scorecardresearch
 
ইউটিলিটি

Petrol-Diesel Price Today: কলকাতায় সেঞ্চুরি ডিজেলের, কালকের পর আজও বাড়ল জ্বালানির দাম, থাকল রেট

Petrol-Diesel Price
  • 1/11

ভারতে  জ্বালানির দাম (Fuel Prices)বাড়ার প্রক্রিয়া থামার নামই নিচ্ছে না। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেল (Crude Oil) সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে যাওয়ায় দেশজুড়ে তেলের দামে মূল্যস্ফীতি অব্যাহত রয়েছে। ভারতে পেট্রোল ও ডিজেলের দাম প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে।
 

Petrol-Diesel Price
  • 2/11

দেশীয় তেল কোম্পানিগুলো চলতি সপ্তাহের প্রথম দুই দিনে পেট্রোল ও ডিজেলের দাম না বাড়ালেও বুধবার থেকে ফের বৃদ্ধি শুরু হয়েছে। আজ  (বৃহস্পতিবার) অর্থাৎ ২৮ অক্টোবর পেট্রোল ও ডিজেলের দাম টানা দ্বিতীয় দিন বাড়ল। ৩৫-৩৫ পয়সা করে দুটি জ্বালানিরই প্রতি লিটারে দাম বেড়েছে।
 

Petrol-Diesel Price
  • 3/11

পেট্রোলিয়াম বিপণন সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOCL) এর সর্বশেষ আপডেট অনুসারে, দিল্লিতে পেট্রোল লিটার প্রতি ১০৮.২৯ টাকায় পৌঁছেছে এবং ডিজেল প্রতি লিটার ৯৭.০২ টাকায় পৌঁছেছে। মুম্বাইতে পেট্রোল এখন প্রতি লিটার ১১৪.১৪  টাকা এবং ডিজেল বিক্রি হচ্ছে  ১০৫.১২ টাকা প্রতি লিটার।

Petrol-Diesel Price
  • 4/11

বৃহস্পতিবারও  কলকাতা শহরে  পেট্রোল ও ডিজেলের দাম ফের রেকর্ড উচ্চতায়।  শহরে পেট্রোলের নতুন দাম  ১০৮ টাকা ৭৮ পয়সা। ১০০ ছুঁয়ে ফেলল ডিজেলও।  কলকাতায় ডিজেলের দাম দাঁড়িয়েছে লিটারে ১০০টাকা ১৪ পয়সা। 

Petrol-Diesel Price
  • 5/11

মেট্রো  শহরে জ্বালানির দাম
চেন্নাই- পেট্রোল ১০৫.১৩  টাকা, ডিজেল ১০১.২৫ টাকা
দিল্লি- পেট্রোল ১০৮.২৯   টাকা, ডিজেল  ৯৭.০২  টাকা
মুম্বই - পেট্রোল  ১১৪.৭৮   টাকা, ডিজেল  ১০০.১৪  টাকা
কোলকাতা- পেট্রোল  ১০৮.৭৮  টাকা, ডিজেল ১০০.১৪  টাকা

Petrol-Diesel Price
  • 6/11

জ্বালানির দাম বাড়ার সঙ্গে সঙ্গে পেট্রোল ও ডিজেলের দাম রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। তেলের এই মূল্যস্ফীতি সাধারণ মানুষের পকেটে চাপ দিচ্ছে।  প্রসঙ্গত উল্লেখ্য, পেট্রোল এবং ডিজেলের দাম স্থানীয় করের উপর নির্ভর করে রাজ্যগুলিতে পরিবর্তিত হয়।

Petrol-Diesel Price
  • 7/11

মধ্যপ্রদেশের সীমান্তবর্তী অনুপপুর জেলায়, পেট্রোলের দাম লিটার প্রতি ১২০ টাকা ছাড়িয়েছে এবং ডিজেলের দাম প্রতি লিটার১১০  টাকার কাছাকাছি পৌঁছেছে। একইভাবে, ছত্তিশগড় এবং মহারাষ্ট্রের সীমান্তবর্তী বালাঘাট জেলায়, পেট্রোলের দাম লিটার প্রতি ১২০ টাকার কাছাকাছি পৌঁছেছে।

Petrol-Diesel Price
  • 8/11

এখন অন্যান্য মেট্রো শহরের মতো, জাতীয় রাজধানী দিল্লিতেও ডিজেল ১০০ -এর দিকে এগিয়ে চলেছে। ইতিমধ্যে রাজস্থান, ছত্তিশগড়, মহারাষ্ট্র, জম্মু ও কাশ্মীর, ঝাড়খণ্ড, কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ-সহ অনেক জায়গায় ডিজেল বিক্রি হচ্ছে প্রতি লিটার সেঞ্চুরি পার করে। আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম ক্রমাগত বাড়ছে। এমন পরিস্থিতিতে ভারতে পেট্রোল-ডিজেলের দাম বাড়ার প্রক্রিয়া এখন থামবে না।
 

Petrol-Diesel Price
  • 9/11

কলকাতার আগেই রাজ্যের বেশ কয়েকটি জেলায় সেঞ্চুরি পার করেছিল ডিজেল। জ্বালানির দাম বৃদ্ধির প্রভাব পড়েছে বাজারেও। পরিবহণ খরচ বেড়ে যাওয়ায় মাছ থেকে সব্জি, সবকিছুরই দাম বেড়েছে। পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।
 

Petrol-Diesel Price
  • 10/11

SMS মাধ্যমে জানুন আপনার শহরে পেট্রল-ডিজেলের দাম 
প্রতিদিন  পেট্রল-ডিজেলের দাম  আপডেট হয়। এমন পরিস্থিতিতে, আপনি প্রতিদিন মাত্র একটি এসএমএসের মাধ্যমে আপনার শহরে পেট্রোল এবং ডিজেলের দাম জানতে পারবেন। এর জন্য ইন্ডিয়ান অয়েলের (IOCL) গ্রাহকররা  RSP কোড লিখে 9224992249 নম্বরে পাঠান। 

Petrol-Diesel Price
  • 11/11

পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিদিন আপডেট করা হয়
বৈদেশিক মুদ্রার হারের সাথে আন্তর্জাতিক বাজারে মূল্যের উপর ভিত্তি করে  অপরিশোধিত পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিদিন আপডেট করা হয়। তেল বিপণন সংস্থাগুলি প্রতিদিন পর্যালোচনার পর পেট্রোল ও ডিজেলের দাম ঠিক করে। ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম এবং হিন্দুস্তান পেট্রোলিয়ামের মত তেল কোম্পানি প্রতিদিন সকালে বিভিন্ন শহরের পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করে।