scorecardresearch
 

Highest Bank FD Rates for 2 Years: এই ৬ ব্যাঙ্ক খুব অল্পদিনের FD-তে দিচ্ছে বাম্পার সুদ, বিনিয়োগ করলেই মালামাল

ফিক্সড ডিপোজিট (FD) এমন একটি বিনিয়োগ, যেখান থেকে নিশ্চিত আয় করা যায়। ব্য়াঙ্ক আপনার জমা টাকার বিপরীতে সুদ দেয়। বেশিরভাগ মানুষই বিনিয়োগের বিকল্প হিসেবে ফিক্সড ডিপোজিট বেছে নেন।

Advertisement
২ বছরের FD-তে বাম্পার সুদ ২ বছরের FD-তে বাম্পার সুদ
হাইলাইটস
  • সুদের হার ফিক্সড ডিপাজিটের মেয়াদের সঙ্গে পরিবর্তিত হয়
  • বেশিরভাগ মানুষই বিনিয়োগের বিকল্প হিসেবে ফিক্সড ডিপোজিট বেছে নেন

ফিক্সড ডিপোজিট (FD) এমন একটি বিনিয়োগ, যেখান থেকে নিশ্চিত আয় করা যায়। ব্য়াঙ্ক আপনার জমা টাকার বিপরীতে সুদ দেয়। বেশিরভাগ মানুষই বিনিয়োগের বিকল্প হিসেবে ফিক্সড ডিপোজিট বেছে নেন। কারণ এটি বিনিয়োগকারীদের নিশ্চিত রিটার্ন দেয়। ব্যাঙ্কগুলি সাধারণ নাগরিক এবং প্রবীণ নাগরিকদের জন্য বিভিন্ন সুদ অফার করে। এছাড়াও সুদের হার ফিক্সড ডিপাজিটের মেয়াদের সঙ্গে পরিবর্তিত হয়। আমরা এই প্রতিবেদনে এমন ৬টি ব্যাঙ্কের নাম জানব, যারা ২ বছরের FD-তে সর্বোচ্চ হারে সুদ দিচ্ছে।

ডিসিবি ব্যাঙ্ক (DCB Bank FD)

ডিসিবি ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছর মেয়াদের এফডি-তে সাধারণ জনগণকে ৩.৭৫ শতাংশ থেকে ৮ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করে। ১৫ মাস থেকে ২৪ মাসের কম সময়ের এফডি-র জন্য় ৮ শতাংশ সুদ দিচ্ছে।

আরও পড়ুন: Best Investment Schemes For Retirement: রিটায়ারমেন্টের পরেও মাসে মাসে মোটা টাকা ঢুকবে অ্যাকাউন্টে, ৪ দুর্দান্ত স্কিম রইল

বন্ধন ব্যাঙ্ক (Bandhan Bank FD)

বন্ধন ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের জন্য সাধারণ জনগণকে ৩ শতাংশ থেকে ৮ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। আর ১ বছর, ৭ মাস, ২০ দিনের মেয়াদে সর্বোচ্চ ৮ শতাংশ পাওয়া যায় এই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে টাকা রাখলে।

আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক (IDFC First Bank FD)

IDFC ফার্স্ট ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের জন্য সাধারণ জনগণকে ৩.৫০ শতাংশ থেকে ৭.৭৫ পর্যন্ত সুদের হার অফার করে। ব্যাঙ্ক ১৮ মাস, ১ দিন, ৩ বছরের মেয়াদের FD-তে ৭.৭৫ শতাংশ এবং ৩৬৭ দিন থেকে ১৮ মাসের কম মেয়াদের এফডি-তে ৭.২৫ শতাংশ সুদ দিচ্ছে।

Advertisement

ইন্ডাসিন্ড ব্যাঙ্ক (Indusind Bank FD)

Indusind Bank ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের জন্য সাধারণ জনগণকে ৩.৫০ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। এছাড়াও ১ বছর ৬ মাস থেকে ২ বছর ৯ মাস মেয়াদে সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ সুদ দিচ্ছে।

ইয়েস ব্যাঙ্ক (Yes Bank FD)

ইয়েস ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের জন্য সাধারণ জনগণকে ৩.২৫ শতাংশ থেকে ৭.৫০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। ব্যাঙ্ক ১৫ মাস থেকে ৩৫ মাসের কম মেয়াদে সর্বোচ্চ ৭.৫০ শতাংশ সুদ দিচ্ছে।

আরবিএল ব্যাঙ্ক (RBL Bank FD)

RBL ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের জন্য সাধারণ জনগণকে ৩.৫০ শতাংশ থেকে ৭.৮০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। ৪৫৩ থেকে ৪৫৯ দিনের মেয়াদের এফডি-তে  ৭.৮০ শতাংশ সর্বোচ্চ সুদ দিচ্ছে।

 

Advertisement