scorecardresearch
 

Maruti XL6 Launch: Maruti XL6: মারুতির ধামাকা, আজ লঞ্চ হচ্ছে লাক্সারি XL6, দাম কেমন?

Maruti XL6 Launch: মারুতির বড় ধামাকা, আজ লঞ্চ হচ্ছে লাক্সারি XL6

Advertisement
Maruti Suzuki-র নয়া গাড়ি লাক্সারি কার XL6 Maruti Suzuki-র নয়া গাড়ি লাক্সারি কার XL6
হাইলাইটস
  • আজ লঞ্চ হচ্ছে লাক্সারি XL6
  • মারুতির বড় ধামাকা
  • Maruti XL6 Launch আজকে

নতুন Ertiga লঞ্চ করার পরে দেশে সবচেয়ে বড় গাড়ি কোম্পানি মারুতি সুজুকি ইন্ডিয়া নিজের আরও একটি বড় গাড়ি XL6 আপডেট ভার্সন আনতে চলেছে। এই গাড়িতে বেশকিছু লাক্সারি ফিচারস পাওয়া যাবে এবং এখনও লঞ্চের আগে এর মধ্যে কিছু টিজার কোম্পানি রিলিজ করে দিয়েছে।

প্রথমবার পাওয়া যাবে ভেন্টিলেটর সিট

মারুতি XL6 প্রথমবার কোম্পানি নিজের কোনও গাড়িতে ভেন্টিলেটর সিটের অপশন দিতে চলেছে। ড্রাইভার এবং ফ্রন্ট প্যাসেঞ্জারের সিটে এই অপশন পাওয়া যাবে। ইন্ডিয়াতে গরম এবং আর্দ্রতার কথা মাথায় রেখে লম্বা সময় পর্যন্ত যাতে গাড়িতে আরামে বসে থাকা যায়, সে কারণে কম্ফর্ট আনতেই ফিচার দেওয়া হচ্ছে। ভারতের আবহাওয়ার জন্য যা অত্যন্ত জরুরি হবে।


টাটা মোটরস নিজের নতুন গাড়িতে এই ফিচার শুরু করে দিয়েছে। কিন্তু মারুতির কোনও গাড়িতে এটি প্রথমবার ভেন্টিলেটর সিট অপশন পাওয়া যাবে। ভেন্টিলেটর সিট মানুষের মধ্যে খুব দ্রুত পপুলার হচ্ছে। তার কারণ হলো লম্বা সফরের সময় ড্রাইভার এবং প্যাসেঞ্জারের শরীর থেকে অতিরিক্ত ঘাম শুষে নিয়ে এই সিট আরাম দেয়। এই সিটে ভেতরে ব্লগার লাগানো থাকে এবং ছোট ছোট ছিদ্রের মাধ্যমে খাবার সার্কুলেশন তৈরি করে রাখতে হয়।

এমপিভি হবে মারুটি xl6

মারুটি xl6 এ ৬ সিটের এমপিভি থাকবে। এই ক্যাটাগরিতে কিয়া ক্যাডেন্স আসার পর কম্পিটিশন বেড়ে গিয়েছে। এর মধ্যে কোম্পানি এই একটি প্রিমিয়াম গাড়ি তৈরি করে তা লঞ্চ করতে চলেছে। প্রায় তিন বছর আগে XL6 কোম্পানির আরটিগার প্রিমিয়াম ভার্শন এর হিসেবে মার্কেটে এসেছিল। এই এক্সেল সেকেন্ড জেনারেশন এর মডেল।

ইঞ্জিনের আসছে বদল

কোম্পানি নতুন XL6 নেক্সট জেনারেশন কার। ১.৫ লিটার ১৫৬ ডুয়েল জেট পেট্রোল ইঞ্জিন দিতে পারে। এর মধ্যে ৫ স্পিড গিয়ার বক্স এর সঙ্গে সঙ্গে স্পিড অটোমেটিক গিয়ার থাকবে এবং সঙ্গে আসবে এটি ১১৪বি এইচপির ম্যাক্সিমাম পাওয়ার এবং ১৩৭ এনএমএস পিক টর্ক জেনারেট করে।

Advertisement

এই ফিচারগুলো মিলবে XL6 এ

কোম্পানি মারুতির বেশ কিছু গাড়ি আলাদা আলাদা প্রিমিয়াম ফিচারসকে একসঙ্গে জুড়ে দিয়েছে। এর মধ্যে 360° ক্যামেরা, ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সেখানে অ্যান্ড্রয়েড এখনকার মতো কানেক্ট ফিচারস পাওয়া যাবে। ওয়্যারলেস চার্জিং সিস্টেম এবং সুজুকি কানেক্ট টেলি ম্যাট্রিক্স-এর মধ্যে থাকবে। যেখানে সেফটির বিষয় রয়েছে সেখানে স্ট্যান্ডার্ড এবং এয়ারব্যাগ প্রিমিয়াম ভার্সন হতে পারে।

ফোন থেকেই খোলা যাবে গাড়ি

এই কারে সুজুকি কানেক্ট ফিচার দিয়েছে যার মধ্যে ফিচারে আপনি কারটিকে আপনার ফোন থেকে খুলতে পারবেন। ফোনকে রিমোট কন্ট্রোল হিসেবে ব্যবহার করা যাবে। আপনি কোথাও চাবি ভুলে গেলে এই ফিচার কারকে আনলক করতে সুবিধা দেবে। সঙ্গে গাড়িতে বসার আগে এদিকে ঠান্ডা করার জন্য এসি অন করা হেডলাইট জ্বালিয়ে পার্কিংয়ে কার খুঁজে বের করার মতো অ্যাডভান্স ফিচারগুলো দেওয়া হয়েছে।

Xl6 লুকেও বদল

কোম্পানি-এর লুকেও কিছু বদল এনেছে। এখনও পর্যন্ত সামনে আসা তথ্য অনুযায়ী এর ফ্রন্ট গ্রিল কিছুটা স্পোার্টি করা হয়েছে। সেখানে কেবিনের ভেতরে ইন্টেরিয়ার নতুন লুক দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে যে মধ্যে ভেন্টিলেটেড সিটও থাকতে পারে। কোম্পানি এর দাম ১০.১৪ লাখ টাকা রাখতে পারে। যদিও এখন ১১ হাজার টাকাতে বুকিং করা হচ্ছে।

 

Advertisement