scorecardresearch
 

Honda Forza 350: Bullet-এর চেয়েও পাওয়ারফুল, Honda Forza 350 ভারতের বাজারে? জরুরি তথ্য

Honda Forza 350: হোন্ডা বাজার এর জন্য কিছু বড় প্রস্তুতি শুরু করছে। ইন্ডিয়ান মার্কেটে নিজেদের নতুন ডিজাইনড স্কুটার Honda Forza 350 লঞ্চ করার প্ল্যান করেছে। যার পাওয়ার Royal Enfield এর বাইক বুলেটের চেয়েও বেশি। আসুন জেনে নিই...

Advertisement
Bullet-এর চেয়েও পাওয়ারফুল, Honda Forza 350 ভারতে আসছে? জানুন সমস্ত তথ্য় Bullet-এর চেয়েও পাওয়ারফুল, Honda Forza 350 ভারতে আসছে? জানুন সমস্ত তথ্য়
হাইলাইটস
  • Bullet-এর চেয়েও পাওয়ারফুল
  • Honda Forza 350 ভারতে আসছে?
  • জানুন সমস্ত তথ্য় ও ফিচার সম্পর্কে

Honda Forza 350: ভারতীয় মার্কেটে স্কুটার সেগমেন্টে হন্ডা অ্যাক্টিভা সবচেয়ে বেশি বিখ্যাত এবং সবচেয়ে বেশি বিক্রিত স্কুটার। এটি সস্তা এবং রোজকার ব্যবহারের জন্য দারুণভাবে ডিজাইন করা রয়েছে। গত ১ দশকের বেশি সময় থেকে তারা নিজেদের আলাদা স্বাতন্ত্র্য বজায় রেখেছে এবং মানুষের মনে জায়গা করে নিয়েছে। কিন্তু এখন এমন মনে হচ্ছে যে এই হোন্ডা বাজার এর জন্য কিছু বড় প্রস্তুতি শুরু করছে। ইন্ডিয়ান মার্কেটে নিজেদের নতুন ডিজাইনড স্কুটার Honda Forza 350 লঞ্চ করার প্ল্যান করেছে। যদিও গ্লোবাল মার্কেটে স্কুটার প্রথমেই আগে থেকেই উপস্থিত রয়েছে। এবং এর আগে একাধিকবার মার্কেটে স্কুটার লঞ্চ করার কথা হয়েছিল।

আরও পড়ুনঃ Bajaj Chetak এর প্রিমিয়াম এডিশন EV লঞ্চ, দাম কত?

স্কুটার হিসেবে হোন্ডা Honda Forza 350 অত্যন্ত পপুলার এবং এটি ভারতীয় বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুত রয়েছে। হোন্ডা এখন এই স্কুটার ডিজাইনের পেটেন্ট ভারতে করিয়ে নিয়েছে। যতদূর এটি ইন্ডিয়ান মার্কেটে লঞ্চ করার বিষয়, কোম্পানি এখনও এ বিষয়ে কোনও তথ্য সামনে আনেনি। কিছু বছর আগে সীমিত সংখ্যা ডিলারদের শো-কেস করিয়েছিল।

আসলে কোম্পানি শেকেস এর বাহানায় বিষয়টি বোঝার চেষ্টা করছিল যে এর ডিমান্ড কেমন তৈরি হয় ভারতীয় বাজারে? একটা ম্যাক্সি স্কুটারের ভবিষ্যৎ কী? যদিও হোন্ডা এর আগে একাধিকবার গ্লোবাল মডেলের পেটেন্ট করিয়েছে কিন্তু ওই সমস্ত মডেল লঞ্চ করা হয়নি।

Bullet-এর চেয়েও পাওয়ারফুল, Honda Forza 350 ভারতে আসছে? জানুন সমস্ত তথ্য়

Honda Forza 350 স্কুটার কেমন?

এই ম্যাক্সি স্কুটার এর কথা বলতে গেলে গ্লোবাল মার্কেটে কোম্পানি ৩৩০cc ক্ষমতা সম্পন্ন লিকুইড কোল্ড স্ট্রোক ইঞ্জিন ব্যবহার করেছে। যা ২১.৫ কিলোওয়াট প্রায় ২৮.৮ এইচপির দমদার পাওয়ার এবং ৩১.৫ এমএম এর পিক টর্ক জেনারেট করে। এই স্কুটারের পাওয়ার আউটপুট এর আন্দাজ আপনি এ বিষয়টিতে করতে পারবেন যে ইন্ডিয়ান মার্কেটে উপস্থিত রয়াল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ইঞ্জিন ২০.২১ এইচপি পাওয়ার জেনারেট করে। অর্থাৎ এটি রয়েল এনফিল্ড এর চেয়ে বেশি পাওয়ারের। স্কুটারে ১১.৭ লিটারের ফিউল ট্যাংক দিয়েছে কোম্পানি। তাদের দাবি যে স্কুটার প্রায় ২৯.৪ কিলোমিটার প্রতি লিটার পর্যন্ত মাইলেজ দেয়।

Advertisement

স্কুটারের সাইজ

দৈর্ঘ্য ২১৪৭ mm

চওড়া ৭৫৪ এমএম

উচ্চতা ১৫০৭ mm

ওজন ১৮৪ কেজি

স্কুটারটিকে কোম্পানি স্পোর্টিং লুক করেছে এবং এর লুক পারফেক্টলি ম্যাচ করে। এর মধ্যে এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে যার মধ্যে স্পিডোমিটার, ফুলগেট টেম্পারেচার, গেট ইন্টার টাইপ, ক্লক টু ট্রিপ মিটার, ফিউল মিটার এবং হন্ডা স্মার্ট ইন্ডিকেটর এর মত ফিচারস রয়েছে। এই স্কুটারেও হোন্ডা সম্প্রতি ভারতীয় বাজারে লঞ্চ করা অ্যাক্টিভা এর মতোই স্মার্ট কী দিয়েছে যেটি রিমোটের মত অপারেট করা যায়।

 

Advertisement