scorecardresearch
 

Kolkata-Coachbehar Flight Daily Rate Fare: ১ জুন থেকে সপ্তাহের ৭ দিনই কলকাতা-কোচবিহার বিমান পরিষেবা, ভাড়া কত?

Kolkata-Coachbehar Flight Daily Rate Fare: , ‘১ জুন থেকে সপ্তাহে প্রতিদিনই বিমান চলাচল করবে। এই বিমান পরিষেবায় যাত্রীদের যথেষ্ট চাহিদা আছে। কোচবিহার-কলকাতা রুটে নয় আসনের বিমান চলছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে বিমানবন্দরের পরিকাঠামো উন্নয়নের কাজ চলছে।

Advertisement
১ জুন থেকে সপ্তাহের ৭ দিনই কলকাতা-কোচবিহার বিমান পরিষেবা, ভাড়া কত? ১ জুন থেকে সপ্তাহের ৭ দিনই কলকাতা-কোচবিহার বিমান পরিষেবা, ভাড়া কত?
হাইলাইটস
  • ১ জুন থেকে সপ্তাহের ৭ দিনই
  • কলকাতা-কোচবিহার বিমান পরিষেবা
  • ভাড়া কত জানেন? জেনে নিন

Kolkata-Coachbehar Flight Daily Rate Fare: এবার থেকে সপ্তাহে সাত দিনই কলকাতা-কোচবিহার বিমান পরিষেবা চলবে। এত দিন সপ্তাহে ছ'দিন কলকাতা-কোচবিহার বিমান চলাচল করছিল। রবিবার কোনও পরিষেবা ছিল না। তবে যাত্রীদের চাহিদা ছিল ওইদিনও উড়ান চালানো হোক। সেইমতো সপ্তাহে প্রতিদিনই বিমান চালানোর সিদ্ধান্ত নিয়েছে বরাতপ্রাপ্ত সংস্থাটি। ফেব্রুয়ারিতে বিমান পরিষেবা চালু হওয়ার সময় সপ্তাহে পাঁচ দিন চালানো শুরু হয় উড়ান। ২২ এপ্রিল থেকে সপ্তাহে ৬ দিন করা হয়েছিল। এবার তা ৭ দিন করা হল।

আরও পড়ুনঃ এভারেস্ট-ডেতে তেনজিং নোরগেকে ভারতরত্ন দেওয়ার দাবি

জানা গিয়েছে, ‘১ জুন থেকে সপ্তাহে প্রতিদিনই বিমান চলাচল করবে। এই বিমান পরিষেবায় যাত্রীদের যথেষ্ট চাহিদা আছে। কোচবিহার-কলকাতা রুটে নয় আসনের বিমান চলছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে বিমানবন্দরের পরিকাঠামো উন্নয়নের কাজ চলছে। পূর্ত দপ্তর বিমানবন্দর যাওয়ার রাস্তা সংস্কারের কাজ শুরু করছে। জুন মাসের মধ্যে রাস্তার কাজ শেষ হবে। এছাড়াও রানওয়ে রিপেয়ারিং ও রিকার্পেটিংয়ের কাজ হবে৷ রানওয়ের সংস্কারের জন্য এয়ারপোর্ট অথরিটিকে রাজ্য সরকার চিঠি পাঠিয়েছে৷ বিমানবন্দরের নিরাপত্তায় বহু পুরোনো প্রাচীর সংস্কারের কাজ চলছে৷ একটি ইমার্জেন্সি গেটও তৈরি করা হবে বলে খবর।

ফেব্রুয়ারি থেকে নতুন করে উড়ান শুরু হয়েছে কলকাতা-কোচবিহার রুটে। ভাড়া আপাতত প্রায় সাড়ে ৩ হাজার টাকা।  প্রতিদিন সকাল ১০:১০ মিনিটে কলকাতা থেকে রওনা হয়ে কোচবিহারে বিমানটি পৌঁছয় ১২ টা ১০ মিনিটে। ফের সাড়ে বারোটা নাগাদ বিমানটি কলকাতার জন্য রওনা হয়।

তবে রানওয়ের ছোট  থাকায় কোচবিহারে বড় বিমান চালানো যাচ্ছে না। কোচবিহারে মরাতোর্সা নদীর উপর দিয়ে বিমান চলাচলের জন্য রানওয়ে তৈরির কাজ শুরু করেছিল রাজ্য সরকার। কোচবিহার বিমানবন্দরের প্রায় ৬৫০ মিটার রানওয়ের দৈর্ঘ্য বাড়তে চলেছে । কোচবিহার বিমানবন্দরে এখন রানওয়ে রয়েছে ১,০৬৯ মিটার। এই রানওয়েতে ৭২ আসনের বিমান নামানো সম্ভব নয়। তার জন্য প্রয়োজন কম করে প্রায় ১৪০০ থেকে ১৫০০ মিটারের রানওয়ে প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সব মিলিয়ে ১৭০০ মিটার রানওয়ে তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন করে রানওয়ে বাড়তে পারে প্রায় ৬৩১ মিটার। নদীর উপর রানওয়ে থাকবে ৫৫ মিটার, চওড়া হবে প্রায় ৪০ মিটার।

Advertisement

 

Advertisement