scorecardresearch
 
Advertisement

ইউটিলিটি

নতুন সপ্তাহেই অ্যাকাউন্টে ঢুকবে PM কিষাণ যোজনার টাকা

কোটি কোটি কৃষকের অ্যাকাউন্টে এই দিনে ঢুকবে PM কিষাণ নিধির টাকা, আপনার নাম আছে লিস্টে ?

16 Jun 2024

PM Kisan 17th Installment: PM কিষাণ প্রকল্পের ১৭তম কিস্তি শীঘ্রই দেওয়া হবে। এ তথ্য জানিয়েছেন কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

কেমন হচ্ছে বন্দে ভারত স্লিপার ট্রেন?

সামনে এল বন্দে ভারত স্লিপার ট্রেনের লঞ্চের দিন, জানুন গতি-ভাড়া ও রুট সম্পর্কেও

16 Jun 2024

Vande Bharat sleeper: রেলওয়ে সূত্রে জানা গেছে, স্লিপার বন্দে ভারতের বগিগুলোতে যে সুবিধা পাওয়া যাবে তা তেজস এক্সপ্রেস এবং রাজধানী এক্সপ্রেস ট্রেনের চেয়ে ভালো হবে। বন্দে ভারত-এর এই নতুন সংস্করণ চালু করা ভারতীয় রেলের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এর মাধ্যমে যাত্রীরা এই সেমি হাইস্পিড ট্রেনে দীর্ঘ দূরত্ব ভ্রমণ করতে পারবেন। আশা করা হচ্ছে এর ফলে এই ট্রেনগুলিতে যাত্রী সংখ্যাও বাড়বে। ভারত আর্থ মুভার্স লিমিটেড (BEML) প্রথম স্লিপার বন্দে ভারত ট্রেন তৈরিতে কাজ করছে।

ডিএ-র তারিখ সামনেই, ৪ শতাংশ বৃদ্ধি হলে কার কত মাইনে বাড়বে?

ডিএ-র তারিখ সামনেই, ৪ শতাংশ বৃদ্ধি হলে কার কত মাইনে বাড়বে?

15 Jun 2024

নিয়ম অনুসারে, ১ জুলাই থেকে মহার্ঘ ভাতা সংশোধিত (ডিএ বৃদ্ধি) হবে। যদিও এটি ঐতিহ্যগতভাবে সেপ্টেম্বর-অক্টোবরে ঘোষণা করা হবে, তবে এই বৃদ্ধি শুধুমাত্র ১ জুলাই থেকে প্রযোজ্য হবে

বাড়ি না জমি, কোনটার রেজিস্ট্রেশনে টাকা বেশি লাগে?

বাড়ি না জমি, কোনটার রেজিস্ট্রেশনে টাকা বেশি লাগে?

15 Jun 2024

সবারই স্বপ্ন থাকে নিজের বাড়ির। এর জন্য মানুষ অনেক পরিশ্রম করে। বহু বছরের পরিশ্রমের পর তারা একটি বাড়ি কিনতে পারে। বাড়ি কেনার প্রক্রিয়া সহজ নয়। অনেক আইনি আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে।

আপনি কি এই ব্যাঙ্ক থেকে লোন নিয়েছেন? এবার দিতে হবে বেশি ইএমআই

আপনি কি এই ব্যাঙ্ক থেকে লোন নিয়েছেন? এবার দিতে হবে বেশি ইএমআই

15 Jun 2024

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রেপো রেট অপরিবর্তিত রেখেছে, তবে অনেক ব্যাঙ্ক লোনের সুদ বাড়াতে শুরু করেছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া আরও একবার হোম লোনের সুদ বাড়িয়েছে।

লোকাল ট্রেন (প্রতীকী ছবি)

শনি-রবি ফের ব্যাহত হবে ট্রেন পরিষেবা, শিয়ালদার দুই শাখায় চলবে কাজ

14 Jun 2024

শিয়ালদা ডিভিশনের উত্তর ও দক্ষিণ শাখায় ফের কাজ শুরু হবে। আবারও বন্ধ থাকতে পারে ট্রেন পরিষেবা। শনিবার রাতে থেকে রবিবার সকাল পর্যন্ত ডানকুনি এবং ডায়মন্ড হারবার শাখায় পাওয়ার ব্লক থাকবে। অন্যদিকে দমদম এবং বরানগর স্টেশনের মাঝে একটি সেতু মেরামতির কাজ চলবে। যে কারণে এই লাইনেও ব্যাহত হবে ট্রেন পরিষেবা। কবে থেকে কাজ চলবে, ট্রেন বাতিল থাকবে জানুন বিস্তারিত।

