scorecardresearch
 

এবার LED বাল্বে গোপন ক্যামেরা, আপনার অজান্তেই উঠবে ছবি

বাড়িতে নিরাপত্তার স্বার্থে এই বাল্ব ব্যবহার করা যেতে পারে। বাইরে থেকে দেখলে বোঝাও যাবে না যে এটি স্পাই বাল্ব। এর দামও বেশি না। এটিতে রয়েছে 1080P HD রেজিওলিউশান। সংস্থার দাবি, এর মাধ্যমে স্বচ্ছ লাইভ ভিডিও পাওয়া যাবে। এটি  2.4G WiFi সাপোর্ট করে।

Advertisement
LED Bulb LED Bulb
হাইলাইটস
  • বাল্বেও এল ক্যামেরা
  • ব্যবহার করা যাবে নিরাপত্তার স্বার্থে
  • মিলছে ই-কমার্স সাইটগুলিতে

লুকোনো ক্যামেরার মাধ্যমে গোয়েন্দাগিরি কোনও নতুন বিষয় নয়। প্রযুক্তি যত এগোচ্ছে ততই উন্নত থেকে উন্নততর পদ্ধতিতে হচ্ছে এই গোয়েন্দাগিরি। এবার বাল্বেও লাগিয়ে দেওয়া হচ্ছে স্পাই ক্যামেরা। তাতে ব্যবহারকারী জানতে না পরলেও তাঁর সমস্ত কার্যকলাপ বন্দী হয়ে যাচ্ছে ক্যামেরায়। বর্তমানে খুব সহজে, অ্যামাজন-সহ অন্যান্য ই-কমার্স সাইটে পাওয়া যাচ্ছে এই বাল্ব। 

নিরাপত্তার জন্য স্পাই ক্যামেরা যুক্ত বাল্ব
বাড়িতে নিরাপত্তার স্বার্থে এই বাল্ব ব্যবহার করা যেতে পারে। বাইরে থেকে দেখলে বোঝাও যাবে না যে এটি স্পাই বাল্ব। এর দামও বেশি না। এটিতে রয়েছে 1080P HD রেজিওলিউশান। সংস্থার দাবি, এর মাধ্যমে স্বচ্ছ লাইভ ভিডিও পাওয়া যাবে। এটি  2.4G WiFi সাপোর্ট করে। স্মার্টফোন অ্যাপের মাধ্যমে এটি অ্যাকসেস করা যায়। তবে তার জন্য মোবাইল ডেটা বা WiFi-এর প্রয়োজন পড়বে। 

এটিতে রয়েছে অটো ট্র্যাকিং ও LED লাইট। তাই মোশন ডিটেক্ট করে স্বয়ংক্রিয়ভাবে অবজেক্টের দিকে ঘুরে সেটিকে ট্র্যাক করা শুরু করবে। এর মধ্যে রয়েছে চারটি LED লাইট, তাই রাতেও মিলবে স্বচ্ছ ছবি। 

দাম কত?
সংস্থা জানাচ্ছে এতে মাইক্রোফোন ও স্পিকারও দেওয়া হয়েছে। যার ফলে ফোনের সাহায্যে শব্দও শোনা যাবে। এর দাম রাখায় হয়েছে 2,000 টাকারও কম।

আরও পড়ুনDolo 650 বিতর্ক : COVID-কালে প্রতিদিন ৫৫ লক্ষ ট্যাবলেট বিক্রি, তারপর...

 

Advertisement