scorecardresearch
 

আর নয় ফ্রি! X (ট্যুইটার) হ্যান্ডেলে পোস্ট-লাইক-রিপ্লাইয়ের জন্যও এবার টাকা নেবেন মাস্ক

নতুন ব্যবহারকারীদের থেকে এবার টাকা নেবে এক্স। ইলন মাস্ক জানিয়েছেন, X-এ যোগদানকারী নতুন ব্যবহারকারীদের লাইক, পোস্ট, রিপ্লাই এবং এমনকি বুকমার্কিং টুইটের জন্য একটি ফি দিতে হবে।

Advertisement
Elon Musk's X said the specific posts and accounts should not be withheld on the grounds of freedom of expression. (Photo: Reuters) Elon Musk's X said the specific posts and accounts should not be withheld on the grounds of freedom of expression. (Photo: Reuters)
হাইলাইটস
  • নতুন ব্যবহারকারীদের থেকে এবার টাকা নেবে এক্স
  • লাইক, পোস্ট, রিপ্লাই এবং এমনকি বুকমার্কিং টুইটের জন্য একটি ফি দিতে হবে

নতুন ব্যবহারকারীদের থেকে এবার টাকা নেবে এক্স। ইলন মাস্ক জানিয়েছেন, X-এ যোগদানকারী নতুন ব্যবহারকারীদের লাইক, পোস্ট, রিপ্লাই এবং এমনকি বুকমার্কিং টুইটের জন্য একটি ফি দিতে হবে। উল্লেখযোগ্য, এক্স নামের একটি অ্যাকাউন্ট প্রথম জানায় যে নতুন ব্যবহারকারীদের চার্জ করা হবে। অ্যাকাউন্টটি উল্লেখ করেছে যে ওয়েবসাইটের পাঠ্য বিষয়বস্তু সংশোধন করা হয়েছে ইঙ্গিত করার জন্য যে নতুন ব্যবহারকারীদের সামাজিক নেটওয়ার্কে অ্যাক্সেস পেতে একটি নামমাত্র বার্ষিক চার্জ দিতে হবে।

এক্স ডেইনি নিউজ অনুসারে, পলিসিটি আগে নিউজিল্যান্ড এবং ফিলিপিন্সে চালু ছিল। এটি আরও প্রকাশ করে যে পলিসিটি প্রাথমিকভাবে স্প্যাম কমাতে এবং ব্যবহারকারীদের সামগ্রিক অভিজ্ঞতা উন্নত করতে সহায়তা করার জন্য পরীক্ষা করা হয়েছিল। মাস্ক বলেছেন, 'দুর্ভাগ্যবশত, নতুন ব্যবহারকারীর লেখার অ্যাক্সেসের জন্য একটি ছোট ফি বটগুলির নিরলস আক্রমণকে রোধ করার একমাত্র উপায়।

মাস্ক নিশ্চিতভাবে X-কে চার্জযোগ্য করে স্প্যাম বটগুলির বিরুদ্ধে লড়াই করতে চান। তবে তিনি প্রকাশ করেননি যে X কীভাবে এটি করবেন এবং এটি কীভাবে ভুয়ো অ্যাকাউন্ট এবং স্বয়ংক্রিয় বটগুলিকে প্রতিরোধ করবে। কারণ যারা স্প্যাম পাঠায় তারা কেবল সামান্য ফি দিতে পারে বা অনেক অ্যাকাউন্ট তৈরি করতে পারে এবং অপেক্ষা করতে পারে। যতক্ষণ না তারা মেসেজ পোস্ট করতে পারে। সাধারণ ব্যবহারকারীরা হয়ত সোশ্যাল নেটওয়ার্ক X ব্যবহার করতে চাইবে না। কারণ সাইন আপ করার জন্য তাদের আরও কিছু করতে হবে এবং কারণ তারা ফ্রি-তে অন্যান্য সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহার করতে পারে।

খরচ প্রায় ১ ডলার বলে মনে হচ্ছে

যেহেতু এটি নিউজিল্যান্ডের টাকায় ১.৭৫ ডলার। পরিষেবাটি ব্যবহার করার জন্য অর্থপ্রদানের এই নিয়ম শুধুমাত্র নিউজিল্যান্ড এবং ফিলিপিন্সে এই মুহূর্তে প্রযোজ্য। ইলন মাস্ক টুইটারে স্প্যাম এবং বট অ্যাকাউন্টের বিষয়ে তার উদ্বেগের বিষয়ে সোচ্চার হয়েছেন, ব্যবহারকারীর মেট্রিক্সে স্বচ্ছতা এবং নির্ভুলতার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন। তিনি বিশ্বাস করেন যে টুইটারের বিজ্ঞাপন-চালিত মডেল এই অ্যাকাউন্টগুলির প্রসারে অবদান রাখে। মাস্ক পরামর্শ দিয়েছেন যে টুইটারের বহারকারীর সংখ্যা বটগুলির কারণে বাডতে পারে, যা বিজ্ঞাপনদাতা এবং বিনিয়োগকারীদের বিভ্রান্ত করবে।

Advertisement

TAGS:
Advertisement