scorecardresearch
 

Bank Holidays In December 2022: ডিসেম্বরে ১৩ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন ছুটির সম্পূর্ণ তালিকা

Bank Holidays In December 2022: রিজার্ভ ব্যাঙ্ক প্রতি মাসেই ব্যাঙ্কের ছুটির তালিকা জারি করে, যাতে ব্যাঙ্ক সংক্রান্ত সম্পূর্ণ তথ্য দেওয়া হয়। গ্রাহক ও কর্মচারীদের সুবিধার কথা মাথায় রেখে RBI ছুটির তালিকা আগেই প্রকাশ করে। চলুন রিজার্ভ ব্যাঙ্কের জারি করা ডিসেম্বরে ব্যাঙ্কের ছুটির সম্পূর্ণ তালিকা দেখে নেওয়া যাক...

ডিসেম্বরে ১৩ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, রইল ছুটির সম্পূর্ণ তালিকা। ডিসেম্বরে ১৩ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, রইল ছুটির সম্পূর্ণ তালিকা।
হাইলাইটস
  • রিজার্ভ ব্যাঙ্ক প্রতি মাসেই ব্যাঙ্কের ছুটির তালিকা জারি করে, যাতে ব্যাঙ্ক সংক্রান্ত সম্পূর্ণ তথ্য দেওয়া হয়।
  • গ্রাহক ও কর্মচারীদের সুবিধার কথা মাথায় রেখে RBI ছুটির তালিকা আগেই প্রকাশ করে।

Bank Holidays In December 2022: ব্যাঙ্ক সংক্রান্ত কাজ আসতেই থাকে। এমনকি ডিসেম্বরে, যদি আপনাকে কিছু গুরুত্বপূর্ণ কাজ করতে হয়, তবে তার আগে আপনাকে জানতে হবে যে এই মাসে কত দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। এই মাসে ব্যাঙ্কগুলিতে ১৩ দিন ব্যআঙ্কিং পরিষেবা মিলবে না। অর্থাৎ, ৩১ দিনের মধ্যে ১৩ দিন বন্ধ থাকবে দেশের সব ব্যাঙ্কের সমস্ত শাখা। ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক এই সংক্রান্ত ব্যাঙ্ক ছুটির তালিকা জারি করেছে, যাতে সম্পূর্ণ তথ্য দেওয়া হয়েছে। জেনে নিন কোন কোন দিন ব্যাঙ্কের পরিষেবা বন্ধ থাকবে।

RBI-এর প্রকাশিত ব্যাঙ্কের ছুটির তালিকা:
রিজার্ভ ব্যাঙ্ক প্রতি মাসেই ব্যাঙ্কের ছুটির তালিকা জারি করে, যাতে ব্যাঙ্ক সংক্রান্ত সম্পূর্ণ তথ্য দেওয়া হয়। গ্রাহক ও কর্মচারীদের সুবিধার কথা মাথায় রেখে RBI ছুটির তালিকা আগেই প্রকাশ করে। চলুন রিজার্ভ ব্যাঙ্কের জারি করা ডিসেম্বরে ব্যাঙ্কের ছুটির সম্পূর্ণ তালিকা দেখে নেওয়া যাক...

ডিসেম্বর ব্যাঙ্ক ছুটির তালিকা ২০২২:
৩ ডিসেম্বর সেন্ট জেভিয়ার্স ফেস্টের কারণে গোয়াতে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে৷ ৪ ডিসেম্বর ব্যাঙ্ক বন্ধ থাকায় সারাদেশে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১০ ডিসেম্বর দ্বিতীয় শনিবারের কারণে সারাদেশে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১১ ডিসেম্বর রবিবারের কারণে সারাদেশে ব্যাঙ্ক বন্ধ থাকবে। পা-টাগান নেংমিঞ্জা সঙ্গমের কারণে মেঘালয়ের ব্যাঙ্কগুলি ১২ ডিসেম্বর বন্ধ থাকবে। ১৮ ডিসেম্বর রবিবারের কারণে সারাদেশে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৯ ডিসেম্বর গোয়া মুক্তি দিবসের কারণে, গোয়াতে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। ২৪ ডিসেম্বর বড়দিন ও চতুর্থ শনিবারের কারণে সারা দেশে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২৫ ডিসেম্বর বড়দিন আর রবিবারের কারণে সারাদেশে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২৬ ডিসেম্বর ক্রিসমাস, লাসুং, নামসুং-এর কারণে মিজোরাম, সিকিম, মেঘালয়ে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। ২৯ ডিসেম্বর গুরু গোবিন্দ সিং জির জন্মদিনের কারণে চণ্ডীগড়ে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। মেঘালয়ে ইউ কিয়াং নাংওয়াহ-তে ৩০ ডিসেম্বর ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে।

তালিকা দেখে পরিকল্পনা করুন:
সমস্ত রাজ্য অনুসারে বিভিন্ন দিনের ছুটি এই সম্পূর্ণ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই আপনার শহর অনুযায়ী ছুটি দেখে ব্যাঙ্কে কাজে যাওয়ার পরিকল্পনা করুন। তবে এই সময়ের মধ্যে আপনি অনলাইনে ব্যাঙ্কের কাজ করতে পারবেন।

 
; ; ;