scorecardresearch
 

Duare Sarkar: 'মেধাশ্রী'র টাকা পাওয়ার আবেদনও 'দুয়ারে সরকার'-এ? জুড়ল আরও ৪ নয়া পরিষেবা

এবার নতুন ৪টি প্রকল্পের সুবিধা পাওয়া যাবে দুয়ারে সরকার শিবির থেকে। তার মধ্যে রয়েছে মেধাশ্রী স্কলারশিপ প্রকল্প (Medhashree Scholarship)। এই প্রকল্প একেবারে নতুন শুরু হয়েছে।

Advertisement
হাইলাইটস
  • ১ এপ্রিল থেকে শুরু হবে দুয়ারে সরকার
  • মোট ৩২টি সরকারি প্রকল্পের সুবিধা পাওয়া যাবে

রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে আবারও শুরু হবে দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির। ১ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত চলবে 'দুয়ারে সরকার'। ইতিমধ্যেই এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন। মোট ৩২টি সরকারি প্রকল্পের সুবিধা পাওয়া যাবে দুয়ারে সরকার শিবির (Duare Sarkar Camp) থেকে। খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, জাতিগত শংসাপত্র, কৃষকবন্ধু, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, রূপশ্রী ছাড়াও আরও নানা প্রকল্পের সুবিধা নিতে পারবেন উপভোক্তারা।

এবার নতুন ৪টি প্রকল্পের সুবিধা পাওয়া যাবে দুয়ারে সরকার শিবির থেকে। তার মধ্যে রয়েছে মেধাশ্রী স্কলারশিপ প্রকল্প (Medhashree Scholarship)। এই প্রকল্প একেবারে নতুন শুরু হয়েছে। রাজ্যের ওবিসি পড়ুয়াদের বছরে ৮০০ টাকা ভাতা দেওয়া হবে মেধাশ্রী প্রকল্পের মাধ্যমে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েক মাস আগেই এই প্রকল্প চালুর কথা ঘোষণা করেছেন। মেধাশ্রী প্রকল্পের আবেদন অনলাইনে করা যাচ্ছে। তবে কেউ চাইলেই দুয়ারে সরকার শিবিরে গিয়ে আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: Public Provident Fund Account Reactivation: বন্ধ হয়ে যাওয়া PPF অ্যাকাউন্ট চালু করবেন কীভাবে? রইল পদ্ধতি

Advertisement

Advertisement