scorecardresearch
 

Solar Eclipse Goggle: চোখ সুরক্ষিত রেখে সূর্যগ্রহণ দেখতে আনুন এই চমৎকার ডিভাইস, দাম ২০০ টাকা

Solar Eclipse Goggle: খালিচোখে সূর্য গ্রহণ দেখা উচিত নয়। এতে চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। এই সূর্যগ্রহণ দেখার জন্য আমরা একটা দারুণ প্রোডাক্টের খোঁজ দিচ্ছি। যা দাম এবং মানে অত্যন্ত ভাল। এর সাহায্যে আপনি সূর্যগ্রহণ দেখতে পারেন নির্দ্বিধায়। আপনি এটি অনলাইনে অর্ডারও করতে পারেন আসুন জেনে নিয়ে প্রোডাক্ট ডিটেলস।

Advertisement
চোখ সুরক্ষিত রেখে সূর্যগ্রহণ দেখতে আনুন এই চমৎকার ডিভাইস, দাম ২০০ টাকা চোখ সুরক্ষিত রেখে সূর্যগ্রহণ দেখতে আনুন এই চমৎকার ডিভাইস, দাম ২০০ টাকা
হাইলাইটস
  • চোখ সুরক্ষিত রেখে সূর্যগ্রহণ দেখুন
  • ঘরে আনুন এই চমৎকার ডিভাইস
  • দামও বেশি নয়, মাত্র ২০০ টাকা

Solar Eclipse Goggle: দীপাবলির ঠিক পরে সূর্যগ্রহণ লাগতে চলেছে। এটি এ বছরের শেষ সূর্যগ্রহণ। ২৫ অক্টোবর এই গ্রহণ লাগবে। ২৫ অক্টোবর এই গ্রহণ গোটা পৃথিবীর বিভিন্ন অংশ থেকে দেখা যাবে। সঙ্গে ভারতীয় একাধিক শহর ও এলাকা থেকে গ্রহণ দেখা যাবে। দিল্লি, বেঙ্গালুরু, কলকাতা, চেন্নাই, বারাণসী, মথুরা, থেকে এই গ্রহণ দেখা যাবে।

আরও পড়ুনঃ দীপাবলির পরের দিন বছরের শেষ সূর্যগ্রহণ, ভারতে কখন?

সময়ের কথা বলতে গেলে সূর্যগ্রহণ দুপুর ২টো বেজে ২৯ মিনিটে লাগবে এবং সন্ধ্যা ৬ টা বেজে ৩২ মিনিট পর্যন্ত থাকবে। অর্থাৎ ৪ ঘন্টার বেশি গ্রহণ থাকবে। যদি আপনি এই সূর্য গ্রহণ দেখতে চান, তাহলে সস্তা প্রোডাক্ট কিনে নিজের চোখ নষ্ট করবেন না। চশমা বা কোনও সুরক্ষিত প্রোডাক্ট ছাড়া আপনি সোজা সূর্যগ্রহণ দেখবেন না। দেখা উচিতও নয়। তাতে চোখে খারাপ প্রভাব পড়তে পারে।

আমরা সূর্য গ্রহণের সঙ্গে জড়িত কিছু প্রোডাক্ট খুঁজছিলাম। এরপর আমরা একটা প্রোডাক্টের দাম এবং মানে অত্যন্ত ভাল এই ডিভাইসটি খুঁজে পেয়েছিি। এর সাহায্যে আপনি সূর্যগ্রহণ দেখতে পারেন নির্দ্বিধায়। আপনি এটি অনলাইনে অর্ডারও করতে পারেন আসুন জেনে নিয়ে প্রোডাক্ট ডিটেলস।

চোখ সুরক্ষিত রেখে সূর্যগ্রহণ দেখতে আনুন এই চমৎকার ডিভাইস, দাম ২০০ টাকা

এই প্রোডাক্টটি কী?

ছোটবেলায় আমরা বিভিন্নভাবে সূর্যগ্রহণ দেখতাম। কেউ এক্সরে প্লেট, কেউ সানগ্লাস ব্যবহার করতেন। যদি এখন মার্কেটে বিভিন্ন প্রোডাক্ট খুব সহজেই পাওয়া যায়, যার সাহায্যে আমরা সূর্যগ্রহণ দেখতে পারি। এমনই একটি প্রোডাক্ট হল সোলার এক্লিপস গগল। এই গগলের সাহায্যে আপনি কোনও সমস্যা ছাড়াই পরিষ্কার সূর্য গ্রহণ দেখতে পাবেন।

আরও পড়ুনঃ  দীপাবলিতে এভাবে লক্ষ্মীপুজো করলে আসে বৈভব-ধন-সম্পত্তি, জানুন নিয়ম

দাম কত?

ই-কমার্স প্ল্যাটফর্ম আমাজনে বিভিন্ন রকমের এবং বিভিন্ন ব্র্যান্ডের সোলার এক্লিপস গগল পাবেন। স্টেপ টু ডু ব্র্যান্ড এর সোলার এক্লিপস গগল অনলাইন প্লাটফর্মে পাওয়া যায়। যার দুটি ডিভাইস প্যাকেজে আপনি ২২০ টাকার মধ্যে কিনতে পারবেন। সেখানে সিঙ্গেল ভেরিয়েন্টওয়ালা প্যাকেজ ১৭৫ টাকায় পাবেন। আপনাকে বক্সেই প্রোডাক্ট ইউজ করার জন্য গাইড ডিটেলস দেওয়া থাকবে। এটি সস্তা প্রোডাক্ট। কিন্তু খুব সহজেই এবং নিরাপদে সূর্যগ্রহণ দেখতে পাবেন। এর ব্যবহার আপনি চোখের ক্ষতি কমানোর জন্য করতে পারেন। যদিও কোন প্রোডাক্ট অনলাইন কেনার আগে আপনা অবশ্যই চেক করে নেওয়া উচিত।

Advertisement

 

Advertisement