scorecardresearch
 

Central Bank Recruitment : গ্র্য়াজুয়েট হলেই চাকরি, কোন বয়স পর্যন্ত সুযোগ?

আপনি কি গ্র্যাজুয়েট ? তাহলে সেন্ট্রাল ব্যাংকের মোটা টাকা মাইনের চাকরির হাতছানি উপেক্ষা না করতে চাইলে দেখে নিন কীভাবে আবেদন করবেন। বিজ্ঞপ্তি জারি করল ব্যাংক।

Advertisement
সেন্ট্রাল ব্যাংকে চাকরির সুযোগ সেন্ট্রাল ব্যাংকে চাকরির সুযোগ
হাইলাইটস
  • গ্র্যাজুয়েট হলেই মিলবে চাকরি
  • সেন্ট্রাল ব্যাংকে চাকরির দারুণ সুযোগ

Central Bank Recruitment 2021, Sarkari Naukri 2021: মোট ১১৪ টি শূণ্যপদে নিয়োগ করবে সেন্ট্রাল ব্যাংক অব ইন্ডিয়া। যার নোটিশ দিয়ে দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। সেন্ট্রাল ব্যাংকের নিজস্ব ওয়েবসাইট centralbank.net.in এ গিয়ে বিস্তারিত জানতে পারবেন।

একাধিক পদে চাকরির সুবর্ণ সুযোগ

এই নিয়োগের মধ্যে অর্থনীতিবিদ, ডাটা সায়েন্টিস্ট, রিকভারি অফিসার, ইনকাম ট্যাক্স অফিসার, ডাটা ইঞ্জিনিয়ার, রিস্ক ম্যানেজার, আইটি অফিসার, টেকনিক্যাল অফিসার সহ বিভিন্ন পদে নিয়োগ হবে বলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আলাদা বয়সসীমা

প্রতিটি পদে আলাদা আলাদা বয়সসীমা ধার্য হয়েছে। পাশাপাশি কিছু পদের ক্ষেত্রে বিশেষ কারিগরি ও শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে। তবে মূল শিক্ষাগত যোগ্যতা ধরা হয়েছে গ্র্যাজুয়েট।

আবেদন করা শুরু হচ্ছে ২৩ নভেম্বর ২০২১

আবেদনের শেষ তারিখ ১৭ ডিসেম্বর ২০২১

অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হবে ১১ জানুয়ারি ২০২২

অনলাইনে পরীক্ষা নেওয়া হবে, ২২ জানুয়ারি ২০২২

ইনকাম ট্যাক্স অফিসারের জন্য বয়সসীমা ধরা হয়েছে ৩৫ থেকে ৪৫ বছরের মধ্যে। এছাড়া ডাটা সায়েন্টিস্ট পদের জন্য বয়সসীমা ২৮ থেকে ৩৫ বছর রাখা হয়েছে। পোস্ট গ্র্যাজুয়েট কিংবা পিএইচডি করা ছাত্ররা এই পদের জন্য় আবেদন জানাতে পারেন। প্রতিটি পদের জন্য আলাদা যোগ্যতামান নোটিফিকেশনে দেওয়া হয়েছে।

সব ক্ষেত্রেই তফসিলি জাতি ও উপজাতিদের জন্য সংরক্ষণ অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

 

Advertisement