scorecardresearch
 

Summer Special Train: বাংলা-বিহার স্পেশাল ট্রেন দিল রেল, আপনার কী সুবিধা? রইল বিস্তারিত

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে হাওড়া থেকে রাক্সৌলের মধ্যে গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চালানো হবে। এই গ্রীষ্মকালীন বিশেষ ট্রেনটি ১৫ এপ্রিল থেকে ১১ জুন পর্যন্ত চলবে।

Advertisement
রেলের খবর রেলের খবর
হাইলাইটস
  • কোথায় কোথায় থামবে সামার স্পেশাল ট্রেন?
  • ট্রেনের সময়সূচি রইল
  • ট্রেন নম্বর ০৩০৪৪ রক্সৌল-হাওড়া সামার স্পেশাল

গ্রীষ্মকাল শুরু হয়ে গিয়েছে। তীব্র দাবদাহ, চাঁদি ফাটা রোদের জেরে হাঁসফাঁস অবস্থা। স্কুলগুলিতেও গরমের ছুটি পড়ল বলে। সন্তানের গরমের ছুটি পড়লে ধর্মপ্রাণ মানুষেরা অনেকেই তীর্থযাত্রা করেন। যার নির্যাস, দেশের বিখ্যাত তীর্থস্থানগুলিতে যাওয়ার জন্য ট্রেনের টিকিট পাওয়া দায় হয়ে যাচ্ছে। এই যাত্রীচাপ সামালাতে গ্রীষ্মে কিছু স্পেশাল ট্রেন চালায় রেল। ইতিমধ্যেই রক্সৌল এবং হাওড়ার মধ্যে গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন পরিচালনা করতে চলেছে রেল। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে হাওড়া থেকে রাক্সৌলের মধ্যে গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চালানো হবে। এই গ্রীষ্মকালীন বিশেষ ট্রেনটি ১৫ এপ্রিল থেকে ১১ জুন পর্যন্ত চলবে।

ট্রেনের সময়সূচি রইল

ট্রেন নম্বর ০৩০৪৩ হাওড়া-রক্সৌল সামার স্পেশাল

ট্রেন নম্বর ০৩০৪৩ হাওড়া-রাক্সৌল সামার স্পেশালটি ১৫ এপ্রিল থেকে ১০ জুন পর্যন্ত হাওড়া থেকে রাত ১১টায় ছেড়ে যাবে। পরের দিন অর্থাত্‍ রবিবার দুপুর ২টো ১৫ মিনিটে রক্সৌলে পৌঁছবে৷

আরও পড়ুন:  দার্জিলিং যাওয়ার টিকিট পাচ্ছেন না? দু'টি স্পেশাল ট্রেন রেলের, রইল টাইম টেবিল

ট্রেন নম্বর ০৩০৪৪ রক্সৌল-হাওড়া সামার স্পেশাল

ট্রেন নম্বর ০৩০৪৪ রক্সৌল-হাওড়া সামার স্পেশালটি ১৬ এপ্রিল থেকে ১১ জুন পর্যন্ত ৪টে ৫৫ মিনিটে রক্সৌল ছাড়বে এবং পরের দিন সকাল ৮টা ৫০ মিনিটে হাওড়া পৌঁছবে।  

আরও পড়ুন:  পর্যটক-চাপ, ২৫ জানুয়ারি থেকেই কলকাতা-শিলিগুড়ি নয়া ট্যুরিস্ট স্পেশাল ট্রেন, রইল টাইম টেবিল

কোথায় কোথায় থামবে সামার স্পেশাল ট্রেন?

এই গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন হাওড়া এবং রক্সৌলের মধ্যে ব্যান্ডেল, বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, চিত্তরঞ্জন, মধুপুর, জসিডি, ঝাঝা, কিউল, বারাউনি, সমস্তিপুর, দারভাঙা, জনকপুর রোড, সীতামাড়ি, বৈরগানিয়া স্টেশনে থামবে। এই প্রসঙ্গে পূর্ব ও মধ্য রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক বীরেন্দ্র কুমার জানিয়েছেন, এই ট্রেনে ১টি শীতাতপ নিয়ন্ত্রিত তৃতীয় শ্রেণির কোচ, ১টি দ্বিতীয় শ্রেণির শীতাতপ নিয়ন্ত্রিত কোচ,  তৃতীয় শ্রেণইর কোচ, ৮টি স্লিপার ক্লাস কোচ এবং ৪টি জেনারেল কোচ থাকবে।

Advertisement

Advertisement