scorecardresearch
 

Maruti Alto K10 LXI: লঞ্চের আগেই Maruti Alto K10-এর ভিডিও লিক, কী কী ফিচার?

Maruti Suzuki এর নতুন Alto K10 এর বুকিং শুরু হয়ে গেছে। এটি ১১,০০০ টাকার টোকেন অ্যামাউন্ট দিয়ে বুক করা যেতে পারে। আগ্রহী গ্রাহকরা শোরুমে গিয়ে বা অনলাইনে গাড়ি বুক করতে পারেন।

Advertisement
লঞ্চের আগে নতুন Maruti Alto K10-এর ঝলক দেখুন লঞ্চের আগে নতুন Maruti Alto K10-এর ঝলক দেখুন
হাইলাইটস
  • মারুতি ডিলারের থেকে ফাঁস হল নতুন অল্টোর ভিডিও
  • লঞ্চের আগেই এক ঝলক দেখা গেল

Maruti Alto K10 LXI:  দেশের বৃহত্তম গাড়ি নির্মাতা Maruti Suzuki ভারতের Alto K10 2022 লঞ্চ করতে  চলেছে আগামিকাল অর্থাৎ ১৮ অগাস্ট। ইতিমধ্যেই এই গাড়ির প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। বেশ কিছু পরিবর্তনের সাথে, কোম্পানিটি তার সেরা নেক্সট জেনারেশন প্রজন্মের ভারসেন চালু করতে প্রস্তুত। কিন্তু লঞ্চের আগেই বহু প্রতীক্ষিত এই গাড়ির ঝলক এসেছে দুনিয়ার সামনে।

Maruti Suzuki তার নতুন Alto K10 (new Alto K10) ১৮ অগাস্ট লঞ্চ করতে চলেছে৷ গাড়ির লুক থেকে ফিচারে অনেক পরিবর্তন আনা হচ্ছে। কোম্পানিটি ক্রমাগত নতুন টিজারের মাধ্যমে গাড়িটির একটি আভাস উপস্থাপন করছে। একটি ভিডিওতে সম্পূর্ণরূপে গাড়ির বেস ভেরিয়েন্ট দেখা যাচ্ছে। ভিডিওটি Car Point Hindi  নামে একটি ইউটিউব চ্যানেল পোস্ট করেছে। বর্তমান Alto 800 ভারতীয় বাজারে বিক্রি হচ্ছে  ৩.৩৯ লক্ষ টাকা থেকে। এর দাম ৫.০৩ লক্ষ টাকা পর্যন্ত যায়৷ রিপোর্ট অনুযায়ী, নতুন Alto K10 এর দাম কিছুটা বেশি হতে পারে। এর টপ ভেরিয়েন্টের দাম ৫.৫০ লক্ষ টাকা পর্যন্ত যেতে পারে।

অল্টো K10 LXI ভেরিয়েন্ট এমনই 
Alto K10 এর LXI ভেরিয়েন্ট ভিডিওতে দেখানো হয়েছে। কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে বেস ভেরিয়েন্টটি STD হতে পারে। এই ক্ষেত্রে, LXI কে একটি মিড ভেরিয়েন্ট বলা হবে। এতে  ১৩-ইঞ্চির চাকা মিলছে, যা কোন ধরনের চাকার কভার পায় না। সামনে হ্যালোজেন হেডল্যাম্প এবং কালো রঙের গ্রিল দেওয়া হয়েছে। ফগ লেন্স রাখার জায়গা নেই। পাশের প্রোফাইলটি বেশ পরিষ্কার রাখা হয়েছে। কালো রঙের দরজার হাতল এবং ওআরভিএম দেওয়া হয়েছে। 

