scorecardresearch
 

SBI Fraudulent Message Alert: 'টাচ করলেই সর্বস্বান্ত হবেন,' একটি মেসেজ নিয়ে সতর্ক করল SBI

SBI Fraudulent Message Alert: সারা দিনে বিভিন্ন জায়গা থেকে হাজারটা মেসেজ আসে। কখনও অফিসিয়াল, কখনও আন-অফিসিয়াল। এর মধ্যেই জড়িয়ে থাকে কিছু প্রতারণামূলক মেসেজও। এমনই একটি মেসেজ নিয়ে সতর্ক করল SBI। মেসেজে সাড়া দিলেই সর্বস্বান্ত হওয়ার সম্ভাবনা।

Advertisement
SBI ইউজাররা এমন মেসেজ পেলে সাবধান! ফাঁদে পা দেবেন না, সতর্ক করল ব্যাঙ্ক SBI ইউজাররা এমন মেসেজ পেলে সাবধান! ফাঁদে পা দেবেন না, সতর্ক করল ব্যাঙ্ক
হাইলাইটস
  • SBI ইউজাররা এমন মেসেজ পেলে সাবধান
  • ফাঁদে পা দেবেন না, সতর্ক করল ব্যাঙ্ক
  • ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি হবে কিন্তু বুঝতেও পারবেন না

SBI Fraudulent Message Alert: ইন্টারনেট আমাদের কাজ অনেক সহজ করে দিয়েছে কিন্তু কিছু লোক এর ভুল ব্যবহার করছেন। লোকেদের ঠকাচ্ছেন। স্ক্যামার্সরা ইন্টারনেট এবং স্মার্টফোন ব্যবহার করে প্রতারণা শুরু করেছে। ইদানিং মেসেজে এসবিআই-এর ব্যাংকের অ্যাকাউন্ট হোল্ডারদের কাছে পাঠানো হচ্ছে কিছু ফিসিং মেসেজ। এসবিআই-এর নামে বার্তা পাঠিয়ে card update করার জন্য বলছে। আসলে সাধারণ মানুষকে ফাঁসানোর জন্য প্রতারকরা এই জাল বিছোচ্ছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের সংখ্য়া এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। তাই এদের গ্রাহককেই টার্গেট করছে এই সমস্ত প্রতারণা চক্র। এখন একটি নতুন স্ক্যাম সামনে এসেছে, যার সম্পর্কে আপনাদের সাবধানে থাকা উচিত।

আরও পড়ুনঃ দুর্ঘটনার আশঙ্কা কোন রাশির, মোটা মুনাফা লাভ হবে কার?

ফিশিং মেসেজ পাঠাচ্ছিস ক্যামার্সরা

এই মেসেজ লেখা হচ্ছে যে ডিয়ার কাস্টমার, আপনার এসবিআই ইওনো অ্যাকাউন্ট আজ বন্ধ হয়ে গিয়েছে। দ্রুত সম্পর্ক করুন এবং আপনার প্যান নম্বর আপডেট করুন। এমন মেসেজ পাওয়ার পর ইউজারসরা সমস্যায় পড়তে পারেন এবং ভুল করে ফ্রডস্টারদের জালে ফেঁসে যেতে পারেন। এই মেসেজ আসলে ফেক। এভাবে মেসেজ করা উচিত নয়। যদি আপনার কাছে এই ধরনের ফিশিং মেল বা মেসেজ আসে, তাহলে আপনি সেটি report.phishing@sbi.co.in-এ শেয়ার করতে পারেন। মনে রাখবেন যে আপনার কোনও পার্সোনাল ডিটেলস কোনও অজ্ঞাত ব্যক্তির সঙ্গে শেয়ার করবেন না।

আরও পড়ুনঃ ইতালিতে পর্দা উঠল রয়্যাল এনফিল্ডের ক্রুজার বাইক Super Meteor 650-র, ফিদা ফ্যানেরা

Advertisement

এই ভুল কখনও করবেন না

এই সময়ে অনলাইন প্রতারণা মামলা লাগাতার সামনে আসছে। এতে সাবধান থেকে আপনি অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে পারেন। কিছু বিষয়ে মাথায় রাখতে হবে, অনলাইন পেমেন্ট আপনাকে শুধুমাত্র UPI PIN এন্টার করতে হবে। সেখানে ইউপিআই পিন শুধুমাত্র টাকা ট্রান্সফার করার জন্য ব্যবহার করা হয়। আপনার পেমেন্ট রিসিভ করতে গেলে PIN প্রয়োজন নেই। ইউজারসরা কখনও নিজের UPI পিন অন্য ব্যক্তির সঙ্গে শেয়ার করবেন না। যদি আপনি কখনও কোনও বিষয়ে জানতে চান, তাহলে ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সার্চ করুন। আপনি এই জন্য গুগলে গিয়ে সার্চ করবেন না সেখানেও ফ্রড হতে পারে।

 

Advertisement