মেট্রো

৯টায় নয়, এই রবিবার সাত তাড়াতাড়ি শুরু মেট্রো, দেখে নিন সময়সূচি

14 Jun 2024

ইউপিএসসি পরীক্ষার জন্য মিলবে অতিরিক্ত মেট্রো পরিষেবা। আগামী ১৬ জুন, রবিবার রয়েছে ইউপিএসসি পরীক্ষা। অন্যসময় রবিবার সকাল ৯টা থেকে শুরু হয় মেট্রো পরিষেবা। তবে ইউপিএসসি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে রবিবার সকাল থেকেই মিলবে মেট্রো পরিষেবা। সকাল ৭টা থেকে চালু হবে মেট্রো। 

ইপিএফও (প্রতীকী ছবি)

EPFO থেকে আর অ্যাডভান্স টাকা তোলা যাবে না, COVID-সময়ে চালু স্পেশাল নিয়মে বদল

14 Jun 2024

ইপিএফ থেকে অগ্রিম টাকা তোলার নিয়ম পরিবর্তন করেছে EPFO। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO) ঘোষণা করেছে, কোভিড -১৯ অগ্রিম অর্থ অবিলম্বে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। করোনা মহামারী চলাকালীন, EPF সদস্যদের করোনর প্রথম পর্যায়ে একটি অ-ফেরতযোগ্য অগ্রিম অর্থ দেওয়া হয়েছিল। ৩১ মে, ২০২১ থেকে দ্বিতীয় ঢেউয়ে আরও একবার অগ্রিম অর্থ তোলার অনুমতি দেওয়া হয়েছিল।

আধার কার্ড আপডেট করার সময় বাড়ল।

আধার কার্ড আপডেট করিয়েছেন? ডেডলাইন বাড়ল, অত্যন্ত জরুরি তথ্য

14 Jun 2024

Fee Aadhaar Update Deadline: এই সময়ে দাঁড়িয়ে আমাদের কাছে আধার কার্ড খুবই গুরুত্বপূর্ণ নথি। এমনকী, নাগরিকত্বের নথি থাকলেও ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলা হোক কিংবা জমি-বাড়ি কেনা, সব ক্ষেত্রেই আধার কার্ড থাকা বাধ্যতামূলক।

মুকেশ আম্বানির এই শেয়ারে বিস্ফোরণ, ৫ মাসে ৫৫% রিটার্ন

14 Jun 2024

মুকেশ আম্বানির কোম্পানির শেয়ার মাত্র পাঁচ মাসে বিনিয়োগকারীদের চমৎকার রিটার্ন দিয়েছে। এই শেয়ারে ৫৫ শতাংশ রিটার্ন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার, এই শেয়ারটি প্রায় ১ শতাংশ বেড়ে ৩৬২.৪৫ টাকায় বন্ধ হয়েছে। তবে, বর্তমানে এই স্টকটি তার রেকর্ড উচ্চ স্তর থেকে ৮.১৭ শতাংশ নিচে রয়েছে।

ট্রেন বাতিল তালিকা

দক্ষিণ-পূর্ব রেলে ১০ দিন বাতিল লোকাল-এক্সপ্রেস, পুরো তালিকা দেখে নিন

13 Jun 2024

South Eastern Railways News: মেদিনীপুর-হাওড়া লোকাল সহ খড়গপুর ডিভিশনের মোট ১৬৬টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। সেই সঙ্গে বাতিল করা হয়েছে ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেন। ১০ দিনে ১১ জোড়া এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথেরও পরিবর্তন করা হয়েছে। পাশাপাশি যাত্রাপথ কমানো হয়েছে ৩ জোড়া এক্সপ্রেস ট্রেনের। সময় পরিবর্তন করা হয়েছে আরও ৮ জোড়া এক্সপ্রেসের।

Advertisement