scorecardresearch
 

India Post Sports Quota Recruitment 2023: পোস্ট অফিসে মাধ্যমিক পাশে প্রচুর নিয়োগ, ৮১ হাজার টাকা পর্যন্ত মাইনে, রইল বিস্তারিত

ভারতীয় ডাক বিভাগে (ইন্ডিয়া পোস্ট জবস) চাকরি পাওয়ার দুর্দান্ত সুযোগ। ডাক বিভাগ, যোগাযোগ মন্ত্রক ইন্ডিয়া পোস্ট স্পোর্টস কোটা নিয়োগ ২০২৩-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে।

Advertisement
ভারতীয় পোস্ট অফিস ভারতীয় পোস্ট অফিস
হাইলাইটস
  • ভারতীয় ডাক বিভাগে (ইন্ডিয়া পোস্ট জবস) চাকরি পাওয়ার দুর্দান্ত সুযোগ
  • অনলাইন আবেদন প্রক্রিয়া ১০ নভেম্বর ২০২৩ থেকে শুরু হয়েছে
  • আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ৯ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন

India Post Sports Quota Recruitment 2023: ভারতীয় ডাক বিভাগে (ইন্ডিয়া পোস্ট জবস) চাকরি পাওয়ার দুর্দান্ত সুযোগ। ডাক বিভাগ, যোগাযোগ মন্ত্রক ইন্ডিয়া পোস্ট স্পোর্টস কোটা নিয়োগ ২০২৩-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে। যেসব প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে চান তারা DOPS Sports Recruitment dopsportsrecruitment.cept.gov-এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারেন। এই নিয়োগ অভিযানের মাধ্যমে ১৮০০টি শূন্যপদ পূরণ করা হবে।

ইন্ডিয়া পোস্ট স্পোর্টস কোটা নিয়োগ ২০২৩ প্রচারাভিযানের মাধ্যমে পোস্টাল অ্যাসিসটেন্ট, শর্টিং অ্যাসিসটেন্ট, পোস্টম্যান, মেল গার্ড এবং মাল্টিটাস্কিং পদের জন্য মোট ১৮৯৯ টি শূন্যপদ পূরণ করা হবে। অনলাইন আবেদন প্রক্রিয়া ১০ নভেম্বর ২০২৩ থেকে শুরু হয়েছে, আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ৯ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। এর পরে, ১০ থেকে ১৪ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত আবেদন সংশোধনের সুযোগ দেওয়া হবে।

India Post Sports Quota Vacancy 2023
পোস্টাল অ্যাসিসটেন্ট – ৫৯৮টি পদ
শর্টিং অ্যাসিসটেন্ট – ১৪৩টি পদ
পোস্টম্যান – ৫৮৫ টি পদ
মেল গার্ড – ৩টি পদ
মাল্টিটাস্কিং – ৫৭০টি পোস্ট

আরও পড়ুন

মোট শূন্য পদ – ১৮৯৯টি পদ

কারা আবেদন করতে পারেন?
দশম পাস থেকে স্নাতক পর্যন্ত প্রার্থীরা ডাক পরিষেবা নিয়োগের জন্য আবেদন করতে পারেন। পদের ভিত্তিতে শিক্ষাগত যোগ্যতা পরিবর্তিত হয়। সমস্ত পদের জন্য সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা ২৭ বছর, যেখানে শুধুমাত্র এমটিএস পদের জন্য সর্বোচ্চ বয়স সীমা ২৫ বছর। এছাড়াও, প্রার্থীকে রাষ্ট্রীয় বা জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন খেলাধুলায় দেশের হয়ে খেলতে হবে। খেলাধুলা, শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা সম্পর্কে আরও তথ্য বিজ্ঞপ্তিতে চেক করা যেতে পারে।

কত বেতন পাবেন জেনে নিন
পোস্টাল অ্যাসিসটেন্ট – ২৫,৫০০ টাকা থেকে ৮১, ১০০ টাকা (পে লেভেল-৪)
শর্টিং অ্যাসিসটেন্ট – ২৫, ৫০০ টাকা থেকে ৮১, ১০০ টাকা (পে লেভেল-৪)
পোস্টম্যান - ২১, ৭০০ টাকা থেকে ৬৯, ১০০ টাকা (পে লেভেল-৩)
মেইল গার্ড – ২১,৭০০ টাকা থেকে ৬৯, ১০০ টাকা (পে লেভেল-৩)
মাল্টিটাস্কিং – ১৮,০০ টাকা থেকে ৫৬, ৯০০ টাকা (পে লেভেল-১)

Advertisement

আবেদন ফি?
আবেদন ফি ১০০ টাকা। UPI, নেট ব্যাঙ্কিং, ক্রেডিট/ডেবিট কার্ড ইত্যাদির মাধ্যমে অনলাইনে ফি প্রদান করা যেতে পারে। যাইহোক, মহিলা প্রার্থী, ট্রান্সজেন্ডার প্রার্থী এবং তফসিলি জাতি (SC), তফসিলি উপজাতি (ST), বেঞ্চমার্ক প্রতিবন্ধী ব্যক্তি (PWBD) এবং অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া বিভাগ (EWS)-এর অন্তর্গত প্রার্থীদের ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

Advertisement