scorecardresearch
 

TATA Nexon EV: এক চার্জে সাড়ে ৪০০ কিমি! বদলে গেল TATA-র এই ইলেক্ট্রিক গাড়ি

Tata Nexon Ev: এক চার্জে যাবে ৪৫০ কিলোমিটার। অর্থাৎ কলকাতা থেকে রওনা দিলে ফের চার্জ দিতে হবে বাংলাদেশের ময়মনসিংহতে গিয়ে। বদলে গেল Tata Nexon এর নামও।

Tata Nexon Ev: এক চার্জে ৪৫০ কিলোমিটার Tata Nexon Ev: এক চার্জে ৪৫০ কিলোমিটার
হাইলাইটস
  • বদলে গেল TATA-র এই ইলেক্ট্রিক গাড়ি
  • এক চার্জে যাবে সাড়ে ৪০০ কিমি!
  • TATA Nexon EV-র নতুন ভার্সন

Tata Nexon EV Max: লম্বা সময় থেকে লোকেরা টাটার নতুন ইলেকট্রিক কারের অপেক্ষা করছিলেন। নেক্সন ইলেক্ট্রিক ভেহিকেল নেক্সন ইভি এর মডেল আসতে চলেছে। এখন কোম্পানি এর নাম রিভিল করে দিয়েছে। সঙ্গে এর প্রথম টিজার রিলিজ হয়ে গিয়েছে। নাম টাটা নেক্সন ইভি ম্যাক্স(Tata Nexon EV Max)।

টাটা নেক্সন ইভি ম্যাক্স-Tata Nexon EV Max এর প্রথম টিজির রিলিজ করে দিয়েছে

মডেলটিও ইভিল করে দেওয়া হয়েছে। যার নাম হবে টাটা নেক্সন ইভি ম্যাক্স(Tata Nexon EV Max)। টাটা মোটর সম্প্রতি নিজের ইলেকট্রিক গাড়ির জন্য নিজের কোম্পানিকে টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মবিলিটি লিমিটেড তৈরি করেছে। এতে আধিকারিকভাবে কোম্পানির প্রথম ভিডিওটা টুইটারে আপলোড করে দিয়েছে।

পাওয়ারফুল হবে নেক্সট ব্যাটারি ব্যাকআপ

এতে পাওয়ারফুল লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যাকআপ দেওয়ার সম্ভাবনা রয়েছে। এতে গাড়িতে সিঙ্গেল চার্জে সাড়ে ৪০০ কিলোমিটার পর্যন্ত যাওয়া যেতে পারে। এখন কোম্পানিতে ৩০.২ wh1 নিয়ে আসছে এবং যার কারণে সিঙ্গেল চার্জে ৪৫০ কিলোমিটারের ম্যাক্সিমাম মাইলেজ পাওয়া যাবে। যদিও ব্যাটারি প্যাক এর কারণে গাড়িটি একটু ছোট হওয়ার সম্ভাবনা রয়েছে।

বদলে যেতে পারে টাটা নেক্সন ইভি-র লুক

কোম্পানি টাটা নেক্সন ইভি ম্যাক্স (Tata Nexon EV Max)-এর যে হিসেব তৈরি করেছে, সেই হিসাবে এক্সটেরিয়ার বদলানো হয়েছে। কারণ কোম্পানিটি যারে ইনোভেটিভ ম্যাক্স এবং এক্সপেরিমেন্ট ম্যাক্স এর মত শব্দ ব্যবহার করেছে। সঙ্গে ক্যাপশন এর সমস্ত রকমের ম্যাচ হওয়ার দাবি করা হয়েছে যদিও এটি নিয়ে সরকারিভাবে কোনো কিছু জানানো হয়নি।


১১ মেয়ে লঞ্চ হবে নেক্সন ইভি ম্যাক্স

টাটা নেক্সন ইভি ম্যাক্স এর কোম্পানি ১১ মে ২০২২-এ লঞ্চ করতে চলেছে। long-range এর নেক্সন ইলেকট্রিক মধ্যে teaser দেওয়া হচ্ছে তাতে এটি ঠিক যদি হয় তাহলে তা আপডেটেড ভার্সন বাজারে এনেছে। এটি হুন্ডাই  (Hyundai Kreta) ক্রেটা এবং কিয়া সেলটস (Kia Seltos)এর মতন গাড়িগুলিকে কড়া টক্কর দেবে। এর শুরুর দাম ১৭ লাখ টাকার কাছাকাছি দেওয়া হচ্ছে

এক চার্জে সাড়ে চারশো কিলোমিটার (Single Charge 450 km)

এটি টাটা নেক্সন ম্যাক্স এক চার্জে সাড়ে চারশো কিলোমিটার পর্যন্ত পৌঁছে যাবে। এটি লং রেঞ্জ এর গাড়ি হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। এমনই দাবি করা হয়েছে কোম্পানির তরফ-এ।