scorecardresearch
 

সহজেই করুন Call Recording, ফোনের সেটিংসে করতে হবে এই ছোট্ট কাজ

সহজেই করুন Call Recording, ফোনের সেটিংসে করতে হবে এই ছোট্ট কাজ। তাহলেই সহজে রেকর্ডিং হয়ে যাবে। গুগল কল রেকর্ডিং অ্যাপসগুলি বন্ধ করে দেওয়ার পর এটি আরও গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছে। জেনে নিন সহজ পদ্ধতি।

Advertisement
সহজে করুন কল রেকর্ডিং সহজে করুন কল রেকর্ডিং
হাইলাইটস
  • ফোনে সহজেই করুন Call Recording,
  • অ্যান্ড্রয়েড ফোনে রয়েছে এই অপশন
  • এভাবে ফোনে সেটিং করুন

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আমরা অনেক রকম ফিচারস পাই। এমনই একটি ফিচার হলো কল রেকর্ডিং। google এ বছর মে মাসে কল রেকর্ডিং অ্যাপস-কে ব্যান করে দিয়েছে। কিন্তু আপনি যদি কোনও থার্ড পার্টি অ্যাপ এর মধ্যে দিয়ে কল রেকর্ডিং করেন, তাহলে আপনার ফিচার এখন আপনি পাবেন না। যদিও এরপরে আপনি খুব সহজেই যে কোনও কল রেকর্ড করতে পারেন।

আরও পড়ুনঃ Tagore Rock Of Ahaldara: বিস্ময় 'টেগর রক', সিটংয়ের অহলদাঁড়ায় শায়িত রবীন্দ্রনাথ, কীভাবে যাবেন?

আসলে গুগল কল রেকর্ডিংওয়ালা অ্যাপস ব্যান করে দিয়েছে। কোম্পানি এই সিদ্ধান্ত ইউজারদের প্রাইভেসির বিষয়টি মাথায় রেখে করেছে। কিছু অ্যাপস চুপচাপ ইউজারদের কল রেকর্ড করে। এ কারণে কোম্পানি এই অ্যাপসগুলি তাদের প্ল্যাটফর্ম থেকেই রিমুভ করে দিয়েছে। এর কারণে True Caller-ও কল রেকর্ডিং এর ফিচার বন্ধ করে দিয়েছে। গুগল এই সিদ্ধান্ত নেওয়ার পর তার প্রভাব ফোনের ওপর পড়বে না। যা ডিফল্ট কল রেকর্ডিং অ্যাপসের সঙ্গেই থাকে।

এর অর্থ হলো যে গুগল কলিং রেকর্ডিংয়ের ব্যান করেনি। যদি আপনি অ্যান্ড্রয়েড ইউজার হন, তাহলে খুব সহজেই কল রেকর্ড করতে পারবেন। আসুন জেনে নিয়ে পদ্ধতি।

এভাবে করতে পারেন কল রেকর্ড

যদি আপনার ফোনে  Google Dialer দেওয়া থাকে, তাহলে আপনি তিন রকম ভাবে নিজের কল রেকর্ড করতে পারবেন। সবচেয়ে সহজ পদ্ধতি হলো ম্যানুয়ালভাবে কল রেকর্ড করা। এ কারণে আপনাকে সবার আগে নিজের google ডায়ালারে কল করতে হবে।

আরও পড়ুনঃ Weight Loss Within Short Time: পুজোর আগে কমিয়ে ফেলুন ওজন, এভাবে হয়ে যান এক্কেবারে ছিপছিপে

এখানে আপনি স্ক্রিনের উপর রেকর্ডিং এর অপশন পাবেন। এতে ক্লিক করে আপনি আপনার কল রেকর্ড করতে পারবেন। ইউজারসদের কাছে অটোমেটিক কল-রেকর্ডিং এরও অপশন রয়েছে।

Advertisement

Always Record অপশন দিতে হবে। এই ফিচার আপনি দু'ভাবে ব্যবহার করতে পারবেন। একটা আননোন নাম্বারের জন্য এবং দ্বিতীয়টি সিলেক্টেড নম্বরদের জন্য এই কল রেকর্ডিং করতে পারবেন। এ কারণে আপনার সেটিংয়ে গিয়ে কল রেকর্ডিং (Settings > Call recording)-এ যেতে হবে।

অলওয়েজ রেকর্ড অপশনে Numbers not in your contacts অন করতে হবে। সেখানে যদি আপনি চান যে বাছাই করা নম্বরের কল রেকর্ড করবেন তাহলে Selected numbers এর উপর ক্লিক করতে হবে।

এখন আপনাকে Always record selected numbers বাছাই করতে হবে এবং ক্লিক করে তাকে কন্টাক্ট নাম্বারসে সিলেক্ট করতে হবে। যাতে কল রেকর্ড করতে চান, এইভাবে আপনি খুব সহজে কল রেকর্ড করতে পারবেন।

 

Advertisement