scorecardresearch
 

Indian Railways : IRCTC-র রামলালা! কাশী সহ সব তীর্থ একটাই ট্রেনে, ভাড়া কত?

আগামী মার্চ মাসের ৭ থেকে ১৬ তারিখ পর্যন্ত অযোধ্যার রাম জন্মভূমি, হনুমানগড়ি, সরযু আরতী, কাশী বিশ্বনাথ মন্দির, বৈদ্যনাথ মন্দির, গঙ্গাসাগর, কলকাতার কালীমন্দির, পুরীর জগন্নাথ মন্দির, কোনার্ক মন্দির,গয়ার বিষ্ণুপদ মন্দিরের মতো স্থানগুলি ঘুরিয়ে দেখাবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্যাকেজ ট্যুরের আয়োজন করছে আইআরসিটিসি
  • ঘুরিয়ে দেখান হবে বহু ধর্মীয় স্থান
  • জনপ্রতি খরচ ১০ বাজারের নিচে

'দেখ আপনা দেশ যোজনার' (Dekho Apna Desh Scheme) আওতায় গত কয়েক মাস ধরে ভারতের বিভিন্ন ধার্মিক ও পর্যটন স্থানে যাত্রার আয়োজন করছে IRCTC। সেইমতো মার্চ মাসে অযোধ্যা, বারাণসী, জশিডি, গয়া, গঙ্গাসাগর, জগন্নাথপুরী, কোনার্ক বিষ্ণুপদ মন্দির বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হচ্ছে। এই ট্যুরে পর্যটকদের একদিকে অযোধ্যা থেকে রামলালার (Ayodhya Ram Lalla) দর্শন করান হবে, তেমনই বারাণসী থেকে বাবা বিশ্বনাথ মন্দিরেরও দর্শন করান হবে। আর শুধু তাই নয়, এই বিশেষ ট্রেনটি গয়া বা বিষ্ণুপদ মন্দিরের মতো ধর্মীয় স্থানের ভ্রমণও করাবে। জশিডি থেকে দেওঘর নিয়ে গিয়ে ঘুরিয়ে দেখান হবে বাবা বৈদ্যনাথের মন্দির।  এছাড়া পশ্চিমবঙ্গের গঙ্গাসাগর বা ওড়িশার পুরীও ঘুরিয়ে দেখাবে এই ট্রেনটি। 

আগামী মার্চ মাসের ৭ থেকে ১৬ তারিখ পর্যন্ত অযোধ্যার রাম জন্মভূমি, হনুমানগড়ি, সরযু আরতী, কাশী বিশ্বনাথ মন্দির, বৈদ্যনাথ মন্দির, গঙ্গাসাগর, কলকাতার কালীমন্দির, পুরীর জগন্নাথ মন্দির, কোনার্ক মন্দির,গয়ার বিষ্ণুপদ মন্দিরের মতো স্থানগুলি ঘুরিয়ে দেখাবে। ৯ রাত্রি ও ১০ দিনের এই প্যাকেজ ট্যুরের ভাড়া জনপ্রতি ৯,৪৫০ টাকা। এই ট্রেনে বসার সুবিধা আগ্রা ক্যান্ট, গোয়ালিয়র, বীরাঙ্গনা লক্ষ্মীবাই, ওরাই, কানপুর, লখনউ, বারাবাঙ্কি, অযোধ্যা, জৌনপুর এবং বারাণসী থেকে পাওয়া যাবে। 

আরও পড়ুনRedmi Note 11S বনাম Vivo T1 5G, কোন 5G স্মার্টফোন সেরা?

ট্যুরে মিলবে এই সুবিধা
এই প্যাকেজে সকাল, দুপুর ও রাতের নিরামিষ খাবার, বাসে করে ধর্মীয় স্থানগুলিতে যাওয়া এবং ধর্মশালায় থাকার ব্যবস্থাও অন্তর্ভুক্ত। এছাড়া এই যাত্রাকালে কঠোরভাবে মেনে চলা হবে কোভিড বিধিও। 

IRCTC-র প্রেস বিজ্ঞপ্তি
IRCTC-র প্রেস বিজ্ঞপ্তি

বুকিং কীভাবে করবেন?
ইচ্ছুকরা লখনউয়ের গোমতী নগর পর্যটন ভবনে আইআরসিটিসি-র কার্যালয়ে যোগাযোগ করতে পারেন বা www.irctctourism.com ওয়েবসাইট থেকে অনলাইনে বুকিং করতে পারেন। এছাড়া আরও তথ্যর জন্য নিম্নলিখিত নম্বরগুলিতে করতে পারেন যোগাযোগ। 

Advertisement

আগরা - 8595924302/8595924299
লখনউ - 8287930915/8287930908/8287930909/82879309022/8287930916 


 

Advertisement