scorecardresearch
 

WhatsApp-এ এবার কন্ট্যাক্ট সিলেক্ট করে হাইড করতে পারবেন লাস্ট সিন, নয়া ফিচার

WhatsApp-এ এবার কন্ট্যাক্ট সিলেক্ট করে হাইড করতে পারবেন লাস্ট সিন, আসছে নয়া ফিচার। আপাতত চলছে ট্রায়াল রান। জেনে নিন বিস্তারিত।

Advertisement
whatsApp এর নয়া ফিচার whatsApp এর নয়া ফিচার
হাইলাইটস
  • WhatsApp-এ এবার কন্ট্যাক্ট সিলেক্ট করতে পারবেন
  • হাইড করতে পারবেন লাস্ট সিন
  • নয়া ফিচার ট্রায়ালে রয়েছে

Whatsapp-হোয়াটসঅ্যাপে পৃথিবীর সবচেয়ে বেশি ব্যবহার করা ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ। ফিচারে একটা সামান্য বদল কোটি কোটি লোককে প্রভাবিত করে দেয়। হোয়াটসঅ্যাপের পপুলার ফিচারের মধ্যে একটি হলো লাস্ট সিন ফিচার। রিপোর্ট অনুযায়ী লাস্ট সিন পিকচার কোম্পানি একটা বড় বদল আনিতে চলেছে। লেটেস্ট এই ফিচার টেস্ট ট্রায়াল শুরু হয়ে গিয়েছে। আসলে এখন লাস্ট সিন ফিচার এর হিসেবে আপনাকে লাস্ট সিন সমস্ত হাইড করতে পারেন। বা সমস্তটাই আপনি অ্যাকটিভ করতে পারেন।

এখানে আনা হচ্ছে নতুন বদল। আপকামিং ফিচার হিসেবে আপনি লাস্ট সিন বিশেষ বিশেষ কন্টাক্ট এর জন্য হাইড করতে পারেন। আবার কোন কোন কন্টাক্ট এর জন্য তা ওপেন রাখতে পারেন। কিন্তু এখন এই ফিচার নেই। এটি আপনি লাস্ট সিন হাইড বললে, সমস্ত টাই হাইড হবে। আর না হলে সমস্ত তাই আপনি খোলা রাখতে পারেন।

হোয়াটসঅ্যাপের বিচারের বিষয়ে নজর রাখে যারা সেই পোর্টাল WABetainfo-তে ইনফো একটি রিপোর্ট অনুযায়ী নতুন ফিচার আসার বিষয়ে যদি ইউজাররা কোনও বিশেষ কন্টাক্টে নিজের লাস্ট সিন ফিচার বন্ধ রাখতে চান, তাহলে তা করতে পারেন। লাস্ট সিন বিচারে আপনাকে লাস্ট সিন মাই কন্টাক্ট-এই অপশন পাবেন।

এই অপশন সিলেক্ট করে আপনি যার কাছ থেকে লাস্ট সিন হাইড করতে চান, তা করতে পারেন। এখন এটি ব্যবহার করলে আপনি তারও লাস্ট সিন দেখতে পাবেন না এবং আপনারও লাস্ট সিন সে দেখতে পাবে না। WABetainfo এর রিপোর্ট অনুযায়ী আসন্ন সময় হোয়াটসঅ্যাপে প্রাইভেসি সেটিং এ এমনই ফিচার প্রোফাইল ফটো এবং অন্যান্য ইনফরমেশনের জন্য দেওয়া হবে। এই ফিচার হিসেবে আপনি যে সমস্ত লোক এদের নিজেদেরই করতে চান তাও করতে পারবেন।

তারা স্ক্রিনশট পোস্ট করে জানিয়েছে। যে ফাংশনগুলিকে দেখানো হয়েছে, আসলে হোয়াটসঅ্যাপের বিটা ভার্সন নম্বর 22.9.0.70 দেওয়া হয়েছে। আপাতত এটা ট্রায়াল চলছে। এটিকে পাবলিকের জন্য ব্যবহারের জন্য ওপেন করে দেওয়া হবে করে তা জানানো হয়নি এখনও। আপনাকে জানিয়ে দেওয়া যাক যে বেশকিছু বার হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে ফিচারস টেস্টিং করার পরে সেটিকে বাতিল করে দিয়েছে। এমনই একটি ফিচার কোম্পানি নিয়ে আসবে।

Advertisement

 

Advertisement