scorecardresearch
 

iPhone SE 3 থেকে Pixel 6a: মার্চ মাসে লঞ্চ হতে চলেছে একগুচ্ছ ফোন

আগামী মাসে মার্চ মাসে আরও কয়েকটি ডিভাইস লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। apple থেকে samsung, xiomi, realme সব কোম্পানিই কোমর বাঁধছে সেখানে। জেনে নিন আপনার কোনটা পছন্দ।

Advertisement
নয়া ফোন নয়া ফোন
হাইলাইটস
  • মার্চ মাসে লঞ্চ হতে চলেছে একগুচ্ছ ফোন
  • apple থেকে samsung, xiomi, realme
  • সব কোম্পানিই কোমর বাঁধছে

আমরা ২০২২ সালের ফেব্রুয়ারিতে একগুচ্ছ স্মার্টফোন লঞ্চের সাক্ষী হয়েছি। কিন্তু, স্মার্টফোন ব্র্যান্ডগুলি এখনও লঞ্চ সম্পূর্ণ হয়নি এবং আগামী মাসে মার্চ মাসে আরও কয়েকটি ডিভাইস লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। Xiaomi নিশ্চিত করেছে যে এটি ৯ মার্চ ভারতে তাদের Redmi Note ১১ Pro সিরিজ লঞ্চ করবে, যেখানে Realme ৩ মার্চ চিনে তার Realme V25 উন্মোচন করার পরিকল্পনা করছে। Apple এবং Google তাদের সাশ্রয়ী মূল্যের iPhone SE 3 এবং Pixel 6a লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে ভারতের বাজারে ফোন। Samsung দেশে Galaxy S33 5G লঞ্চ করবে বলেও জানানো হয়েছে। আপনি যদি এই লঞ্চগুলি সম্পর্কে উত্তেজিত হন এবং সেগুলি সম্পর্কে আরও জানতে চান তবে পড়তে থাকুন।

Apple iPhone SE ৩

অ্যাপল এই বছরের মার্চ মাসে তার স্প্রিং 2022 ইভেন্ট হোস্ট করার পরামর্শ দেওয়া হয়েছে, যেখানে এটি iPhone SE ৩ এবং অন্যান্য ডিভাইসগুলি লঞ্চ করবে বলে জানা গিয়েছে। এটি আইফোন এসই ২০২০-এর উত্তরসূরি হবে, যা কোম্পানির সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এবং কমপ্যাক্ট আইফোন। পরবর্তী প্রজন্মের আইফোন এসই একটি ডিজাইন রিফ্রেশ পাবে বলে আশা করা হচ্ছে না কারণ এটি আইফোন ৮ এর ডিজাইন ধরে রাখার জন্য পরামর্শ দেওয়া হয়েছে যা আমরা iPhone SE ২০২০ মডেলেও দেখেছি।

বলা হচ্ছে যে ডিভাইসটিতে এখনও টাচ আইডি সহ একটি ৪.৭-ইঞ্চি এলসিডি ডিসপ্লে সহ একটি শারীরিক হোম বোতাম থাকবে। যদিও যারা বড় ডিসপ্লের অনুরাগী নন তাদের একটি কমপ্যাক্ট স্ক্রিন নিয়ে সমস্যা হবে না, এটি কিছু লোকের জন্য কিছুটা হতাশাজনক হতে পারে, কারণ আজকাল ফোনগুলিতে কমপক্ষে ৬.২-ইঞ্চি বা ৬.৫-ইঞ্চি স্ক্রিন রয়েছে। অ্যাপল যদি পুরানো-স্কুল ডিজাইন অফার করার পরিকল্পনা করে, তবে ডিভাইসটির উপরে এবং নীচে পুরু বেজেলও থাকবে।

