scorecardresearch
 

এভাবে তৈরি হয় গুড়! Viral ভিডিও দেখে বিস্মিত নেটিজেনরা

কীভাবে তৈরি হয় গুড়। অনেকেই জানেন না। এমনই এক ফুড ব্লগের ভিডিও এখন ভাইরাল। এ ভাবে গুড় তৈরি হয় জেনে তাঁরা হতবাক। দেখুন ভিডিও।

এভাবেই তৈরি হয় গুড় এভাবেই তৈরি হয় গুড়
হাইলাইটস
  • এভাবেই তৈরি হয় গুড়
  • জেনে অবাক নেটিজেনরা
  • লক্ষাধিকবার দেখলেন ভিডিও

শীত ঋতু অনেক আনন্দ এবং ভাল খাবারের জন্য আহ্বান ! যদিও অনেক লোক বড়দিনের জন্য কুকিজ এবং কেকের মতো মিষ্টি খাবারের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে। আমাদের মতো অনেক দেশেই কিন্তু শীতের আনন্দ লুকিয়ে থাকে অন্য কিছু খাবারে। তা হল গুড়(jaggery)।

গুড় দিয়ে যায় চেনা

বিশেষ করে বাংলা, ওডিশা, বিহার, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, অসম, ত্রিপুরা সহ বেশ কিছু তাজা তৈরি গুড়ের কিছু চিনিযুক্ত গুণ কামনা করে। আখের রস থেকে তৈরি গুড়ের এই মিষ্টি ঘনীভূত অংশগুলি প্রায় প্রতিটি ভারতীয় পরিবারে শীতকালে খাওয়া একটি জনপ্রিয় মিষ্টি। এখন, গুড় প্রস্তুতির যে পর্দার আড়ালে থাকা সমস্ত প্রক্রিয়া, কীভাবে গুড় তৈরি হয়, তার একটি ভিডিও ভাইরাল হয়েছে এবং তা আপনাকে অবাক করে দিতে পারে।

ফুড ব্লগে গুড় তৈরির ছবি ভাইরাল

ফুড ব্লগার বিশালের ইউটিউবে শেয়ার করা ভিডিওটিতে গুড় কীভাবে তৈরি হয় তার বিস্তারিত বিবরণ দেখানো হয়েছে। ক্লিপটি বিশালের মাধ্যমে শুরু হয় বিশেষভাবে একটি এলাকা যেখানে গুড় তৈরি করা হয় তা প্রদর্শন করে। তিনি আখের স্তূপ শনাক্ত করতে যান। যাতে রস বের করার জন্য পুঙ্খানুপুঙ্খভাবে চাপ দেওয়া হয়। আরও কয়েক রাউন্ড পরিশোধনের পরে, রসটি উচ্চ শিখার উপরে রাখা হয় এবং ঘনীভূত হয়।

আমরা আপনার জন্য ভিডিওটি লুণ্ঠন করব না, তাই একবার দেখুন এবং বর্ণনাটি প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে সঠিকভাবে গাইড করবে :

এখানে ক্লিপটি দেখুন :

ভিডিওটি ইতিমধ্যে ৭৩,০০০ এরও বেশি ভিউ এবং কয়েক হাজার প্রতিক্রিয়া অর্জন করেছে। গুড় কীভাবে তৈরি হয় তা দেখে কেউ কেউ অবাক হয়েছিলেন। অন্যরা প্রকাশ করেছিলেন যে তাজা গুড় দেখে তাদের সামান্য রসনা সংযত রাখতে পারছেন না।

 

 
; ; ;