েছে আগের চেয়ে তার পারফরম্যান্স খারাপ হয়ে গিয়েছে। কোম্পানি প্রত্যেকবার বেশি ব্যাটারি ব্যাকআপ এর দাবি করে। কিন্তু কম্পিটিশনে পিছিয়ে পড়ে ফোন চার্জ হতে শুরু করে। আইফোন SE 3 2022 এখনও পর্যন্ত ব্যাটারি নিয়ে কোনও রকম আশা দেয়নি। আপনারাও থাকবেন না, সেটাই আপনাদের পক্ষে ভালো।

Advertisement