scorecardresearch
 

Adani Wilmar-Adani Power ঘুরে দাঁড়াল, বাজার খুলতেই রকেট তেজি

আদানি উইলমারের স্টক এ দিন শুরু থেকেই ঊর্ধ্বমুখী। লেনদেন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিএসইতে আদানি উইলমারের শেয়ার আগের দিনের তুলনায় ৫ শতাংশ বেড়েছে।

Advertisement
আদানির দুই শেয়ার ঊর্ধ্বমুখী।  আদানির দুই শেয়ার ঊর্ধ্বমুখী।
হাইলাইটস
  • আদানি উইলমারের স্টক এ দিন শুরু থেকেই ঊর্ধ্বমুখী।
  • সঙ্গত দিয়েছে আদানি পাওয়ার।
  • উইলমার বেড়েছে প্রায় ৫ শতাংশ।

লাগাতার বেড়েই চলেছে আদানি গোষ্ঠীর দুই সংস্থা আদানি উইলমার এবং আদানি পাওয়ার। আজ, সোমবারও ঊর্ধ্বমুখী দু'টি স্টক। শেয়ার বাজারের নিম্নগামী প্রবণতাকেও মাত দিচ্ছে। এ দিনও সেই ধারা বজায় রয়েছে। সেনসেক্স ও নিফটি যখন পড়ছে তখন এই দুই শেয়ারে মালামাল হচ্ছেন বিনিয়োগকারীরা। এর আগে গত সপ্তাহে মুনাফা তুলে নেওয়ায় পড়েছিল দু'টি স্টক। তার আগে মাত্র ৫ দিনের মধ্যে ৩০ শতাংশ পর্যন্ত পড়েছে। 

আদানি উইলমারের স্টক এ দিন শুরু থেকেই ঊর্ধ্বমুখী। লেনদেন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিএসইতে আদানি উইলমারের শেয়ার আগের দিনের তুলনায় ৫ শতাংশ বেড়েছে। গত সপ্তাহে বুধবার টানা পাঁচ দিনে আদানি উইলমারের স্টকের দাম আকাশছোঁয়া হয়েছে। এরপর বিনিয়োগকারীরা এই স্টক বিক্রি করে মুনাফা তুলে নেন। তার জেরে অনেকটা পড়ে আদানি উইলমারের শেয়ার। সোমবার আদানি উইলমার আগের জায়গায় ফিরে এল। ৪.৯৯ শতাংশ বেড়ে হয়েছে ৫৭৭.৩০ টাকা। গত ৫২ সপ্তাহে স্টকের সর্বোচ্চ দাম ৬৩৯.৬৫-র নীচে রয়েছে এখনও।

আদানি উইলমারের দুর্দান্ত রেকর্ড

শেয়ার বাজারে আদানি গোষ্ঠীর সপ্তম এবং নতুন স্টকের রেকর্ড এখন পর্যন্ত দুর্দান্ত। বাজারে আসার পর ধারাবাহিকভাবে ভাল রিটার্ন দিয়েছে। আইপিও প্রায় ৪ শতাংশ কমে বাজারে আসে। তার পর থেকে শুরু হয় উত্থান। ১৮ শতাংশ বেড়ে বন্ধ হয়। বৃদ্ধির ধারা এখনও বজায় রয়েছে। প্রথম ৩ দিনেই ৬০ শতাংশ বেড়েছে আদানি উইলমার। 

আদানি পাওয়ার স্টকের বৃদ্ধি

গত কয়েকদিন ধরে আদানি উইলমারের পথেই হাঁটছে আদানি পাওয়ারও। গত সপ্তাহে বৃহস্পতিবার স্টকের দাম পড়ে যায়। তার আগে টানা ৪ দিন ধরে ঊর্ধ্বমুখী ছিল। আজ ব্যবসা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে এটি প্রায় ৫ শতাংশ বেড়ে ২৩১.৭০ টাকায় পৌঁছয়। যদিও পরে কিছুটা কমেছে। সকাল ৯টা ৪৫-এ এই স্টকটি প্রায় ২.১৫ শতাংশ বৃদ্ধির পেয়ে ২২৫ টাকার উপরে কেনাবেচা চলছিল। 

Advertisement

আরও পড়ুন- ক'দিন পর যাত্রী নিয়ে আকাশে উড়বে ভারতে তৈরি প্রথম বিমান

 

Advertisement