scorecardresearch
 

Instagram Features Changed: বদলে গেল ইন্সটাগ্রাম, এখন Reels-ই সবকিছু, এল নতুন ফিচার

Instagram Features Changed: বদলে গেল ইন্সটাগ্রাম, এখন Reels-ই সবকিছু, কোম্পানির নতুন ফিচার। দেখুন কী কী বদলে গেল? পুরনো ফিচার কিছু কি থাকলো বাকি?

Advertisement
ইনস্টাগ্রামে ফিচার বদল ইনস্টাগ্রামে ফিচার বদল
হাইলাইটস
  • বদলে গেল ইন্সটাগ্রাম
  • এখন Reels-ই সবকিছু
  • কোম্পানির নতুন ফিচার

ভিডিও এবং ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে বড় বদল আসতে চলেছে। আপনি ইনস্টাগ্রামে নতুন যুগের এন্ট্রি করতে চলেছেন। যার মধ্যে কোম্পানির ফোকাস এখন ভিডিওতে থাকছে ভিডিও বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। এখন ইনস্টাগ্রামে ১৫ মিনিটের চেয়ে ছোট কোনও ভিডিও রিলস এর মতো দেখানো হবে।

যদিও আগে পোস্ট করা ভিডিওগুলি বদলানো হবে না। কোম্পানি এই বদল কিছু সপ্তাহ আগে শুরু করেছে এবং আসন্ন কিছু সপ্তাহের মধ্যে পার্মানেন্ট হয়ে যাবে।

নতুন আপডেট

ইনস্টাগ্রাম সেই চেষ্টায় লেগে রয়েছে যার মধ্যে অ্যাপ ইউজার প্রদান করতে চায় এবং এছাড়া ইউজারদের সমস্ত ভিডিও এখন একটাই ট্যাপ করে দেখতে পাওয়া যাবে।

যে কোন ভিডিও এখন রিলের মত হয়ে যাবে

এই বদলের পর পাবলিক একাউন্টে পোস্ট করা যে কোনও ভিডিও রিলের মতো করেই সামনে আসবে। যে কেউই রিলকে ডিসকভার করতে পারে এবং আপনার অরিজিনাল অডিও ব্যবহার করে রিল বানানোর জন্য কাজ করতে পারে. যদি আপনার একাউন্ট প্রাইভেট সেট হয় তাহলে আপনি রিল শুধুমাত্র আপনার ফলোয়ার্সদেরই নজরে আসবে।

ইনস্টাগ্রাম

সহজ হবে রিমিক্স করা

এখন আপনি পাবলিক অ্যাকাউন্টের রিল পোস্ট করতে যদি থাকেন, তাহলে কোন যে কেউ সেটিকে রিমিক্স করতে পারে। যদিও এই অ্যাপে অ্যাকাউন্ট সেটিং এ বদল করে তা বন্ধ করে দেওয়া হতে পারে।

এই বদলে কিছু লোক মন খারাপ করলেও অনেকে আবার খুশিও হয়েছেন। এখন ইউজাররা হরাইজন্টাল ভিডিও বানানোতে সমস্যায় পড়বেন। কারণ অ্যাপ এমন ভাবে তৈরি করা হচ্ছে, যাতে আপনি যাই লোড করেন না কেন তা ভার্টিক্যাল রিল ফরম্যাটে আপলোড হয়ে যাবে।

Advertisement

রিল বানানো নতুন পদ্ধতিও মিলবে

এই পদক্ষেপের বিষয়ে লোকেরা লম্বা সময়ে থেকেই আভাস পেয়েছিলেন। কোম্পানি অনেকদিন ধরেই ভিডিও অ্যাপটিকে সিম্পল বানানোর জন্য চেষ্টা করছিলেন। এছাড়া ইনস্টাগ্রাম রেঞ্জ ক্রিয়েট করতে এবং শেয়ার করার নতুন পদ্ধতিও আনতে চলেছে। অন্য ইউজারদের রিঅ্যাকশন, এর সঙ্গে রেকর্ড করতে পারে এই ফিচার। নতুন ধরনের রিল বানানোতে সাহায্য করবে। যদিও ভিভোর ফোনে আগে থেকেই ফিচার পাওয়া যায়।

 

Advertisement