Advertisement

ভাল জিনিস হল যে iPhone SE ৩ অ্যাপলের সর্বশেষ 5nm A১৫ বায়োনিক প্রসেসর প্যাক করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে, যা ২০২১ সালের শেষের দিকে লঞ্চ হওয়া iPhone ১৩ সিরিজকেও শক্তি দিচ্ছে ৷ এটিতে 5G এর সমর্থনও থাকবে এবং ৩GB এর সাথে অফার করা যেতে পারে৷ RAM এর, লিক অনুযায়ী। ব্র্যান্ডটি বেস মডেল হিসাবে ১২৮GB স্টোরেজ অফার করবে কিনা তা বর্তমানে অজানা, যা Apple iPhone ১৩ সিরিজের সাথে করেছিল।

জানা গিয়েছে ডিভাইসটি এখনও পিছনে একটি ১২-মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। একটি উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতার জন্য এটিতে একটি বাহ্যিক X৬০M 5G বেসব্যান্ড চিপ থাকবে। এর পূর্বসূরি পিছনে একটি একক সেন্সর অফার করেছিল, তবে এটি ভাল শট দিতে সক্ষম হয়েছিল। বাকি বিস্তারিত এখনো জানা যায়নি। মূল্যের হিসাবে, iPhone SE ২০২০ ভারতে ৪২,৫০০ টাকায় লঞ্চ করা হয়েছিল। যদিও নতুন সংস্করণটির দাম একই পরিসরে হবে বলে আশা করা হচ্ছে। গুজব মিল দাবি করেছে যে iPhone SE ৩-এর দাম দেশে প্রায় ২৫,০০০ টাকা হতে পারে। বর্তমানে, iPhone SE ২০২০ ২৮,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে Apple এখনও iPhone SE ৩ এর অস্তিত্ব নিশ্চিত করতে পারেনি।

Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro+

Xiaomi আজ নিশ্চিত করেছে যে এটি ৯ মার্চ ভারতে তার সর্বশেষ Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro+ লঞ্চ করবে৷ এই স্মার্টফোনগুলি সম্প্রতি বিশ্ব বাজারে ছিল, তাই আমরা ইতিমধ্যেই আসন্ন Redmi Notes ফোনগুলির সম্ভাব্য বৈশিষ্ট্যগুলি জানি৷ উভয় ফোনের গ্লোবাল সংস্করণ একই ধরনের চশমা অফার করে। আপনি প্রো+ মডেলের সাথে একটি ৫G স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট পাবেন, স্ট্যান্ডার্ড মডেলের বিপরীতে। পার্থক্য ক্যামেরা বিভাগেও। প্লাস ভেরিয়েন্টটি রেগুলার মডেলে উপলব্ধ গভীরতা সেন্সরটি মিস করে। পিছনের ক্যামেরা সেটআপ সহ এই হ্যান্ডসেটের বাকি বৈশিষ্ট্যগুলি হুবহু একই।

Redmi Note ১১ Pro-তে একটি ১০৮-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮-মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি ২-মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং একটি ২-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা সহ একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে৷ সামনে সেলফির জন্য একটি ১৬-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। মিড-রেঞ্জের Redmi Note ডিভাইসে একটি ৬.৭-ইঞ্চি ফুল HD+ AMOLED স্ক্রিন রয়েছে। হুডের নিচে, ৬৭W দ্রুত চার্জিংয়ের জন্য সমর্থন সহ একটি ৫,০০০mAh ব্যাটারি রয়েছে। এটি একটি MediaTek Helio G96 চিপসেট দ্বারা চালিত। একই চিপ সম্প্রতি লঞ্চ হওয়া Realme Narzo ৫০ কেও শক্তি দিচ্ছে, যা ভারতে ১২,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

