scorecardresearch
 

Samsung Galaxy S22 ভারতে ১৭ ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে, দাম ও স্পেসিফিকেশন

Samsung Galaxy S22 ভারতে ১৭ ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে, দাম ও স্পেসিফিকেশন কী জেনে নিন। দুর্দান্ত ফিচাপ নিয়ে এসেছে।

স্যামসং S-22 স্যামসং S-22
হাইলাইটস
  • Samsung Galaxy S22 লঞ্চ
  • ভারতে ১৭ ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে
  • দুরন্ত দাম ও স্পেসিফিকেশন

Samsung ঘোষণা করেছে যে এটি ১৭ ফেব্রুয়ারি ভারতে তার সর্বশেষ ফ্ল্যাগশিপ Galaxy S22 সিরিজ লঞ্চ করবে। কোম্পানি সম্প্রতি এই বছরের Samsung Galaxy Unpacked ইভেন্টে তিনটি স্মার্টফোন পেশ করেছে। এর মধ্যে রয়েছে একটি নিয়মিত Galaxy S22, একটি প্লাস মডেল এবং একটি স্টাইলাস সহ একটি আল্ট্রা ভেরিয়েন্ট। Samsung গ্লোবাল ইভেন্টে নতুন Galaxy S22 সিরিজের ভারতের দাম প্রকাশ করেনি, তাই আপনি আগামীকাল একই আশা করতে পারেন।

কোম্পানি দুপুর ১২:৩০ টায় একটি ইভেন্টের আয়োজন করবে, যেটি Facebook, Twitter এবং YouTube সহ Samsung এর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে লাইভ স্ট্রিম করতে সক্ষম হবে। যে সমস্ত গ্রাহকরা নতুন Galaxy S22 Ultra, Galaxy S22+ বা Galaxy S22 প্রি-রিজার্ভ করেছেন তারা সমস্ত প্রি-বুকিং অফারের জন্য যোগ্য হবেন। এই ব্যবহারকারীরা একটি বিনামূল্যের Galaxy SmartTagও পাবেন, যার মূল্য ২,৬৯৯ টাকা।

Samsung Galaxy S22 সিরিজ: ভারতে প্রত্যাশিত মূল্য

MySmartPrice-এর একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে Samsung Galaxy S22 সিরিজ ভারতে ৬৯,৯০০ টাকা থেকে শুরু হবে। Samsung Galaxy S22 Ultra-এর দাম দেশে ১,০৯,৯০০ টাকা। প্লাস ভেরিয়েন্টের দাম এখনও জানা যায়নি।

স্মরণ করার জন্য, Samsung Galaxy S22 এর প্রারম্ভিক মূল্য ৭৯৯ ডলার (প্রায় ৫৯,৯০০ টাকা) দিয়ে গত সপ্তাহে লঞ্চ করা হয়েছিল, যেখানে Galaxy S22+-এর দাম (প্রায় ৭৫,০০০ টাকা)। হাই-এন্ড Galaxy S22 Ultra-এর দাম মার্কিন যুক্তরাষ্ট্রে ১১৯৯ ডলার (প্রায় ৯০,০০০ টাকা)।

Samsung Galaxy S22 এবং Galaxy S22+ স্পেসিফিকেশন

Samsung ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে Galaxy S22 সিরিজের ভারতীয় ভেরিয়েন্টগুলি একটি Snapdragon 8 Gen 1 চিপসেট প্যাক করবে। ডিভাইসগুলো Android 12-এ চলে যার উপরে One UI ৪.১ আছে। স্ট্যান্ডার্ড ভেরিয়েন্টে একটি 6.1-ইঞ্চি ফুল-HD+ ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে রয়েছে, যা গরিলা গ্লাস ভিকটাস+ দ্বারা সুরক্ষিত। চেসিসটি আর্মার অ্যালুমিনিয়াম দ্বারাও সুরক্ষিত। প্যানেলে একটি 120Hz রিফ্রেশ হারের জন্য সমর্থন রয়েছে যা ফোনের বিষয়বস্তুর উপর ভিত্তি করে 10Hz এ সামঞ্জস্য করা হয়। Samsung Galaxy S22+-এ একই রকমের ডিসপ্লে আছে, কিন্তু ৬.৬-ইঞ্চি। নীল আলো নিয়ন্ত্রণের জন্য স্যামসাং-এর আই কমফোর্ট শিল্ডের জন্যও স্ক্রীনে সমর্থন রয়েছে।

