scorecardresearch
 

OpenAI ChatGPT and WhatsApp: ক্লান্ত লাগছে? আপনার হয়ে এবার WhatsApp-এর সব চ্যাট করে দেবে ChatGPT, রইল পদ্ধতি

হোয়াটসঅ্যাপের মেসেজের উত্তর দেওয়ার যাবতীয় দায়িত্ব বুঝে নেবে AI বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স। এবং এমন ভাবে উত্তর দেবে, যে অপর প্রান্তের মানুষটি বুঝতেই পারবেন না, এটা কোনও  AI-এর টেক্সট। তিনি ভাববেন, আপনিই টেক্সট দেখে তাঁর মেসেজের উত্তর দিলেন।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • আপনার হয়ে হোয়াটসঅ্যাপ চ্যাট করে দেবে ChatGPT
  • কীভাবে এই প্রযুক্তি কাজ করবে?
  • আপনি কী ভাবে ব্যবহার করতে পারবেন?

WhatsApp-এ টেক্সট করতে ইচ্ছে করছে না? ক্লান্ত লাগছে? আপনার হয়ে এবার টেক্সটের উত্তর দিয়ে দেবে ChatGPT! অবাক হওয়ার কিছু নেই। নানা কাজের চাপে বা ক্লান্তিতে হোয়াটসঅ্যাপের সব মেসেজের উত্তর দিতে পারেন না অনেকেই। এবার ChatGPT আপনার হয়ে হোয়াটসঅ্যাপের টেক্সট-এর উত্তর দিয়ে দেবে।

আপনার হয়ে হোয়াটসঅ্যাপ চ্যাট করে দেবে ChatGPT

অর্থাত্‍ হোয়াটসঅ্যাপের মেসেজের উত্তর দেওয়ার যাবতীয় দায়িত্ব বুঝে নেবে AI বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স। এবং এমন ভাবে উত্তর দেবে, যে অপর প্রান্তের মানুষটি বুঝতেই পারবেন না, এটা কোনও  AI-এর টেক্সট। তিনি ভাববেন, আপনিই টেক্সট দেখে তাঁর মেসেজের উত্তর দিলেন।

OpenAI ChatGPT
OpenAI ChatGPT

কীভাবে এই প্রযুক্তি কাজ করবে?

ড্যানিয়েল গ্রস নামে এক অ্যাপ ডেভেলপার এমন একটি পাইথন স্ক্রিপ্ট তৈরি করেছেনে, যা ChatGPT ও WhatsApp যুক্ত করা যাবে। এর ফলে বন্ধুদের সঙ্গে WhatsApp-এ চ্যাট করার প্রয়োজন হলে, আপনার হয়ে চ্যাট চালিয়ে যাবে ChatGPT। বন্ধুরা ভাববেন, আপনিও চ্যাট করছেন।

আরও পড়ুন: Chatgpt ছাড়িয়ে যাবে Google-কে? ডাক্তারি পরীক্ষায় পাশ করল কৃত্রিম বুদ্ধিমত্তা

আপনি কী ভাবে ব্যবহার করতে পারবেন?

পাইথন স্ক্রিপ্টটি ইউজ করতে হলে এক্ষেত্রে আপনাকে কোনও ওয়েবপেজ থেকে একটি ল্যাঙ্গোয়েজ লাইব্রেরি ডাউনলোড করতে হবে। ল্যাঙ্গোয়েজ লাইব্রেরি ডাউনলোডের পর খুলবেন 'WhatsApp-gpt-main' ফাইল।  এগপর "server.py" ডকুমেন্ট এগজিকিউট করতে হবে। এরপরেই আপনার ChatGPT ও WhatsApp কানেক্ট হয়ে যাবে।

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

যখন সার্ভার চলবে, আপনাকে টাইপ করতে হবে 'Is', তারপর এন্টার। তারপর  "python server.py"-এর ক্লিক করবেন। এতে আপনার ফোন নম্বর অটোমেটিক্যালি OpenAI চ্যাট পেজের সঙ্গে কানেক্ট হয়ে যাবে। 

Advertisement

আরও পড়ুন: Google Unveils Bard: ChatGPT-কে চ্যালেঞ্জ! পাল্টা AI আনল Google, কীভাবে ব্যবহার?

তারপর ক্লিক করবেন 'Confirm I am a human', যাতে বোঝা যাবে, আপনি রোবোট নন। এটি করার পরেই দেখতে পাবেন আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে OpenAI ChatGPT চলে এসেছে। ব্যস, এবার চ্যাট শুরু। আপনার হয়ে চ্যাট করে দেবে ChatGPT।


Advertisement