ভারতে, Redmi Note ১১ Pro সিরিজের দাম প্রায় ২০,০০০ টাকা হতে পারে বলে আশা করা হচ্ছে। কোম্পানি সম্প্রতি Redmi Note ১১S স্মার্টফোনটি ১৬,৪৯৯ টাকায় লঞ্চ করেছে এবং Xiaomi 11i ২৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। সুতরাং, কোম্পানি ২০,০০০ টাকার মূল্য পরিসীমা লক্ষ্য করতে এই দুটি ডিভাইসের মধ্যে নতুন নোট ফোনগুলিকে অবস্থান করতে পারে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে Redmi এখনও এই বিষয়ে কিছু নিশ্চিত করেনি, তাই হ্যান্ডসেটগুলি এবং Redmi Note ১১ Pro এবং Redmi Note ১১ Pro+ এর দাম সম্পর্কে আরও জানতে আমাদের লঞ্চ ইভেন্টের জন্য অপেক্ষা করতে হবে।

Google Pixel 6a

এই বছর, Google আগামী মাসে মার্চ মাসে একটি সাশ্রয়ী মূল্যের Pixel A সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কোম্পানি ভারতেও Pixel ৬a লঞ্চ করবে বলে জানা গেছে, যা Pixel ৫a-এর উত্তরসূরি হবে। এটা উল্লেখ করার মতো যে ব্র্যান্ডটি Pixel ৫a স্মার্টফোন আনেনি এবং Pixel ৪a ছিল শেষ Pixel A সিরিজের ফোন যা ভারতে লঞ্চ করা হয়েছিল।

Advertisement

টিপস্টার যোগেশ ব্রার দাবি করেছেন যে ডিভাইসটি ভারতীয় বাজারে Q1 ২০২২ এর শেষে লঞ্চ হবে, যা মূলত পরামর্শ দেয় যে আগামী মাসে লঞ্চ হবে। যদিও, Google এখনও Pixel 6a লঞ্চের তারিখ নিশ্চিত করেনি। আরেকটি টিপস্টার ম্যাক্স জাম্বর দাবি করেছেন যে ডিভাইসটি ২০২২ সালের মে মাসে চালু হবে।

এখনও অবধি লিকগুলি নির্দেশ করে যে Pixel 6a সিরিজের ফ্ল্যাগশিপ Pixel 6 সিরিজের মতো একটি ডিজাইন থাকবে। এটি একটি পাঞ্চ-হোল ডিজাইন এবং একটি গ্লাস ব্যাক সহ একটি ফ্ল্যাট ডিসপ্লে অফার করতে পারে। ডিভাইসটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক মিস করতে পারে, যেমনটি লিক দ্বারা প্রস্তাবিত হয়েছে। উপরন্তু, গুজব মিল দাবি করে যে ডিভাইসটি একই টেনসর চিপ ব্যবহার করতে পারে যা উচ্চ-সম্পন্ন Pixel 6 স্মার্টফোনকে শক্তি দেয়।

এটি একটি সাধারণ ৬.২-ইঞ্চি OLED ডিসপ্লের সাথে আসবে যা সম্ভবত ফুল HD+ রেজোলিউশনে চলবে। মসৃণ রূপান্তরের জন্য প্যানেলে ৯০Hz রিফ্রেশ হারের জন্য সমর্থন থাকতে পারে। এটা সম্ভবত সঙ্গে জাহাজ হবে
এটি একটি সাধারণ 6.2-ইঞ্চি OLED ডিসপ্লের সাথে আসবে যা সম্ভবত ফুল HD+ রেজোলিউশনে চলবে। মসৃণ রূপান্তরের জন্য প্যানেলে 90Hz রিফ্রেশ হারের জন্য সমর্থন থাকতে পারে। এটি সম্ভবত লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২-এর বাইরে পাঠানো হবে। এটি একটি ১২-মেগাপিক্সেল Sony IMX363 প্রাথমিক সেন্সর এবং একটি ১২.২-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল ক্যামেরা সমন্বিত একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বৈশিষ্ট্যযুক্ত হবে বলে আশা করা হচ্ছে। সেলফির জন্য, আমরা সামনে একটি ৮-মেগাপিক্সেল সেন্সর দেখতে পেতে পারি। গুগল হুডের নিচে একটি ৪৫০০mAh ব্যাটারি সরবরাহ করতে পারে। এটি ২০W এর বেশি দ্রুত চার্জিংয়ের জন্য সমর্থন করে বলে জানা গিয়েছে।