পিছন দিক থেকে , এটি আপনাকে Maruti Celerio এর কথা মনে করিয়ে দিতে পারে। এখানেও আপনাকে হ্যালোজেন টেইল ল্যাম্প এবং হাই মাউন্টেড স্টপ ল্যাম্প দেওয়া হয়েছে। কেবিনটি সম্পূর্ণ কালো রঙে দেখা গেছে। তবে ভিডিওতে অভ্যন্তরীণ অংশ স্পষ্টভাবে দেখা যাচ্ছে না। এর টপ  ভেরিয়েন্টে চারটি পাওয়ার উইন্ডো, রিমোট কী, বৈদ্যুতিকভাবে সামঞ্জস্যযোগ্য ORVM এবং ম্যানুয়াল এসি পাওয়া যাবে।

Advertisement

 

 

লম্বায় আগের থেকে বেশি
Maruti এর নতুন Alto K10 কোম্পানির সসিগনেচার  Heartect প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি । নতুন অল্টোর দৈর্ঘ্য  ৩,৫৩০ মিমি, প্রস্থ  ১,৪৯০ মিমি এবং উচ্চতা  ১,৫২০ মিমি হবে। যদিও এর হুইলবেস ২,৩৮০ মিমি। এইভাবে, এটি আগের তুলনায় ৮৫ মিমি লম্বা, ৪৫ মিমি উঁচু  এবং হুইলবেস ২০ মিমি করা হয়েছে। এটি ১৭৭ লিটার বুট স্পেসও পাবে। 

HEARTECT প্ল্যাটফর্মে নির্মিত
 Maruti-এর এন্ট্রি-লেভেল হ্যাচব্যাক Alto K10 2022-এর লঞ্চের আগে, ফাঁস হওয়া টিজার ভিডিওতে গাড়ির একটি আভাস দেওয়া হয়েছে এবং সেইসাথে নতুন ফিচার সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। Maruti Alto K10 AMT টিজার দেখায় যে এটি HEARTECT প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি, যা Maruti এর Celerio, S-Presso এবং WagonR-এর মতো। এর কিছু বিশেষ এবং নতুন ফিচার সম্পর্কে কথা বললে, এতে স্বয়ংক্রিয় গিয়ারবক্স, টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং স্টিয়ারিং-মাউন্ট করা নিয়ন্ত্রণ অন্তর্ভুক্ত রয়েছে।

১১,০০০টাকায় বুকিং করা যাবে 
মারুতির এই নতুন Alto K10টি ১১,০০০ টাকায় বুক করা যাবে। এটি কিনতে ইচ্ছুক গ্রাহকরা শোরুমে গিয়ে বা অনলাইন মাধ্যমে গাড়িটি বুক করতে পারেন। কোম্পানি এটি ১৮ অগাস্ট দুপুর ১২ টায় লঞ্চ করতে পারে। Alto দুটি মডেল 800 এবং K10  লঞ্চ হতে চলেছে। ভিডিও ফাঁস হওয়ার আগেই এর অনেক গোপন শট সামনে এসেছে। যাঁরা দেখেছেন, তারা জানিয়েছেন  নতুন অল্টো মারুতির সেলেরিও থেকে অনুপ্রাণিত। একটি ভিডিও সম্পূর্ণরূপে গাড়ির বেস ভেরিয়েন্ট দেখায়। ভিডিওটি কার পয়েন্ট হিন্দি নামে একটি ইউটিউব চ্যানেল পোস্ট করেছে।

বিজ্ঞাপনের শুটিংয়ের সময় ছবিটি ফাঁস হয়েছিল 
 এর কিছু ছবি অতীতে গাড়ির বিজ্ঞাপন শ্যুটের সময় প্রকাশিত হয়েছিল। এর মধ্যে, গাড়ির পিছনের-তিন-চতুর্থাংশ কোণের একটি অস্পষ্ট ছবি দৃশ্যমান ছিল। তবে, এটি দেখে,  বলা যেতে পারে যে নতুন অল্টোর ২০২১ সালের শেষের দিকে লঞ্চ হওয়া সেকেন্ড-জেনারেশন সেলেরিওর সাথে খুব মিল।

Advertisement