scorecardresearch
 

All in one Insurance Policy Plan: স্বাস্থ্য-জীবন-দুর্ঘটনার আর নয় আলাদা বিমা, এক পলিসিতেই এবার সব সার্ভিস

আগামী সময়ে এমন সম্ভাবনা রয়েছে যে স্বাস্থ্য, জীবন, সম্পত্তি এবং দুর্ঘটনা দেশে শুধুমাত্র একটি সাশ্রয়ী মূল্যের একক নীতির আওতায় আসবে। দরকারে কয়েক ঘণ্টার মধ্যে সমস্যা নিষ্পত্তি করা যাবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • IRDA একটি পণ্য বিমা এক্সটেনশন তৈরি করতে পারে যা জীবন, স্বাস্থ্য, সম্পত্তি এবং দুর্ঘটনার জন্য একক ঝুঁকিপূর্ণ কভার হবে
  • কোনও ক্ষতির ক্ষেত্রে, সুবিধা অবিলম্বে পলিসিগ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়
  • এটি ছয় থেকে আট ঘণ্টার মধ্যে বা দিনে সর্বাধিক দাবিগুলি নিষ্পত্তি করতে সহায়তা করতে পারে

আগামী সময়ে এমন সম্ভাবনা রয়েছে যে স্বাস্থ্য, জীবন, সম্পত্তি এবং দুর্ঘটনা দেশে শুধুমাত্র একটি সাশ্রয়ী মূল্যের একক নীতির আওতায় আসবে। দরকারে কয়েক ঘণ্টার মধ্যে সমস্যা নিষ্পত্তি করা যাবে।

দ্য হিন্দুর একটি প্রতিবেদনে বলা হয়েছে, বিমা নিয়ন্ত্রক ও উন্নয়ন কর্তৃপক্ষ (IRDA) একটি নতুন সাশ্রয়ী মূল্যের বিমা প্রস্তুত করছে, যা সকলের জন্য উপলব্ধ। এর জন্য আলাদা আলাদা করে বিমা করার দরকার নেই। একটিতেই হবে স্বাস্থ্য, জীবন বিমা।

IRDA এর বড় প্রচেষ্টা
IRDA একটি পণ্য বিমা এক্সটেনশন তৈরি করতে পারে যা জীবন, স্বাস্থ্য, সম্পত্তি এবং দুর্ঘটনার জন্য একক ঝুঁকিপূর্ণ কভার হবে। কোনও ক্ষতির ক্ষেত্রে, সুবিধা অবিলম্বে পলিসিগ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়। অনেক রাজ্য তাদের জন্ম ও মৃত্যু রেজিস্ট্রিগুলিকে ডিজিটাইজ করছে এবং এর সঙ্গে, যদি এগুলিকে IRDA প্ল্যাটফর্মের সঙ্গে একত্রিত করা হয়, তাহলে এটি ছয় থেকে আট ঘণ্টার মধ্যে বা দিনে সর্বাধিক ক্লেম সেটেলমেন্ট করতে সহায়তা করতে পারে।

২০৪৭ সালের মধ্যে সকলের জন্য বিমা কভার প্রদানের লক্ষ্যমাত্রা পূরণ করার জন্য, IRDA ব্যাঙ্কিং সেক্টরে যা প্রচলিত আছে তার ভিত্তিতে রাজ্য-স্তরের বিমা সমিতি স্থাপনের কথা বিবেচনা করছে। তারা কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির বার্ষিক সভায় এ কথা বলেছে। আলাদাভাবে, IRDA বিমা আইনে সংশোধনের প্রস্তাব করেছে, যা সরকার শীঘ্রই গ্রহণ করতে পারে।

এটি গেম চেঞ্জার হতে পারে
মিডিয়া রিপোর্ট অনুসারে, ব্যাক-এন্ড টিম বিমা কোম্পানির কাছ থেকে দাবি প্রক্রিয়া করবে। ৬-৮ ঘণ্টার মধ্যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা দেবে, পরের দিন আপনার অ্যাকাউন্টে ক্লেম সেটেলমেন্ট হতে পারে। এটা যে গেম চেঞ্জার হতে চলেছে তাতে কোন সন্দেহ নেই।

Advertisement

TAGS:
Advertisement