বর্তমানে, এর পূর্বসূরী Pixel ৪a ভারতে ৩১,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল এবং বর্তমানে ২৭,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। Pixel 6a-এর দাম ৪০,০০০ টাকার মধ্যে হতে পারে বলে আশা করা হচ্ছে। যেহেতু Google এখনও আনুষ্ঠানিকভাবে Pixel 6a স্মার্টফোনের স্পেসিফিকেশন এবং মূল্য নিশ্চিত করেনি, তাই ব্যবহারকারীদের এক চিমটি লবণ দিয়ে এই বিবরণগুলি গ্রহণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

Samsung Galaxy M33

SamMobile-এর রিপোর্ট অনুযায়ী, Samsung ভারতে একটি নতুন Galaxy M33 মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। আগামী মার্চ মাসে লঞ্চ হবে বলে জানা গেছে। উদ্ধৃত সূত্রটি দাবি করেছে যে আসন্ন Samsung Galaxy M সিরিজের ফোনটি অঘোষিত Exynos ১২০০ চিপসেট দ্বারা চালিত হবে। এটি Exynos ১০৮০ SoC-এর উত্তরসূরী হতে পারে এবং ২.৪Ghz-এ কাজ করা দুটি Cortex-A৭৮ উচ্চ-পারফরম্যান্স কোর এবং ২.০Ghz-এ ক্লক করা ছয়টি Cortex-A৫৫ কোর সহ আসতে পারে। এটি Mali G৬৮ GPU দ্বারা সমর্থিত হতে পারে।

মিড-রেঞ্জ ডিভাইসটি একটি ৬.৫-ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে, এবং 25W দ্রুত চার্জিং সহ একটি বিশাল ৬,০০০mAh ব্যাটারি সহ আসবে বলে জানা গেছে। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে এটির পিছনে একটি ৬৪-মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। সেলফির জন্য, Galaxy M৩৩ সামনে একটি ১৩-মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করতে পারে। এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে।

Realme V25

এরপরের লাইনে রয়েছে Realme V২৫, যা ৩ মার্চ চীনে লঞ্চ হতে চলেছে৷ যদিও কোম্পানি এখনও ডিভাইসটির মূল বৈশিষ্ট্যগুলি নিশ্চিত করেনি, এটি উল্লেখ করেছে যে এটির পিছনে একটি ফটোক্রোমিক স্তর থাকবে৷ , গত সপ্তাহে লঞ্চ হওয়া Realme ৯ Pro সিরিজের মতো।

ফটোক্রোমিক লেয়ারের অর্থ হল সূর্যের আলোর সংস্পর্শে আসলে পিছনের প্যানেলের রঙ নীল থেকে লাল হয়ে যাবে। Realme V২৫-কে TENAA সার্টিফিকেশন সাইটেও দেখা গেছে, যা পরামর্শ দেয় যে এটি Realme ৯ Pro-এর রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে।

Advertisement

যদি তা হয়, তাহলে এর মানে হল যে ডিভাইসটি একটি ৬.৬-ইঞ্চি 120Hz স্ক্রিন, একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট, ৩৩W দ্রুত চার্জিংয়ের জন্য সমর্থন সহ একটি ৫,০০০mAh ব্যাটারি অফার করবে। এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ এর সাথে বাক্সের বাইরে পাঠানো হবে। অপটিক্সের ক্ষেত্রে, Realme একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দিতে পারে, যার মধ্যে একটি ৬৪-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এটি একটি ৮-মেগাপিক্সেল সেন্সর এবং একটি ২-মেগাপিক্সেল ক্যামেরা দ্বারা ব্যাক করা যেতে পারে।

Advertisement