scorecardresearch
 

Fixed Deposit Interest Rates: এফডি-তে সুদের হার বাড়ল এই সরকারি ব্যাঙ্কে, টাকা রাখলেই মালামাল

IOB FD-এর সুদের হার ১ বছর থেকে ২ বছর (৪৪৪ দিন বাদে) ৩০ বেসিস পয়েন্ট বাড়িয়েছে। অন্যদিকে, ব্যাঙ্ক ৪৪৪ দিনের FD-এর সুদ ১৫ বেসিস পয়েন্ট কমিয়েছে।

Advertisement
এফডি-তে সুদের হার বাড়ল এই সরকারি ব্যাঙ্কে এফডি-তে সুদের হার বাড়ল এই সরকারি ব্যাঙ্কে
হাইলাইটস
  • ১৫ নভেম্বর এফডি-তে সুদের হার বাড়ানোর বিজ্ঞপ্তি
  • ৩০ বেসিস পয়েন্ট বাড়িয়েছে সুদ

যদি আপনার অ্যাকাউন্ট ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কে (IOB) থাকে, তবে এই খবর আপনাকে খুশি করবে। এই পাবলিক সেক্টর ব্যাঙ্ক ২ কোটি টাকার কমের এফডি-তে সুদের হার বাড়িয়েছে। ব্যাঙ্কটি ১৫ নভেম্বর এফডি-তে সুদের হার বাড়ানোর বিজ্ঞপ্তি জারি করেছিল। IOB FD-এর সুদের হার ১ বছর থেকে ২ বছর (৪৪৪ দিন বাদে) ৩০ বেসিস পয়েন্ট বাড়িয়েছে। অন্যদিকে, ব্যাঙ্ক ৪৪৪ দিনের FD-এর সুদ ১৫ বেসিস পয়েন্ট কমিয়েছে।

ব্যাঙ্ক ৭-২৯ দিনের মেয়াদের FD-এর উপর ৪ শতাংশ সুদ দিতে থাকবে। ৩০-৯০ দিনের FD-তে ৪.২৫ শতাংশ সুদ দেওয়া হবে। ৯১-১৭৯ দিনের FD-এর জন্য ৪.৫০ শতাংশ সুদ দেওয়া হচ্ছে এবং ১৮০-২৬৯ দিনের FD-এর জন্য ৪.৯৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। ২৭০ দিন থেকে এক বছরের মেয়াদের FD-তে ৫.৩৫ শতাংশ সুদ পাওয়া যাবে। ১ বছর থেকে ২ বছরের এফডিতে সুদের হার ৬.৮০ শতাংশ, আগে এটি ছিল ৬.৫০ শতাংশ।

৪৪৪ দিনের এফডি-তে সুদ কমেছে

ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক ২ থেকে ৩ বছরের মধ্যে FD তে ৬.৮০ শতাংশ সুদ দিতে থাকবে। ৪৪৪ দিনের FD-এ ৭.১০ শতাংশ সুদ পাওয়া যাবে। আগে এই হার ছিল ৭.২৫ শতাংশ। এখন তা কমিয়ে ১৫ বেসিস পয়েন্ট কমানো হয়েছে। তিন বছর বা তার বেশি সময়ের FD-এ ব্যাঙ্ক ৬.৫০ শতাংশ হারে সুদ দেবে। ব্যাঙ্ক থেকে ট্যাক্স সেভার এফডিতে সুদের হার হবে ৬.৫০ শতাংশ।

৬০ বছর বা তার বেশি বয়সী প্রবীণ নাগরিকরা ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদ পাবেন। এছাড়াও ৮০ বছর বা তার বেশি বয়সী সুপার সিনিয়র সিটিজেনরা ০.৭৫ শতাংশ অতিরিক্ত সুদ পাবেন।

Advertisement
Advertisement