scorecardresearch
 

Lakshmir Bhandar April Month Payment Date: লক্ষ্মীর ভাণ্ডারের টাকা অ্যাকাউন্টে ঢুকছে কবে-নতুনরা পাবেন? নবান্নের যা সিদ্ধান্ত...

২৬ এপ্রিল নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠক রয়েছে। সেই বৈঠকেই একদিনে সমস্ত প্রকল্পের উপভোক্তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া শুরু করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার মধ্যে রয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পও।

Advertisement
লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের টাকা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের টাকা
হাইলাইটস
  • ২৬ এপ্রিল নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠক রয়েছে
  • ওইদিনই টাকা দেওয়া হতে পারে

রাজ্যের মহিলাদের জন্য় সুখবর। এপ্রিল মাসে লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar) প্রকল্পের টাকা পাওয়া নিয়ে তাঁদের চিন্তা এবার কমবে। কারণ লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে টাকা (Lakshmir Bhandar scheme) খুব তাড়াতাড়ি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকতে চলেছে। ২৬ এপ্রিল নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠক রয়েছে। সেই বৈঠকেই একদিনে সমস্ত প্রকল্পের উপভোক্তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া শুরু করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার মধ্যে রয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পও।

১ এপ্রিল থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার (Duare Sarkar)। প্রথমে ২০ এপ্রিল এই শিবির চলার কথা ছিল। পরে ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। ২০ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত পরিষেবা প্রদানের কাজ চলবে। কয়েকদিন আগেই জেলাশাসকদের সঙ্গে বৈঠকে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়ে দিয়েছেন যে বিভিন্ন সামাজিক প্রকল্প নিয়ে অভিযোগ থাকলে তার নিষ্পত্তি করতে হবে ২০ এপ্রিলের মধ্যে। তাই টাকা দেওয়ার কাজ ২০ এপ্রিলের মধ্যে হবে না।

আরও পড়ুন: Krishak Bandhu Payment: কৃষক বন্ধুর টাকা ঢুকেছে কি না কীভাবে জানবেন? রইল উপায়

আরও পড়ুন: Yuvasree Prakalpa New Waiting List: যুবশ্রী প্রকল্পের ওয়েটিং লিস্ট প্রকাশিত, যে কাজটি সারলেই মাসে মাসে টাকা

নবান্ন সূত্রে খবর, ধাপে ধাপে লক্ষ্মীর ভাণ্ডার, কৃষক বন্ধু, বার্ধক্যভাতা, বিধবা ভাতা-সহ সামাজিক সুরক্ষা প্রকল্পের টাকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। ২৬ এপ্রিল নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠক ডাকা হয়েছে, সেখান থেকেই রিমোট টিপে সমস্ত প্রকল্পের টাকা দেওয়া শুরু করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরনো সুবিধাভোগীরা তো আছেনই, সঙ্গে দুয়ারে সরকারে যারা নতুন নাম তুলেছেন, তাঁরাও টাকা পাবেন। তবে তাঁদের অ্যাকাউন্টে টাকা ঢুকতে একটু সময় লাগবে। সামনেই পঞ্চায়েত ভোট। যদিও জুন-জুলাইয়ের আগে তা হওয়ার সম্ভাবনা কম।  তাই এবার নানা সামাজিক প্রকল্পের টাকা জুন মাসের আগেই ঢুকে যেতে উপভোক্তাদের অ্যাকাউন্টে।

Advertisement

Advertisement