scorecardresearch
 

নয়া অবতারে Mahindra Bolero, পছন্দের গাড়িতে কী কী বদল?

বদলে গেল Mahindra Bolero. এখন আপনার পছন্দের গাড়ি আরও বেশি সেফ আর আকর্ষণীয়। কী কী বদল হলো গাড়িটিতে জেনে নিন

মহিন্দ্রা বোলেরো মহিন্দ্রা বোলেরো
হাইলাইটস
  • বোলেরো পিকআপ ভ্যানে বদল
  • নতুন লুকে আসছে এই গাড়ি
  • আগের চেয়ে আরও বেশি নিরাপদ

দেশের কোনায় কোনায় পৌঁছে যাওয়া মাহিন্দ্রা বোলেরো এখন আগের চেয়ে অনেক বেশি সেফ গাড়ি হিসেবে বাজারে আসতে চলেছে। কোম্পানি এই গাড়িতে একাধিক বদল এনেছে। তার সঙ্গে করেছে লুকেও রদবদল। এই গাড়ি আগের চেয়ে অনেক আকর্ষণীয় এবং ঝরঝরে লুকে হাজির হচ্ছে।

এখন পাওয়া যাবে ডুয়াল এয়ারব্যাগ। এখনই গাড়িতে ড্রাইভার এর সঙ্গে, সামনে বসা অন্য রাইডার এর সামনে এয়ার ব্যাগ পাওয়া যাবে। এই গাড়িতে স্ট্যান্ডার্ড কী থাকবে। তাতে ড্রাইভার এবং প্যাসেঞ্জারের সেফটি বাড়বে। দেশের জানুয়ারি ২০২০ এর সমস্ত গাড়িতে ডুয়েল এয়ারব্যাগ অনিবার্য করে দেওয়া হয়েছে এবং মাহিন্দ্রা বিনা উচ্চবাচ্য করে গ্রামে গ্রামে বিক্রি হওয়া বোলেরো কেও আপডেট করে দিয়েছে।

বোলেরো

বোলেরো ইঞ্জিনের পাওয়ার আপডেটের পরে মনের ইঞ্জিনে বেশ কিছু বদলানো হয়েছে। তবে তা বড় কিছু নয়। দেড় লিটারের এম হক ডিজেল ইঞ্জিন ৭৫ হর্সপাওয়ারের এবং ২১০ এন এম-এর পিক টর্ক জেনারেট করবে। এছাড়া এর মধ্যে ব্লুটুথ মিউজিক সিস্টেম এবিএস এয়ারকন্ডিশনের মত ফিচারস আগের মতই থাকবে।

কতটা বেড়েছে দাম?

ডুয়েল এয়ারব্যাগ লাগানোর সঙ্গে  নয়া বোলেরোর লঞ্চের পর দাম খানিকটা বেড়েছে। আলাদা আলাদা মডেলের হিসেবে এটি ১৪ হাজার থেকে ১৬ হাজার টাকা পর্যন্ত দাম বাড়ানো হয়েছে। মার্কেট এর দাম এখন ৮ লাখ ৮৫ হাজার টাকা  থেকে ৯ লাখ ৮৬ হাজার টাকা পর্যন্ত।

গাড়ি

মাহিন্দ্রা বোলেরো গ্রামীণ এলাকায় অত্যন্ত পছন্দের গাড়ি। পাহাড়ি এলাকায় চাহিদা রয়েছে। ইন্ডিয়ান মার্কেটে আপাতত এই সেগমেন্টে তাকে চ্যালেঞ্জার জানানোর মতো তেমন কোনও গাড়ি নেই। প্রতিদ্বন্দ্বী মাহিন্দ্রারই আরেকটি গাড়ি স্করপিও রয়েছে। তবে সেটি একেবারে একই ক্যাটাগরির নয়। ৭ থেকে ৮ জন আরামে বসতে পারে। সেখানে এর পিকআপ মডেল গ্রামে জিনিসপত্র আনা নেওয়ার জন্য অত্যন্ত জনপ্রিয়।

 

 
; ; ;