scorecardresearch
 

Tesla-র ইলেকট্রিক কার, ভারতে কবে আসবে? কী বললেন Elon Musk?

Tesla-র ইলেকট্রিক কার, ভারতে কবে আসবে? এক ভক্তের টুইটারে প্রশ্নের জবাব দিলেন খোদ টেসলা-র মনালিক এলন মাস্ক। কী বললেন Elon Musk? জেনে নিন।

Advertisement
টেসলার অপেক্ষায় টেসলার অপেক্ষায়
হাইলাইটস
  • কবে আসবে টেসলার ইলেকট্রিক ভেহিক্যাল
  • ভারতে এলন মাস্কের কোম্পানি নিয়ে উৎসাহ
  • কী বললেন এলন, জেনে নিন

Tesla ভারত সরকার এলেক্ট্রিক ভেহিকেল ইমপোর্ট ডিউটি কম করার দাবি জানিয়ে সে এই বছর ভারতে নিজেদের ইমপোর্টেড গাড়ি বিক্রি শুরু করার কথা কিন্তু এর আগে তাদের ডিমান্ড রয়েছে একটু কম করতে হবে টেসলার এই দাবি নিয়ে স্থানীয় এলেক্ট্রিক ভেহিকেল কম্পানি গুলি শুরু করেছে

Tesla কার চালানোর জন্য ভারতীয়রা এখনও পর্যন্ত অপেক্ষা করে চলেছেন। পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি এলন মাস্ক-এর গাড়ি কোম্পানি টেসলার ভারতে লঞ্চ করতে প্রতিবন্ধকতার সামনা করতে হচ্ছে। কোম্পানি এখনও নিজে এই সমাধান বের করতে পারেনি। মাস্ক নিজেই জানিয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে এক টুইট এর রিপ্লাই দিতে এই বিষয়টি জানিয়েছেন।

ভারতে লঞ্চিং এর উপর টেস্ট দিয়েছেন জবাব

এক ভারতীয় user কয়েকদিন আগে, কিছু দিন আগে এলন মাস্কেকে টুইটারে প্রশ্ন করেছিলেন। তিনি একটি টেসলার গাড়ির মডেলের ছবির সাথে জিজ্ঞাসা করেছিলেন যে টেসলার লঞ্চিং নিয়ে কি আপডেট রয়েছে? ইউজারের জানিয়েছে, Tesla-র গাড়ি খুবই ভালো এবং এটি পৃথিবীর সমস্ত কোনায় তা পৌঁছানো উচিত। Tesla-র ফাউন্ডার এবং সিইও এলন মাস্ক আজ তার জবাব দিয়েছেন. তিনি জানিয়েছেন ভারতে কার লঞ্চ করার জন্য তিনি তাঁর কোম্পানিকে বেশ কিছু প্রতিবন্ধকতার সামনা করতে হচ্ছে এবং সরকারের সঙ্গে মিলে এর সমাধান বের করার প্রয়াস চলছে।

শুল্ক কমানোর দাবি

Tesla, ভারত সরকারকে এলেক্ট্রিক ভেহিকেল এর উপর ইমপোর্ট ডিউটি কম করার দাবি জানিয়েছেন। Tesla এ বছর ভারতে নিজেদের ইমপোর্টেড কার বিক্রি শুরু করতে চায়। কিন্তু এর আগে তাঁদের দাবি রয়েছে ডিউটি একটু কম করতে হবে। এই দাবির স্থানীয় ইলেকট্রিক ইলেকট্রিক গাড়ি নির্মাতারা বিরোধিতা শুরু করেছেন।

ভারতে এখনই ফ্য়াক্টরি নয়

সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী তিনি জানিয়েছেন, তিনি ভারতে মেড ইন ইন্ডিয়া গাড়ি তৈরি শুরু করার ওপর জোর দিতে পারেন। কিন্তু ভারতে ফ্যাক্টরি তৈরি করার বিষয়ে এখনও মনস্থির করেননি। তার আগে তিনি ভারতে গাড়ি বিক্রি করে উঠাতে পারেন। পরবর্তীতে সে বিষয়ে চিন্তা করবেন বলে জানিয়েছেন।

Advertisement

এর আগেও মাস্ককে সমস্য়ায় পড়তে হয়েছিল

মাস্ক এই কোম্পানির ভারতে সমস্যা তৈরি হচ্ছে। মাস্ক স্যাটেলাইট ইন্টারনেট কোম্পানি স্টারলিনক ভারতে প্রতিবন্ধকতার সামনা করতে হচ্ছে। কোম্পানি গত বছর নিজেদের স্যাটেলাইট। ইন্টারনেট সার্ভিস ভারতে প্রি-বুকিং শুরু করেছিল। এর বিরোধ করে বিভিন্ন সংস্থা প্রতিবাদ জানায়. তার পরিসর কোম্পানির তৎকাল বুকিং বন্ধ করতে নির্দেশ দেয়। সরকার স্টারলিং জানিয়েছেন যে তারা ভারতে আগে লাইসেন্স নিন। তারপর গ্রাহকদের কাছ থেকে পয়সা নিতে পারবেন। এরপর স্টারলিংকে প্রি-বুকিং এর প্রচার রিফান্ড করতে হয়েছিল।

 

Advertisement