scorecardresearch
 

Jeep Meridian three-row SUV: ভারতের জন্য উন্মোচিত জিপের নয়া ভ্যারিয়েন্ট

ভারতীয় বাজারের জন্য ২০২২ এর জন্য তার তিনটি মডেল ঘোষণা করলো জিপ। যার মধ্যে তিনটি মডেল রয়েছে - জিপ মেরিডিয়ান, জিপ কম্পাস ট্রেলহক এবং নতুন জিপ গ্র্যান্ড চেরোকি। তিনটির মধ্যে, মেরিডিয়ান কোম্পানির হেডলাইনার হবে এবং মে মাস থেকে বিক্রি শুরু হবে।

Advertisement
জিপ জিপ
হাইলাইটস
  • ভারতের বাজারে আনছে ৩ রো জিপ
  • নতুন মডেল উন্মোচিত, তিনটি আলাদা গাড়ি
  • মে মাস থেকে বিক্রি শুরু হতে চলেছে

ভারতীয় বাজারের জন্য ২০২২ এর জন্য তার তিনটি মডেল ঘোষণা করলো জিপ। যার মধ্যে তিনটি মডেল রয়েছে - জিপ মেরিডিয়ান, জিপ কম্পাস ট্রেলহক এবং নতুন জিপ গ্র্যান্ড চেরোকি। তিনটির মধ্যে, মেরিডিয়ান কোম্পানির হেডলাইনার হবে এবং মে মাস থেকে বিক্রি শুরু হবে।

মেরিডিয়ান নামটি ফেব্রুয়ারির শুরুতে নিশ্চিত হওয়া সত্ত্বেও, জিপ শুধুমাত্র একটি আড়ালে থাকা গাড়ির ছবি শেয়ার করেছিল। মোড়কগুলি এখন ভারতীয় বাজারের জন্য কম্পাসের তিন-সারির ডেরিভেটিভ প্রকাশ করে এসেছে। যদিও, প্রথমে লুকানোর মতো অনেক কিছুই ছিল না, জিপ মেরিডিয়ান বিবেচনা করে ব্রাজিলের মতো বাজারে বিক্রি হওয়া জিপ কমান্ডারের সাথে অভিন্ন। শুধুমাত্র পার্থক্য হল নাম এবং ফলস্বরূপ, এই SUV শোভিত ব্যাজ। তিন-সারির কম্পাস প্রাপ্ত এসইউভিটি স্কোডা কোডিয়াক, টয়োটা ফরচুনার এবং এমজি গ্লোস্টারের সাথে লড়াই করবে। জিপ জানিয়েছে যে মেরিডিয়ানটি ৮০ শতাংশ লোকালাইজড হয়েছে, যার মানে আশা করা যায় যে এটি প্রতিযোগিতামূলকভাবে মূল্যবান হবে।

গাড়ি

জিপ মেরিডিয়ান কেবিন লেআউট

জিপ গাড়িটিকে মেরিডিয়ান নাম দিয়েছে যাতে ভারতের সাথে SUV-এর অধিভুক্তি প্রতিফলিত হয়, যার মধ্য দিয়ে ৭৭ তম মেরিডিয়ান পূর্ব যায়। এসইউভি কম্পাসের মতোই সিগনেচার জিপ স্টাইলিং পায় এবং দেখতে অনেকটা সঙ্কুচিত গ্র্যান্ড চেরোকির মতো। জিপ মেরিডিয়ানকে এর ক্ষমতার উপর ফোকাস দিয়ে ইঞ্জিনিয়ার করেছে। সুতরাং, এটি একটি দাবিকৃত সেরা-ইন-ক্লাস ত্বরণ সহ সামনে এবং পিছনে উভয়ই স্বাধীন সাসপেনশন পায়।

জিপ

জিপ মেরিডিয়ান মূলত ব্রাজিলে বিক্রি হওয়া জিপ কমান্ডারের RHD সংস্করণ

জিপ দ্বারা শেয়ার করা ছবিগুলি কেবিন লেআউট এবং জিপ মেরিডিয়ান যে বৈশিষ্ট্যগুলি নিয়ে আসবে তা প্রকাশ করে৷ অভ্যন্তরটি বাদামী এবং কালো রঙের মিশ্রণ, ড্যাশবোর্ডে সংযুক্ত বৈশিষ্ট্য সহ ফ্রি-স্ট্যান্ডিং ১০.১-ইঞ্চি টাচ ইনফোটেইনমেন্ট ডিসপ্লে এবং একটি ১০.২-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। দ্বিতীয় এবং তৃতীয় সারিতে এয়ারকন ভেন্ট রয়েছে, সামনের সারিতে কটিদেশীয় সমর্থন সহ বৈদ্যুতিকভাবে সামঞ্জস্যযোগ্য আসন রয়েছে, দ্বিতীয় সারিতেও সামঞ্জস্যযোগ্য আসন রয়েছে, বায়ুচলাচল সামনের সারির আসন, ওয়্যারলেস চার্জিং, ৩৬০-ডিগ্রি ক্যামেরা। একটি প্যানোরামিক সানরুফও রয়েছে যা দ্বিতীয় রো পর্যন্ত প্রসারিত।

Advertisement

জিপ জানিয়েছে যে মেরিডিয়ান শুধুমাত্র ডিজেলে দেওয়া হবে। ইঞ্জিনটি কম্পাসের সাথে শেয়ার করা হবে, যা ১৭০bhp এবং ৩৫০Nm এর সাথে ২.০-লিটার টার্বো ডিজেল পায়। মেরিডিয়ানের জন্য, SUV-এর অতিরিক্ত ওজন মোকাবেলা করার জন্য ইউনিটটিকে পুনরায় টিউন করা হবে। জিপ বলছে মেরিডিয়ান তিনটি পাওয়ারট্রেন বিকল্পের সাথে আসবে। সুতরাং, কম্পাসের মতো, একটি ৪x২ ডিজেল ম্যানুয়াল, একটি ৪x৪ ডিজেল ম্যানুয়াল এবং একটি ৪x৪ ডিজেল স্বয়ংক্রিয় থাকবে।

Advertisement