scorecardresearch
 

Bank Strike 2023: ফেব্রুয়ারির মাইনে-পেনশন দেরি হবে? চিন্তা বাড়াচ্ছে ৪ দিন ব্যাঙ্কিং-ATM সার্ভিস

Bank Strike 2023: জানুয়ারির শেষ সপ্তাহে, ব্যাঙ্কে যাওয়া গ্রাহকরা সমস্যার সম্মুখীন হতে পারেন। ২৮ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ব্যাঙ্কের পরিষেবা ব্যাহত হতে পারে। জানুয়ারির শেষ সপ্তাহে এই সময়ে বেতন-পেনশন রিলিজের প্রক্রিয়া, ATM পরিষেবা এই ধর্মঘটের জেরে বিলম্বিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement
জানুয়ারির শেষ সপ্তাহে এই সময়ে বেতন-পেনশন রিলিজের প্রক্রিয়া, ATM পরিষেবা এই ধর্মঘটের জেরে বিলম্বিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জানুয়ারির শেষ সপ্তাহে এই সময়ে বেতন-পেনশন রিলিজের প্রক্রিয়া, ATM পরিষেবা এই ধর্মঘটের জেরে বিলম্বিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
হাইলাইটস
  • জানুয়ারির শেষ সপ্তাহে, ব্যাঙ্কে যাওয়া গ্রাহকরা সমস্যার সম্মুখীন হতে পারেন।
  • ২৮ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ব্যাঙ্কের পরিষেবা ব্যাহত হতে পারে।

Bank Strike 2023: জানুয়ারির শেষ সপ্তাহে, ব্যাঙ্কে যাওয়া গ্রাহকরা সমস্যার সম্মুখীন হতে পারেন। ২৮ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ব্যাঙ্কের পরিষেবা ব্যাহত হতে পারে। জানিয়ে রাখি ব্যাঙ্ক ইউনিয়ন ২ দিনের জন্য ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছে। ব্যাঙ্ক ধর্মঘটের কারণে এটিএম থেকে নগদ তোলা থেকে শুরু করে অনেক ব্যাঙ্কিং পরিষেবাই প্রভাবিত হতে পারে।

ব্যাঙ্কিং পরিষেবা ৪ দিন ব্যাহত:
ব্যাঙ্ক ইউনিয়ন ৩০ এবং ৩১ জানুয়ারি ব্যাঙ্ক ধর্মঘট ঘোষণা করেছে। এর পাশাপাশি ২৮ জানুয়ারি চতুর্থ শনিবার, যার কারণে ব্যাংক বন্ধ থাকবে। অন্যদিকে, ২৯ জানুয়ারী, রবিবারের কারণে, ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে, তাই আপনি শুক্রবার আপনার গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারেন না হলে আপনি ১ ফেব্রুয়ারিতে আপনার কাজ শেষ করতে পারেন।

আরও পড়ুন: ফেব্রুয়ারিতে ১০ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, রইল সম্পূর্ণ ছুটির তালিকা

ATM

ধর্মঘট কেন হচ্ছে?
মুম্বাইতে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন (ইউএফবিইউ) সভা অনুষ্ঠিত হয়েছিল যেখানে ব্যাঙ্ক ইউনিয়নগুলি দুই দিনের জন্য ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের দাবি পূরণে সরকারকে চাপ দিতে ব্যাঙ্ক ইউনিয়নগুলি ধর্মঘট করছে। 

সপ্তাহে ৫ দিনের ব্যাঙ্কিং:
এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিএইচ ভেঙ্কটাচালাম বলেছেন যে ইউনাইটেড ফোরামের একটি সভা অনুষ্ঠিত হয়েছে, যেখানে ২ দিনের জন্য ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেছেন, ব্যাংক ইউনিয়নগুলোর দাবি, ব্যাংকিং কাজ যেন ৫ দিন হয়।

বেতন বাড়ানোর দাবি:
বেতন বাড়ানোর দাবি রয়েছে, সেই সঙ্গে কর্মচারীদের দাবি রয়েছে যে এনপিএস বাতিল করে বেতন বাড়ানোর জন্য আলোচনা করা উচিত। এসব ছাড়াও সব ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া শুরু করার দাবি উঠেছে। এসব দাবিতে ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছে ইউনিয়ন।
 

Advertisement

 

Advertisement