scorecardresearch
 

Maruti Suzuki India Withdraws Disputed Cars: যান্ত্রিক ত্রুটির কারণে কয়েক হাজার গাড়ি তুলে নিচ্ছে Maruti , আপনারটাও আছে?

Maruti Suzuki India Withdraws Disputed Cars: ব্রেকে ত্রুটি সামনে আসতেই কয়েক হাজার গাড়ি তুলে নিচ্ছে Maruti। সেগুলি ইতিমধ্যেই বাজারে ছাড়া হয়ে গিয়েছে। কেউ হয়তো কিনে চালানোও শুরু করে দিয়েছেন। তার মধ্য়ে আপনারটাও আছে নাকি? দেখে নিন, দ্রুত তা মেরামতি না করে নিলে বিপদে পড়তে পারেন।

Advertisement
যান্ত্রিক ত্রুটিতে কয়েক হাজার গাড়ি তুলে নিচ্ছে Maruti , আপনারটাও আছে নাকি? যান্ত্রিক ত্রুটিতে কয়েক হাজার গাড়ি তুলে নিচ্ছে Maruti , আপনারটাও আছে নাকি?
হাইলাইটস
  • যান্ত্রিক ত্রুটিতে কয়েক হাজার গাড়ি তুলে নিচ্ছে Maruti
  • রয়েছে সেলেরিও, ওয়াগনআর, ইগনিসের মতো জনপ্রিয় গাড়ি
  • আপনারটাও আছে নাকি? চেক করে নিন

Maruti Suzuki India Withdraws Disputed Cars: দেশের সবচেয়ে বড় গাড়ি নির্মাতা কোম্পানি মারুতি সুজুকি (Maruti Suzuki India) নিজের ৯ হাজারের বেশি গাড়ি ফেরত চেয়ে পাঠিয়েছে। এই গাড়িগুলি ইতিমধ্যেই বাজারে ছাড়া হয়ে গিয়েছিল। আসলেই গাড়ির মধ্যে আসা একটা বড় ডিসপুট সামনে এসেছে. যে কারণেই কারগুলিকে রিকল করা হয়েছে। কোম্পানি এগুলি ঠিক করার পরে ফের বাজারে নামাবে। এর মধ্যে তিনটি মডেল রয়েছে।

আরও পড়ুনঃ  কার্তিক মাসে এভাবে লক্ষ্মীপুজো করুন, রোগমুক্তি-আর্থিক সমৃদ্ধি

৯৯২৫ ইউনিট ফেরত চাওয়া হয়েছে

পিটিআইয়ের খবর অনুযায়ী দেশের সর্বাধিক বিক্রেতা গাড়ি কোম্পানি মারুতি সুজুকি ইন্ডিয়া রিয়ার ব্রেক অ্যাসেম্বলি পিনে সম্ভাব্য ত্রুটির কারণে সেটিকে ঠিক করতে মারুতি তিনটি মডেল বাজার থেকে সমস্ত গাড়ি তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যেই মডেলগুলি ফেরত যাওয়া হয়েছে। তার মধ্যে কোম্পানির ওয়াগনার (WagonR), সেলেরিও (Celerio) এবং ইগনিস (Ignis) রয়েছে, কোম্পানির তরফ থেকে তথ্য দেওয়া হয়েছে যে, সেই অনুযায়ী ৯৯২৫ ইউনিট গাড়ি ফেরত নেওয়া হবে।

ব্রেক অ্যাসেম্বলিতে রয়েছে ত্রুটি

মারুতি সুজুকি ইন্ডিয়ার তরফ থেকে এই বিষয়ে কোম্পানির ওয়েবসাইটে তথ্য শেয়ার করা হয়েছে. এতে বলা হয়েছে যে তিনটি হ্যাচব্যাগ গাড়ি। রেয়ার ব্রেক অ্যাসেম্বলি পিন পার্টে সম্ভাব্য ত্রুটির কারণে এটি ফেরত চাওয়া হয়েছে। এই পার্টে ত্রুটির কারণে গাড়ি চালানোর সময় আওয়াজ হচ্ছে। এটি এই এসেম্বলিতে ত্রুটির কারণেই হয়েছে। এটি দীর্ঘদিন চলতে থাকলে ব্রেকের কার্যক্ষমতা খুব দ্রুত কমে যেতে পারে বলে আশঙ্কা করেছে মারুতি ইন্ডিয়া।

আরও পড়ুনঃ এখানে রাত যত বাড়ে, তত উজ্জ্বল হয় কাঞ্চনজঙ্ঘা, কখনও গিয়েছেন?

কোম্পানি এগুলি বিনামূল্যে ঠিক করে দেবে

কোম্পানির তরফে বলা হয়েছে যে এই ত্রুটির কারণে কিছু পরিস্থিতিতে পিন পার্ট ভেঙে যেতে পারে এবং এটি খুব বেশি আওয়াজ করতে পারে। রিপোর্টে কোম্পানির তরফে জানানো হয়েছে যে, গ্রাহকদের সুরক্ষার দিকে নজর রেখে এই গাড়িগুলিকে মেরামতির জন্য যার জন্য গ্রাহকদের এক পয়সাও দিতে হবে না। কোম্পানি এবং কোম্পানির যে কোনও ওয়ার্কশপে গাড়িগুলি যোগাযোগ করতে পারে এবং তা যাচাইয়ের পর এগুলি ঠিক করে দেওয়া হবে।

Advertisement

 

Advertisement