scorecardresearch
 

Amazon-র বিরুদ্ধে নকল Apple Watch বিক্রির অভিযোগ!

Amazon-র বিরুদ্ধে নকল Apple Watch বিক্রির অভিযোগকে ঘিরে চাঞ্চল্য। এক ক্রেতা ৫০ হাজার টাকা মূল্যের ওয়াচ অর্ডার করে নকল পেয়েছেন বলে অভিযোগ করেছেন। তারপর কী হলো?

Advertisement
নকল অ্যাপল ওয়াচের অভিযোগ ঘিরে চাঞ্চল্য নকল অ্যাপল ওয়াচের অভিযোগ ঘিরে চাঞ্চল্য
হাইলাইটস
  • Amazon-এ নকল Apple Watch!
  • ৫০ হাজার টাকা মূল্যের ওয়াচ অর্ডার
  • টাকা ফেরত পাবেন কি না, তা নিয়ে সন্দেহ

অ্যামাজন সব কিছুর জন্য এক-স্টপ সমাধান। মানুষ জিনিসপত্র পেতে ঘর থেকে বের হওয়া খুব কষ্টকর বলে মনে করে। এত লোক অনলাইন কেনাকাটার দিকে ঝুঁকছে। তার একটি কারণ করোনা ভাইরাস। কিন্তু আপনি যদি একটি দামি পণ্য অর্ডার করেন এবং সেটি জাল বলে প্রমাণিত হয় তবে এটি একটি ভালো অভিজ্ঞতা নয়।

বাক্সের ভিতর নকল অ্যাপল ওয়াচ!

একজন ক্রেতা যিনি অ্যামাজন থেকে একটি অ্যাপল ওয়াচ সিরিজ ৭ অর্ডার করেছিলেন, যখন তিনি তার ঘড়িটি আনবক্স করেন তিনি  বাক্সের ভিতরে একটি নকল পণ্য খুঁজে পেয়েছিলেন। তখন তিনি একটি জোরদার ধাক্কা খান৷

অ্যামাজন তার অর্থ ফেরত দিতে অস্বীকার করেছে?

এমকে কৌর নামে একজন টুইটার ব্যবহারকারী প্রকাশ করেছেন যে তিনি অ্যামাজন থেকে ৫০ হাজার 999 টাকা মূল্যের একটি অ্যাপল ঘড়ি সিরিজ ৭ অর্ডার করেছেন এবং অ্যাপল ঘড়ির একটি প্রতিরূপ পেয়েছেন। তিনি তার অভিযোগের জন্য অ্যামাজনের প্রতিক্রিয়াও শেয়ার করেছেন এবং প্রকাশ করেছেন যে অ্যামাজন তার অর্থ ফেরত দিতে অস্বীকার করেছে।

অ্যামাজন এর বিবৃতি

“আপনি একটি নকল পণ্য পেয়েছেন জেনে আমরা দুঃখিত। এটা অবশ্যই অনিচ্ছাকৃত। আমরা প্রাসঙ্গিক টিমের কাছ থেকে নিশ্চিতকরণ পেয়েছি যে সঠিক পণ্যটি আমাদের সুবিধা থেকে প্রেরণ করা হয়েছিল, এবং এটি অক্ষতভাবে বিতরণ করা হয়েছিল। আমরা এই পণ্যের জন্য কোনও ফেরত/ প্রতিস্থাপন দিতে সক্ষম হব না। আশা করি এটা কাজে লাগবে। আমরা শীঘ্রই আপনাকে আবার দেখার জন্য উন্মুখ,” অ্যামাজন ওই মহিলাকে চিঠিটি পাঠান।

আসলে কী পার্থক্য ছিল?

কৌর প্রকাশ করেছেন যে তিনি যে পণ্যটি পেয়েছেন তাতে আসল অ্যাপল ওয়াচের বিপরীতে খুব মোটা বেজেল ছিল এবং পিছনে একটি স্ক্র্যাচ ছিল। ঘড়ির আকারও সঠিক ছিল না। তিনি অ্যাপলের ৪১ মিমি ঘড়ির পরিবর্তে একটি ৪৫ মিমি ডায়াল সাইজ পেয়েছেন। তিনি অভিযোগ করেছেন যে অ্যামাজন ৩-৪ দিন ধরে বিষয়টি তদন্ত করার পরে অর্থ ফেরত দিতে অস্বীকার করেছে। কারণ তাদের রেকর্ড অনুসারে, সঠিক পণ্যটি তাকে পাঠানো হয়েছিল। কৌর টুইটারে আনবক্সিং ভিডিও আপলোড করেছেন, কিন্তু অ্যামাজন ভিডিওটি দেখতে খুব বেশি আগ্রহী বলে মনে হচ্ছে না।

Advertisement

অ্যামাজন পরে টাকা দিতে স্বীকার করেছে

সাম্প্রতিক ঘটনাবলী অনুসারে, একজন Amazon মুখপাত্র 91mobiles কে বলেছেন যে গ্রাহক পুরো ৫০,৯৯৯ টাকা পাবেন যা তিনি Apple Watch এর জন্য পরিশোধ করেছেন। এছাড়াও, অ্যামাজন তাকে শুভেচ্ছার জেসচার হিসাবে ১ হাজার টাকার একটি উপহার কার্ডও দেবে। এই প্রথম এটা ঘটেছে না। ক্রেতারা প্রায়ই আইফোনের পরিবর্তে সাবান বার পাওয়ার বিষয়ে অভিযোগ করেছেন। অ্যাপল পণ্যের ক্ষেত্রে এই ধরনের ঘটনা খুবই সাধারণ। যাইহোক, অ্যামাজন এবং ফ্লিপকার্ট সহ ই-কমার্স সংস্থাগুলি সর্বদা গ্রাহকদের তাদের অর্থ ফেরত পেতে সহায়তা করেছে।

Advertisement