scorecardresearch
 

Tata Tiago EV Launch: লঞ্চ হল দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি Tata Tiago EV, দাম কত?

Tata Tiago EV Launch: Tata Motors আজ ইলেকট্রিক গাড়ির (Electric Vehicle) সেগমেন্টে Tata Tiago EV লঞ্চ করেছে। এটি দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি বলে দাবি সংস্থার। আগামী ১০ অক্টোবর থেকে Tata Tiago EV বুক করতে পারবেন।

Advertisement
আগামী ১০ অক্টোবর থেকে Tata Tiago EV বুক করতে পারবেন। আগামী ১০ অক্টোবর থেকে Tata Tiago EV বুক করতে পারবেন।
হাইলাইটস
  • Tata Motors আজ ইলেকট্রিক গাড়ির (Electric Vehicle) সেগমেন্টে Tata Tiago EV লঞ্চ করেছে।
  • এটি দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি বলে দাবি সংস্থার।
  • আগামী ১০ অক্টোবর থেকে Tata Tiago EV বুক করতে পারবেন।

Tata Tiago EV Launch: উৎসবের মরসুম শুরু হয়ে গিয়েছে এবং এই সময়ে অটোমোবাইল বাজারেও প্রচুর উদ্দীপনা দেখা যাচ্ছে। এরই মধ্যে Tata Motors আজ ইলেকট্রিক গাড়ির (Electric Vehicle) সেগমেন্টে আরেকটি মডেল লঞ্চ করেছে। এই নতুন গাড়িটি Tata Tiago EV। এটি দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি বলে দাবি সংস্থার। আগামী ১০ অক্টোবর থেকে Tata Tiago EV বুক করতে পারবেন এবং এর ডেলিভারি দেওয়া শুরু হবে জানুয়ারি ২০২৩ থেকে।

আরও পড়ুন: প্রতি মাসে লাখ টাকা পর্যন্ত আয়, এই ব্যবসায় মূলধন জোগাবে সরকার

পেট্রোল সংস্করণের তুলনায় Tigor EV-এর ইন্টিরিয়রে সামান্য পরিবর্তন আনা হয়েছে। এর ড্যাশবোর্ডটি দুটি রঙে চালু করা হয়েছে। এর সঙ্গে প্রিমিয়াম লেদার সিট কভার, হারমানের ইনফোটেইনমেন্ট সিস্টেম, আরও চমৎকার ও আরামদায়ক সিট কুশন দেওয়া হয়েছে। এই গাড়ির মৌলিক বৈশিষ্টগুলি আগের মতোই রয়েছে।

এই ইলেকট্রিক গাড়ির (Electric Vehicle) ইলেকট্রিক মোটর 74 bhp শক্তি এবং 170 Nm টর্ক উৎপন্ন করে যা একটি 26kWh ব্যাটারি প্যাকের সঙ্গে সংযুক্ত। এই ইলেকট্রিক গাড়িটি একবার ফুল চার্জে ৩১০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পাবে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে। এর সঙ্গে সঙ্গে Tata Tiago EV-তে ফাস্ট চার্জার সাপোর্টের সুবিধাও যুক্ত করা হয়েছে, যার সাহায্যে মাত্র ১ ঘন্টায় প্রায় ৮০ শতাংশ ব্যাটারি চার্জ করা যাবে।

বৈশিষ্ট্য:
Tata Tiago EV-তে স্মার্টওয়াচ সংযোগের সঙ্গে Z কানেক্ট, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একাধিক ড্রাইভ মোড, ফগ ল্যাম্প, মাল্টি-মোড রিজেন ফাংশন, একটি ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল, ক্রুজ কন্ট্রোল, একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেমের মতো একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে।  

দাম কত?
সংস্থার দাবি, Tata Tiago EV ভারতের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি। কোম্পানি এই নতুন ইলেকট্রিক গাড়ির (Electric Vehicle) এক্স-শোরুম দাম রেখেছে ৮.৪৯ লক্ষ টাকা। 

Advertisement

Tata Tiago EV সেগমেন্টের প্রথম ইলেকট্রিক গাড়ি:
Tata Tiago EV হ্যাচব্যাক সেগমেন্টে দেশের প্রথম ইলেকট্রিক গাড়ি, যার কারণে বাজারে এখনও এটির জন্য খুব বেশি প্রতিযোগিতা নেই। তবে আগামী সময়ে এই সেগমেন্টে অন্যান্য ইলেকট্রিক গাড়ি লঞ্চ হতে পারে।

Advertisement