scorecardresearch
 

Rechargeable Inverter LED Bulb : লোডশেডিংয়ে টেনশন নেই, চার্জ দিলেই এই বাল্ব জ্বলবে দীর্ঘক্ষণ

বাজারে পাওয়া যাচ্ছে রিচার্জেবল বা ইনভার্টার বাল্ব। রিচার্জেবল বাল্ব বিদ্যুৎ চলে যাওয়ার পরেও ঘরে আলো দেবে। এই বাল্বগুলির বিশেষত্ব হল আলো নিভে যাওয়ার পর, এগুলি নিজে থেকেই জ্বলে ওঠে। এই বাল্বগুলি বেশিরভাগই ৪-৫ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দেয়। এর দামও খুব বেশি নয়। ৫০০ টাকার কম দামেও ভাল রিচার্জেবল বাল্ব পাওয়া যায়।

Advertisement
Rechargeable Inverter LED Bulb Rechargeable Inverter LED Bulb
হাইলাইটস
  • পাওয়ার কাটেও আর সমস্যা নেই
  • আলো জ্বলবে বাড়িতে
  • নিয়ে আসতে পারেন এই বাল্বগুলি

গরমের দিনে পাওয়ার কাট একটা অন্যতম সমস্যা। অনেক বাড়িই বিদ্যুৎ চলে যাওয়ার পর একেবারে অন্ধকার ঢেকে যায়। যার জেরে সমস্ত কাজকর্ম বন্ধ হয়ে যায়। তবে এই সমস্যাটি খুব সহজেই মিটিয়ে ফেলা যায়।

এর জন্য বাজারে পাওয়া যাচ্ছে রিচার্জেবল বা ইনভার্টার বাল্ব। রিচার্জেবল বাল্ব বিদ্যুৎ চলে যাওয়ার পরেও ঘরে আলো দেবে। এই বাল্বগুলির বিশেষত্ব হল আলো নিভে যাওয়ার পর, এগুলি নিজে থেকেই জ্বলে ওঠে। এই বাল্বগুলি বেশিরভাগই ৪-৫ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দেয়। এর দামও খুব বেশি নয়। ৫০০ টাকার কম দামেও ভাল রিচার্জেবল বাল্ব পাওয়া যায়।

রিচার্জেবল বাল্ব অনলাইন বা অফলাইন উভয় জায়গা থেকেই কেনা যায়। অনলাইনে ঘরে বসেই অর্ডার করা যেতে পারে। চলুন জেনে এই ধরনের কিছু বাল্ব সম্পর্কে জেনে নেওয়া যাক, যেগুলি Flipkart বা Amazon থেকে কেনা যায়।

Halonix Prime 9W B22 6500K
হ্যালোনিক্সের এই রিচার্জেবলটি ই-কমার্স সাইট Amazon-এ ৩৮৯ টাকায় লিস্টিং করা হয়েছে। সংস্থার দাবি, এটি একবার চার্জ করলে চার ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেয়। এটি চার্জ হতে ৮ থেকে ১০ ঘন্টা সময় লাগে।

Wipro 9W B22 LED White Emergency Bulb
Wipro-র এই বাল্বটি অনলাইনে ৪১৯ টাকায় বিক্রি হচ্ছে। এতে রয়েছে 2600mAh লি আয়ন ব্যাটারি। এর চার্জিং সময় ৮-১০ ঘন্টা। আলো নিভে যাওয়ার পর এই বাল্বটি ৪ ঘণ্টা কাজ করতে পারে।

Philips 10W B22 LED Emergency Inverter Bulb 
যদি বাজেট বাড়াতে পারেন, তাহলে ফিলিপস-এর এই বাল্বটি কিনতে পারেন। এটি বিক্রি হচ্ছে ৫২৯ টাকায়। বাকি বাল্বের মতো, এটিও পাওয়ার কাট হওয়ার পর ৪ ঘন্টা কাজ করে।

আরও পড়ুন'মহীনের ঘোড়াগুলি'-র গৌতম একসময় ছিলেন মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ

Advertisement

 

Advertisement