scorecardresearch
 

High Return LIC Policy: মহিলাদের জন্য LIC-র ধামাকা পলিসি, মাত্র ৫৮ টাকা করে জমিয়েই পান ৮ লাখ

High Return LIC Policy: দেশের প্রতিটি শ্রেণির মানুষের চাহিদা অনুযায়ী LIC পলিসি চালু করে। মহিলাদের জন্যেও LIC-র অনেক স্কিম রয়েছে। আজ এমন একটি পলিসি সম্পর্কে জেনে নেওয়া যাক যেখানে মহিলারা নিয়মিত মাত্র ৫৮ টাকা করে জমিয়েই পেতে পারেন ৮ লাখ টাকার তহবিল...

Advertisement
এই পলিসিতে মহিলারা নিয়মিত মাত্র ৫৮ টাকা করে জমিয়েই পেতে পারেন ৮ লাখ টাকার তহবিল। এই পলিসিতে মহিলারা নিয়মিত মাত্র ৫৮ টাকা করে জমিয়েই পেতে পারেন ৮ লাখ টাকার তহবিল।
হাইলাইটস
  • দেশের প্রতিটি শ্রেণির মানুষের চাহিদা অনুযায়ী LIC পলিসি চালু করে।
  • মহিলাদের জন্যেও LIC-র অনেক স্কিম রয়েছে।
  • এই পলিসিতে মহিলারা নিয়মিত মাত্র ৫৮ টাকা করে জমিয়েই পেতে পারেন ৮ লাখ টাকার তহবিল।

LIC Aadhaar Shila Policy: আজকাল, বাজারে পরিবর্তনশীল সময়ের সঙ্গে সঙ্গে অনেক ধরনের বিনিয়োগের বিকল্প পাওয়া যায়, কিন্তু আজও দেশের একটি বড় জনগোষ্ঠী তাদের অর্থ LIC-তে বিনিয়োগ করতে পছন্দ করে। এর সবচেয়ে বড় কারণ হল ভারতের লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশনে বিনিয়োগকারীরা কেন্দ্র সরকার কর্তৃক নিরাপদ রিটার্নের গ্যারান্টি পান। এর পাশাপাশি দেশের প্রতিটি শ্রেণির মানুষের চাহিদা অনুযায়ী LIC পলিসি চালু করে। মহিলাদের জন্যেও LIC-র অনেক স্কিম রয়েছে।

তাদের মধ্যে সবচেয়ে বিশেষ স্কিম হল LIC-এর আধার শিলা পলিসি৷ এই স্কিমটি বিশেষভাবে মহিলাদের জন্য ডিজাইন করা হয়েছে৷ এই স্কিমের অধীনে বিনিয়োগ করে, আপনি ছোট সঞ্চয়গুলিতে দুর্দান্ত আয় পেতে পারেন। আপনিও যদি আপনার ভবিষ্যৎ সুরক্ষিত করতে চান, তাহলে আপনি এই প্ল্যানে বিনিয়োগ করতে পারেন। আসুন, LIC Aadhar Shila Policy-এর বিস্তারিত তথ্য জেনে নিন...

আরও পড়ুন: LIC-এর ধামাকা প্ল্যান, ৪০ বছর বয়স থেকেই পাবেন ৬০,০০০ টাকা করে Pension

LIC আধার শীলা পলিসি:
আপনি যদি LIC-এর আধার শিলা প্ল্যানের (LIC Aadhar Shila Policy) বিবরণ কিনতে চান, তাহলে আপনার অবশ্যই একটি আধার কার্ড থাকতে হবে। আধারশিলা পলিসি হল একটি নন-লিঙ্কড, অংশগ্রহণমূলক, ব্যক্তিগত সঞ্চয়কারী জীবন বীমা পরিকল্পনা। এটি একটি দীর্ঘমেয়াদী সঞ্চয় পরিকল্পনা যেখানে ৮ বছর থেকে ৫৫ বছর বয়সী মহিলারা বিনিয়োগ করতে পারেন৷ এই স্কিমে বিনিয়োগ ১০ বছর থেকে ২০ বছরের জন্য করা যেতে পারে। এই স্কিমে, মহিলারা ৩ লক্ষ টাকা পর্যন্ত একটি নন-লিঙ্কড, অংশগ্রহণকারী, ব্যক্তিগত সেভিং লাইফ ইন্স্যুরেন্স প্ল্যান থেকে ৭৫,০০০ টাকার প্রাপ্তি নিশ্চিত করে। এর সঙ্গে, এই স্কিমের ম্যাচুরিটির সর্বোচ্চ বয়স ৭০ বছর।

LIC আধার শীলা পলিসিতে মেয়াদপূর্তিতে কত রিটার্ন পাওয়া যাবে?
আপনি যদি LIC-এর আধার শিলা পলিসিতে প্রতিদিন মাত্র ৫৮ টাকার একটি ছোট বিনিয়োগ করেন, তাহলে আপনার বার্ষিক প্রিমিয়াম হবে ২১,৯১৮ টাকা। এই ক্ষেত্রে, ২০ বছর বয়সে ২০ বছরের মেয়াদ বাছাই করার পরে, আপনি ম্যাচিউরিটির উপর ৭.৯৪ লক্ষ টাকা পাবেন। এতে, ৪.২৯ লক্ষ টাকা বিমা হিসাবে পাওয়া যাবে।

Advertisement

LIC আধার শীলা পলিসিতে কী কী সুবিধা পাওয়া যায়?
•    আপনি LIC-এর আধারশিলা পলিসিতে বিনিয়োগ করে ঋণের সুবিধাও পাবেন। পলিসি কেনার পর যদি ৩ বছরের বেশি সময় হয়ে যায়, তাহলে আপনি ঋণের সুবিধা পেতে পারেন।
•    এর সঙ্গে, আপনি এই আধার শীলাতে অকালমৃত্যুর সুবিধার সুবিধা পেতে পারেন। পলিসি কেনার পর যদি কোনও বিমাকারী ব্যক্তি মারা যান, তাহলে নমিনি বিমাকৃত অর্থের ৭ গুণ পর্যন্ত ফেরত পেতে পারেন।
•    আপনি এই স্কিমে প্রদত্ত প্রিমিয়ামের উপর কর ছাড়ও দাবি করতে পারেন।
•    পলিসি নেওয়ার পরে যদি আপনি এটি পছন্দ না করেন তবে আপনি ১৫ দিনের মধ্যে এটি বাতিল বা বন্ধ করতে পারেন।

Advertisement