scorecardresearch
 
 

Father's Day 2021: বাবা ও সন্তানের চিরন্তন সম্পর্ক, পিতৃদিবসে Google Doodle-এর নতুন চমক

ফাদার্স ডে অর্থাৎ পিতৃ দিবসের শুভেচ্ছা জানিয়ে আজকের গুগল ডুডল (Google Doodle) বিশ্বের সমস্ত পিতাদের নিবেদন করেছে।

 পিতৃ দিবসে গুগলের মিষ্টি উপহার পিতৃ দিবসে গুগলের মিষ্টি উপহার
হাইলাইটস
  • জীবনে কঠিন লড়াইয়ে সম্মুখীন হয়ে সবসময় তাঁর সন্তানকে রক্ষা করেন একজন বাবা
  • বটবৃক্ষের মতো ছায়া দিয়ে আগলে রাখেন তাঁর সন্তানকে
  • তাই পিতৃ দিবসে গুগলের মিষ্টি উপহার

 ফাদার্স ডে অর্থাৎ পিতৃ দিবসের শুভেচ্ছা জানিয়ে আজকের গুগল ডুডল (Google Doodle) বিশ্বের সমস্ত পিতাদের নিবেদন করেছে। ইওরোপে ১৯ জুন ফাদার'স ডে হিসেবে পালন করা হলেও পৃথিবীর বিভিন্ন দেশে মূলত জুনের তৃতীয় রবিবারে পালন করা হয় এই দিনটি। আর সেই দিবস উপলক্ষে সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্ট করতে শুরু করেছেন মানুষজন। পিছিয়ে নেই গুগলও। নিজের ডুডলের মাধ্যমে ফাদার্স ডে-এর উৎসবে যোগ দিয়েছে তারাও। 

এবার ২০  জুন বিশ্বজুড়ে পালিত হচ্ছে  পিতৃ দিবস অর্থাৎ ফাদার্স ডে ( Father's Day)।জীবনে কঠিন লড়াইয়ে সম্মুখীন হয়ে সবসময় তাঁর সন্তানকে রক্ষা করেন একজন বাবা। বটবৃক্ষের মতো ছায়া দিয়ে আগলে রাখেন তাঁর সন্তানকে। জীবনের ভালো, মন্দ, সুখ, দুঃখের ঊর্ধ্বে গিয়ে লড়াই করে সন্তানকে ভালো রাখবেন বলে। নিজের স্বার্থ ত্যাগ করে সুখ নিয়ে আসেন পরিবারে। একজন ভালো বাবা সেই হতে পারে যার মধ্যে মায়া, মমতা, টান থাকে। সঙ্গে নিঃস্বার্থ ভালোবাসা, তা তো থাকেই। সন্তান বড় হওয়ার সঙ্গে সঙ্গে নিজেকে যারা সন্তানের মতো করে বদলে ফেলতে পারেন, তারাও হয়ে ওঠেন একজন যোগ্য বাবা। আদর, স্নেহ, মমতার পাশাপাশি একজন সৎ, দায়িত্ববান ব্যক্তিরাই হয়ে ওঠেন সেরা পিতা। গুগল এবছর বিশ্বজুড়ে বাবাদের শুভেচ্ছা প্রেরণে পাপ আপ  কার্ড তৈরি করেছে। 

 

 

এবছর গুগলের ডুডলটি বেশ চমৎকার। ফাদার'স ডে উপলক্ষে এখটি গুগলের নবম ডুডল। এবছরের ডুডলটিতে দেখা যাচ্ছে দুটি কার্ড পপ আপ করছে। একটিতে 'G' অপরটিতে 'g'। বাবা ও সন্তানকে বোঝাতে এভাবে বড় ও ছোট হাতের অক্ষর ব্যবহার করা হয়েছে। ডুডলে দেখা যাচ্ছে যে ছোট g বড় Gটিকে হার্ট পাঠাচ্ছে। জবাবে বড় G-ও হার্ট দিচ্ছে ছোট g-কে। এর মাধ্যমে বাবা ও সন্তানের ভালোবাসার চিত্র তুলে ধরা হয়েছে।

 প্রতিবছরই গুগল এই বিশেষ দিনটিকে পালন করতে একটি ডুডল তাঁদের হোমপেজে লাগায়। এই ডুডলটি ডিজিটালি মাধ্যমে শেয়ারও করা যায়। এই ডুডলটি বাবাদের জন্য ভার্চুয়াল গ্রিটিংস কার্ড হিসেবে ব্যবহার করতে পারেন যেকোনও ব্যক্তি। তবে কেবল পিতৃদিবস নয় একই রকম ভাবে মাতৃদিবসেও সেলিব্রেট করে থাকে গুগল। মাদার্স ডে-কে মনে রেখে সাজিয়ে তোলা হয় ডুডল।