scorecardresearch
 

Porn Websites Ban: ৬৭ পর্ন ওয়েবসাইট নিষিদ্ধ করল কেন্দ্র, তালিকায় কারা?

টেলিকম দফতর (DOT) ৬৭টি পর্ন সাইট ব্লক করার জন্য ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে নির্দেশ দিয়েছে। ফলে ওই সাইটগুলি ফোন, ল্যাপটপ বা ডেস্কটপে এ দেশে আর খোলা যাবে না।

Advertisement
দেশে পর্নোগ্রাফি রুখতে কড়া পদক্ষেপ করল কেন্দ্রীয় সরকার। দেশে পর্নোগ্রাফি রুখতে কড়া পদক্ষেপ করল কেন্দ্রীয় সরকার।
হাইলাইটস
  • দেশে পর্নোগ্রাফি রুখতে কড়া পদক্ষেপ করল কেন্দ্রীয় সরকার।
  • আরও ৬৭টি পর্ন সাইট নিষিদ্ধ ঘোষণা করা হল।

দেশে পর্নোগ্রাফি রুখতে কড়া পদক্ষেপ করল কেন্দ্রীয় সরকার। আরও ৬৩টি পর্ন সাইট নিষিদ্ধ ঘোষণা করা হল। ২০২১ তথ্যপ্রযুক্তি আইন লঙ্ঘন করায় অবিলম্বে ওই সাইটগুলি ব্লক করার নির্দেশ দেওয়া হয়েছে। 

টেলিকম দফতর (DOT) ৬৭টি পর্ন সাইট ব্লক করার জন্য ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে নির্দেশ দিয়েছে। ফলে ওই সাইটগুলি ফোন, ল্যাপটপ বা ডেস্কটপে এ দেশে আর খোলা যাবে না। উত্তরাখণ্ড হাইকোর্টের নির্দেশের মোতাবেক ৪টি সাইট এবং পুণে আদালতের নির্দেশ অনুযায়ী ৬৩টি সাইট ব্লক করা হয়েছে। এই সাইটগুলিতে থাকা বিষয়বস্তু মহিলাদের সম্মানহানি করছিল বলে জানিয়েছে মন্ত্রক। 

এর আগে ২০১৮ সালে ৮০০টিরও বেশি পর্ন সাইট নিষিদ্ধ ঘোষণা করেছিল কেন্দ্র। কোন কোন পর্ন সাইট নিষিদ্ধ করা হয়েছে, তার তালিকা প্রকাশ করা হয়েছে। সেগুলি হল- ইন্ডিয়ান পর্ন গার্ল, আগমাল,এমএমএসবি, দেশি ৫২, ক্রেজি ১৮ মুভিজ,ওয়াইএমপর্ন৭, এক্সএক্সএক্সইন্ডিয়ানপর্ন২, গোইন্ডিয়ান২, দেশি এক্সএক্সএক্সটিউব২,এনিবানি,পর্নোলিনেক্স, পর্নডোর, ডালপর্ন, হোমইন্ডিয়ানসেক্স,ফ্রিইন্ডিয়ানপর্ন৩,রুপার্টিউব, পর্নকাস্তান, দেশিএক্সএনএক্সএক্স-র মতো সাইট। 

তথ্যপ্রযুক্তি আইনেই রয়েছে, সম্পূর্ণ বা আংশিক নগ্নতা, কোনও ব্যক্তির মিলনের মুহূর্ত বা অশ্লীল বিষয়বস্তু রাখা যাবে কোনও ওয়েবসাইটে। সেই আইনই লঙ্ঘন করেছিল উক্ত পর্ন সাইটগুলি। চলতি সপ্তাহেই শিশু পর্নোগ্রাফি রুখতে ২৩টি টুইটার অ্যাকাউন্ট ব্লক করে দিয়েছে দিল্লি পুলিশ। 

আরও পড়ুন- CBI চার্জশিট থেকে রেপো রেট বৃদ্ধি, দিনের সেরা ১০ খবর এক ক্লিকে

Advertisement