scorecardresearch
 

FAU-G-র প্রি-রেজিস্ট্রেশন শুরু, দীর্ঘ প্রতীক্ষার অবসান!

সোমবার বিকেল থেকে এই দেশীয় ব্যাটেল গেম FAU-G-র প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে Google Play Store-এ। আপাতত অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যই FAU-G-র প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

Advertisement
শুরু হল FAU-G-এর প্রি-রেজিস্ট্রেশন! শুরু হল FAU-G-এর প্রি-রেজিস্ট্রেশন!
হাইলাইটস
  • অবশেষে ভারতীয় ব্যাটেল গেম FAU-G-র প্রি-রেজিস্ট্রেশন শুরু হল।
  • FAU-G-র পুরো কথাটি হল ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস’।
  • আপাতত অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যই FAU-G-র প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

দীর্ঘ প্রতীক্ষার অবসান! অবশেষে ভারতীয় ব্যাটেল গেম FAU-G, যার পুরো কথাটি হল ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস’ প্রি-রেজিস্ট্রেশন শুরু হল। এই FAU-G-র ডেভেলপার সংস্থার নাম এনকোর (nCore)।  সোমবার বিকেল থেকে এই দেশীয় ব্যাটেল গেম FAU-G-র প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে Google Play Store-এ। আপাতত অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যই FAU-G-র প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

জানা গিয়েছে, যাঁরা FAU-G-র প্রি-রেজিস্ট্রেশন করাবেন তাঁরা গেমটি ডাউনলোডের জন্য উপলব্ধ কিনা, সে বিষয়ে একটি পুশ নোটিফিকেশন পাবেন। আপাতত নির্দিষ্ট কিছু ডিভাইসে এই দেশীয় ব্যাটেল গেমটি স্বয়ংক্রিয় ভাবে ডাউনলোড আর ইনস্টল হবে। তবে এই FAU-G-র ডাউনলোড সাইজ বা ভার্সন সংক্রান্ত কোনও তথ্যই এখনও জানা যায়নি। তবে ‘অ্যাবাউট দ্য গেম’ সেকশনে FAU-G-র স্টোরিলাইন আর গেম প্লে সম্পর্কে কিছু সংক্ষিপ্ত বিবরণ পাওয়া যাবে।

শুরু হচ্ছে Flipkart-এর Flipstart Days Sale, মিলবে ৮০% পর্যন্ত ছাড়!

বলিউড অভিনেতা অক্ষয় কুমারের মেন্টরশিপে বেঙ্গালুরু-ভিত্তিক ডেভেলপার সংস্থা এনকোর (nCore) গেমস এই FAU-G গেমটি তৈরি করেছে। জানা গিয়েছে, এটি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘আত্মনির্ভর ভারত’ প্রকল্পের অংশ এবং এই FAU-G থেকে প্রাপ্ত আয়ের ২০ শতাংশ ‘ভারতকে বীর’ নামের ট্রাস্টকে দান করা হবে।

দুর্দান্ত অফার BSNL-এর! মাত্র ৪৯ টাকার রিচার্জে মিলছে একঝাঁক সুবিধা

এই FAU-G গেমের বিবরণে বলা হয়েছে যে, গোটা গেম প্লে-তে অংশগ্রহণকারীরা ভারতীয় সেনাদের অনুকরণে দেশের উত্তর সীমান্তের এলাকাগুলিতে ভার্চুয়ালি লড়াই করতে পারবেন। দেশীয় এই ব্যাটেল গেমটির চরিত্রগুলিকে ‘ফৌজি’ কমান্ডোস বলা হবে। এটি ভারতীয় সেনাদের আদলে তৈরি একটি বিশেষ দল যেটি ভারতের বিপৎসংকুল অঞ্চলের নিরাপত্তা রক্ষায় টহল দেবে।

গত ২৫ অক্টোবর এই গেমটির টিজার প্রকাশিত হয়। ওই টিজারেই স্পষ্ট দেখা গিয়েছিল, ভারত-চিন সীমান্তের গ্যালভানে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে তৈরি হওয়া উত্তেজনাময় পরিস্থিতিকেই এই ব্যাটেল গেমটির পটভূমি হিসাবে নির্মাণ করা হয়েছে।

Advertisement

ইতিমধ্যেই ভারতে ফিরতে চলেছে PUBG Mobile। ওই গেমের সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় সামিল হতে চলেছে বেঙ্গালুরু-ভিত্তিক ডেভেলপার সংস্থা এনকোর (nCore)-এর তৈরি দেশীয় ব্যাটেল গেম FAU-G।
 

Advertisement