scorecardresearch
 

Automatic Spam Call Blocker: Spam কলের ঝঞ্ঝাট থেকে মুক্তি, খালি ফোনের সেটিংয়ে এই বদল করুন

Automatic Spam Call Blocker: কখনও Spam কল আসবে না, ফোনের সেটিংয়ে শুধু এই অপশন অন করুন

Advertisement
এভাবে অটোমেটিক ব্লক করুন স্প্যাম কল এভাবে অটোমেটিক ব্লক করুন স্প্যাম কল
হাইলাইটস
  • কখনও Spam কল আসবে না
  • আপনার অ্যান্ড্রয়েড ফোনেই রয়েছে উপায়
  • সেটিংয়ে শুধু এই অপশন অন করুন

Automatic Spam Call Blocker: স্প্যাম (Spam) কলে আপনি বিরক্ত হয়ে পড়েছেন? কিছু সময় আগে আসা একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে স্পাম কলের সংখ্যা ইদানীং অসম্ভব বেড়ে গিয়েছে। মার্কেটিং (Marketing) এবং লোন কলের (Loan Call) কারণে অনেক সময় জরুরি ফোন (Important Call) কল মিস হয়ে যায়। অনেকে ইউজাররা (Users) এভাবে সমস্যায় পড়েছেন এবং এর থেকে বাঁচার রাস্তা খুঁজতে শুরু করেছেন।

আরও পড়ুনঃ Weight Loss In This Kitchen Spice: রান্নাঘরের এই মশলাই ওজন কমিয়ে অর্ধেক করে দেয়, খিদেও পালাবে

নিজেই ব্লক করবে আপনার হ্যান্ডসেট

স্পাম কল (Automatic Spam Call Block) থেকে বাঁচার জন্য আপনাকে খুব বেশি কিছু করতে হবে না। স্মার্টফোনের সেটিংয়ে মামুলি বদল করলেই আপনি খুব সহজেই স্পাম কলকে ব্লক করে দিতে পারবেন। শুধু ব্লকই নয় আপনি এটি অটোমেটিক ব্লক করতে পারবেন। অর্থাৎ যেভাবে কোনও স্পাম নম্বর থেকে আপনার নম্বরে কল আসবে, হ্যান্ডসেট নিজে নিজেই ওই নম্বর ব্লক করে দেবে।

কীভাবে অটোমেটিক ব্লক হবে স্পাম কল

গুগল (Google) এ দুটিভাবে স্প্যাম কল ব্লক করার ফিচার অফার করে। এভাবে এন্ড্রয়েড ইউজারদের জন্য রয়েছে  একটি পদ্ধতি। যার মধ্যে কলার আইডি অ্যান্ড স্প্যাম আপস( Caller ID & Spam Apps) কাজ করে এবং দ্বিতীয়ত ম্যানুয়ালভাবে কোনও কল ব্লক করা সম্ভব। এমনিতে ম্যানুয়ালভাবে অনেকেই এই কল ব্লক করার বিষয়টি জানেন। কিন্তু অটোমেটিকভাবে আপনাকে সুরাহা দিতে পারে সেটিংয়ের সামান্য পরিবর্তন।

আরও পড়ুনঃ Cancer Elemination Fruit: এই ফল খান, শরীর থেকে নির্মূল হবে ক্যানসার

কীভাবে অন হবে সেটিং

এর জন্য আপনাকে সবার আগে আপনার স্মার্টফোনের ডায়াল প্যাডে (Dial Pad) যেতে হবে। এখানে আপনার কল সেটিং (Call Setting) এর অপশন পাওয়া যাবে। এতে আপনি ওই অপশনে ক্লিক করে কল সেটিং-এ আপনাকে অনেক অপশন দেখাবে। স্প্যাম কল (Spam Call) ব্লক করার জন্য আপনাকে কলার আইডি অপশনে যেতে হবে।

Advertisement

যখন আপনি স্প্যাম আইডি অপশন এবং ফিল্টার স্ক্যাম কলস অন করে দেবেন এতে আপনার ফোনে আসা স্প্যাম কল অটোমেটিক ব্লক হয়ে যাবে।

মাথায় রাখুন

একটা বিষয় যে মাথায় রাখতে হবে যে আপনার ডিফল্ট কলিং অ্যাপ এ জন্য গুগলের ফোন অ্যাপ বাছতে হবে। এইভাবে যেই নম্বরই অন্য নম্বর থেকে স্প্যাম রিপোর্ট করবে অটোমেটিক আপনার নম্বর ব্লক হয়ে যাবে।

যদিও এই অপশনের আপনাকে ১০০% স্প্যাম কল থেকে মুক্তি দিতে পারবে না। কিছু এমন নম্বর হবে যেগুলি এখনও পর্যন্ত কেউ স্প্যাম রিপোর্ট করেনি। তাহলে গুগল সেগুলিকে স্প্যাম বলে চিহ্নিত করতে পারবে না। এই সমস্ত নম্বর থেকে কল আসতে পারে, কিন্তু আপনি যদি মনে করেন সেই কলটি রিসিভ করার পর কেটে দিয়ে স্প্যাম রিপোর্ট করে দিন। তাহলে তা সবার কাছেই অটোমেটিক ব্লক হয়ে যাবে।

 

Advertisement