scorecardresearch
 

Dooars Tour Package NBSTC: পুজোয় ডুয়ার্স ঘোরার স্পেশাল প্যাকেজ NBSTC-র, জঙ্গলে এন্ট্রি ফি লাগবে না

Dooars Tour Package NBSTC: আলিপুরদুয়ার থেকে একদিনের প্যাকেজ ট্যুরের ব্যবস্থা করা হচ্ছে। তাতে ভুটানঘাট, জয়ন্তী সহ বেশকিছু আকর্ষণীয় স্পট ভ্রমণপিপাসুদের ঘুরে দেখার সুযোগ করে দেওয়া হবে।

Advertisement
পুজোয় ডুয়ার্স ঘোরার স্পেশাল প্যাকেজ NBSTC-র, জঙ্গলে এন্ট্রি ফি লাগবে না পুজোয় ডুয়ার্স ঘোরার স্পেশাল প্যাকেজ NBSTC-র, জঙ্গলে এন্ট্রি ফি লাগবে না
হাইলাইটস
  • পুজোয় পর্যটকদের জন্য বাড়তি বাস
  • বাসের সংখ্যা বাড়াচ্ছে NBSTC

Dooars Tour Package NBSTC: প্রতি বছরই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার তরফে নানা রকম ডুয়ার্স ট্যুর প্যাকেজ ঘোষণা করা হয়। পুজোর সময় এই প্যাকেজগুলি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। বাড়তি সুযোগ মেলে জঙ্গল-পাহাড় ঘুরে দেখার। এ বছরও পুজোর সময় আলিপুরদুয়ারের দুর্গম জঙ্গল পর্যটনকেন্দ্রগুলিতে ঘুরিয়ে দেখানো সঙ্গে খাওয়া দাওয়ার এলাহি খাওয়া-দাওয়ার আয়োজন করা হচ্ছে।

কোথায় কোথায় ঘোরানো হবে?
ভুটানঘাট, বক্সা, জয়ন্তী, রাজাভাতখাওয়া, রায়মাটাংয়ের মতো পর্যটনকেন্দ্রগুলি একদিনে ঘুরে দেখার সুযোগ করে দেবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। বিশ্বকর্মা পুজোর পর এনবিএসটিসির ১৬ আসনের গাড়িতে চেপে ডুয়ার্স ঘুরে দেখার সুযোগ পাবেন পর্যটকরা। সংস্থা সূত্রে জানা গিয়েছে, একদিনের সেই প্যাকেজ ট্যুরে মাথাপিছু প্রায় ৭০০ টাকা খরচ হতে পারে। সকালের টিফিন, দুপুরে খাওয়া, বিকেলের টিফিনের নির্ধারিত ওই খরচেই হয়ে যাবে। পর্যটকদের জঙ্গলে ভ্রমণের জন্য কোনও এন্ট্রি ফি দিতে হবে না।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আলিপুরদুয়ার থেকে একদিনের প্যাকেজ ট্যুরের ব্যবস্থা করা হচ্ছে। তাতে ভুটানঘাট, জয়ন্তী সহ বেশকিছু আকর্ষণীয় স্পট ভ্রমণপিপাসুদের ঘুরে দেখার সুযোগ করে দেওয়া হবে। বক্সা-জয়ন্তীর মতো পর্যটনকেন্দ্রে ভ্রমণ করতে গাড়িভাড়া ও মাথাপিছু মোটা টাকা এন্ট্রি ফি দিতে হয়। সরকারি সংস্থার উদ্যোগে ওই জায়গায় ভ্রমণে সেই খরচের বাড়তি চাপ পর্যটকদের থাকবে না।

আরও পড়ুন

ভুটানঘাটেও সাধারণের পক্ষে ঘুরে দেখা সম্ভব হয় না। বিশেষ অনুমতি থাকলেই সেখানকার প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করা যায়। তাই পরিবহণ সংস্থা বিশেষ অনুমতি নিয়ে ভ্রমণপিপাসুদের সেখানে এবারে শীতে ঘুরতে যাওয়ার সুযোগ করে দিচ্ছে। একদিনের ওই প্যাকেজ ট্যুরে বিশ্বকর্মাপুজোর পর থেকে পরবর্তী মার্চ মাস পর্যন্ত চালানোর পরিকল্পনা রয়েছে বলে চেয়ারম্যান জানিয়েছেন।

কীভাবে ভ্রমণ?
১৬ আসনের গাড়িতে ১০ জন যাত্রী হলেই নির্দিষ্ট রুটে পর্যটকদের নিয়ে সকাল বেরিয়ে যাবে বাস। তবে একটি বা দু'টি পরিবার চাইলেও গাড়িটি বুক করে ভ্রমণের আনন্দ উপভোগ করতে পারবে। এ জন্য পর্যটকদের নির্ধারিত টাকা দেওয়া ছাড়া বাড়তি কোনও ঝামেলা পোহাতে হবে না। আশার আলো দেখছেন পর্যটন ব্যবসায়ীরাও। 

Advertisement

এদিকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC) পুজোর মরশুমে আলিপুরদুয়ার ডিপো থেকে এসি রকেট বাস চালানোর পরিকল্পনা নিয়েছে। এনবিএসটিসির চেয়ারম্যান পার্থপ্রতিম রায় সংবাদমাধ্যমকে জানান, আলিপুরদুয়ার থেকে কলকাতা রুটে এসি রকেট বাস চালানোর প্রস্তুতি চলছে। ফিরতি বাস কলকাতার ধর্মতলা বাস ডিপো থেকে আলিপুরদুয়ারের উদ্দেশ্যে রওনা হবে। আলিপুরদুয়ার থেকে দূরপাল্লার বাসে যাতায়াতের জন্য শুক্রবার আলিপুরদুয়ার ডিপোতে অনলাইন ও অগ্রিম বুকিং কাউন্টার চালু করা হয়েছে। আলিপুরদুয়ার ডিপো থেকে জানা গিয়েছে, আপাতত কলকাতা ও শিলিগুড়ির একটি বাসে যাতায়াতের জন্য শুক্রবার থেকে অগ্রিম বুকিং ও অনলাইন বুকিং শুরু করা হয়েছে। পরে অন্যান্য দূরপাল্লার বাস পরিষেবাকেও এই পরিষেবার আওতায় আনা হবে।’

 

Advertisement