রেগুলার এবং প্লাস উভয় মডেলেই একই রকম ক্যামেরা সেটআপ রয়েছে। পিছনে, f/১.৮ অ্যাপারচার এবং অটোফোকাস সহ একটি 50-মেগাপিক্সেল প্রাথমিক ডুয়াল পিক্সেল ওয়াইড-এঙ্গেল সেন্সর সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এটি একটি f/2.2 অ্যাপারচার সহ একটি 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং 3x অপটিক্যাল জুম সমন্বিত একটি 10-মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরার সাথে যুক্ত। এটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এর জন্যও সমর্থন করে। সেলফি এবং ভিডিও কলের জন্য, f/2.2 অ্যাপারচার সহ একটি 10-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং একটি ৮০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ রয়েছে।

হতাশাজনক অংশ হল যে Samsung Galaxy S22 এর একটি কমপ্যাক্ট 3,700mAh ব্যাটারি রয়েছে। যদিও ব্র্যান্ডগুলি আজকাল ৪,০০০mAh-এর বেশি ব্যাটারি অফার করছে, Samsung একটি ছোট ইউনিট অফার করার সিদ্ধান্ত নিয়েছে। এটিতে 25W দ্রুত চার্জিং, 15W ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের জন্য সমর্থন রয়েছে। সৌভাগ্যক্রমে, Samsung Galaxy S22+ একটি বড় 4,500mAh ব্যাটারি হুডের নিচে প্যাক করে। এটি 45W দ্রুত চার্জিংয়ের জন্য সমর্থন সহ আসে।

Samsung Galaxy S22 Ultra স্পেসিফিকেশন

Samsung Galaxy S22 Ultra হল S Pen সহ প্রথম Galaxy S সিরিজের ডিভাইস, যেটি কোম্পানি Galaxy Note সিরিজের সাথে অফার করত। আল্ট্রা ভেরিয়েন্টটি আরও বড় এবং এতে অন্য দুটি মডেলের তুলনায় একটি বক্সি ডিজাইন সহ আরও পিক্সেল সমৃদ্ধ এজ-টু-এজ ডিসপ্লে রয়েছে। কোম্পানির দাবি, নতুন এস-পেন ব্যবহারকারীদের দ্রুত প্রতিক্রিয়ার সময় দেবে।

আপনি Samsung Galaxy S22 Ultra-এর সাথে একটি বিশাল 6.8-ইঞ্চি Edge QHD+ ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে পাবেন। প্যানেলটি 120Hz অভিযোজিত রিফ্রেশ হার সমর্থন করে যা 1Hz-এ নেমে যেতে পারে। এছাড়াও স্ক্রিনটি গরিলা গ্লাস ভিকটাস+ দ্বারা সুরক্ষিত এবং 1,750nits এর সর্বোচ্চ উজ্জ্বলতা রয়েছে। আল্ট্রা মডেলের একই প্রসেসর রয়েছে যা আপনি সস্তা মডেলগুলির সাথে পান।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S22 Ultra-এ সামান্য আপগ্রেড সহ গত বছরের মডেলের মতো ক্যামেরা রয়েছে। একটি 108-মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, একটি 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং 3x অপটিক্যাল জুমের জন্য সমর্থন সহ একটি 10-মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা সহ একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেটআপের চতুর্থ সেন্সরটি 10x অপটিক্যাল জুম সহ একটি 10-মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। ক্যামেরাটি তার পূর্বসূরির মতো AI সুপার রেজোলিউশন প্রযুক্তি সহ স্পেস জুম সমর্থন করে। ব্যবহারকারীরা একটি RAW শুটিং মোডও পান। সামনে f/2.2 অ্যাপারচার সহ একটি 40-মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর রয়েছে।

Samsung Galaxy S22 Ultra একটি বড় 5,000mAh ব্যাটারি দিয়ে সজ্জিত, যা 45W এ দ্রুত চার্জ করার জন্য সমর্থন করে। কোম্পানি রিভার্স ওয়্যারলেস চার্জিং সহ 15W ওয়্যারলেস চার্জিং-এর সাপোর্ট প্রদান করেছে।

 
; ; ;