scorecardresearch
 

LIC নিজের গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট আপডেট করতে বললো, জানুন কারণ

লআইসি এখন নিজেদের পলিসি হোল্ডারের সহজ ক্লেম প্রসেস এর জন্য ব্যাংক অ্যাকাউন্ট ডিটেলস আপডেট করানোর কথা বলছে। আপনি জেনে নিন কীভাবে সেটা করতে হবে।

Advertisement
এলআইসির আহ্বান এলআইসির আহ্বান
হাইলাইটস
  • গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট আপডেটের অনুরোধ এলআইসির
  • কেন বলছে জেনে নিন সহজেই
  • প্রচুর টাকা অনাদায়ী পড়ে রয়েছে কোম্পানির

দেশের সবচেয়ে বড় ইন্স্যুরেন্স কোম্পানি এলআইসি (LIC)সম্প্রতি নিজেদের আইপিওর গ্রাফ পেপার SEBI-এর কাছে জমা করে দিয়েছে। নিজেদের আইপিও গ্রাফ পেপার জমা করে ইন্স্যুরেন্স কোম্পানি জানিয়েছে যে ৩০ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত তাদের কাছে ২১৫৩৯.৫ কোটি টাকা অনাদায়ী অর্থ জমা আছে। এই টাকা বেশ কিছু কেন্দ্রীয় মন্ত্রীর বাজেট এবং বহু কোম্পানির বাজার পুঁজির চেয়ে অনেক বেশি। এই কারণে এলআইসি এখন নিজেদের পলিসি হোল্ডারের সহজ ক্লেম প্রসেস এর জন্য ব্যাংক অ্যাকাউন্ট ডিটেলস আপডেট করানোর কথা বলছে।

এটি আপনার জেনে রাখা দরকার

যদি আপনার কাছে এলআইসির কোন পলিসি আছে, তাহলে আপনি এই বিষয়টি অবগত থাকলে কাল যেখানে আপনার পলিসির প্ল্যান সেটেলমেন্ট এর পয়সা সোজা আপনার ব্যাংক অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যাবে। এর মধ্যে পলিসিং হোল্ডারদের জন্য সুনিশ্চিত করতে হবে। যে ইন্স্যুরেন্স কোম্পানি যাতে সঠিক ব্যাঙ্ক ডিটেলস দেয়, এতে এলআইসির NEFT এর মাধ্যমে ইনস্টালমেন্ট এর টাকা নিজেদের খাতায় পাঠাতে কোনও রকম সমস্যায় পড়তে হবে না।

এলআইসি নিজেদের লেটেস্ট বিজ্ঞাপনে জানিয়েছে

ইন্স্যুরেন্স কোম্পানিটি মেয়েদের লেটেস্ট বিজ্ঞাপনে নিজেদের পলিসি হোল্ডারের ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস আপডেট করানোর জন্য জানিয়েছে। যাতে তারা প্রসেস করতে কোন রকম সমস্যা না আসে।

বিজ্ঞাপনে বিবরণ দেওয়া হয়েছে

পলিসি হোন্ডার যাঁরা, তাঁরা দয়া করে মনোযোগ দিয়ে শুনুন। যেটা ক্লেম সেটেল করার জন্য সাহায্য করুন। দয়া করে ম্যাচুরিটি ডেট এলে নিজের পলিসি ডকুমেন্ট দেখুন। এরপরে ডিটেলস এর সঙ্গে কোনও ব্রাঞ্চে সঙ্গে যোগাযোগ করুন। নিজের ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস জমা করুন। এনইএফটি ফর্ম সমস্ত অফিসে রয়েছে। এলআইসি ওয়েবসাইট www.licindia.in এ নিতে পারেন।

ব্যাংকের কাছে আনক্লেমড অ্যামাউন্ট এর সঙ্গে এলআইসির ব্যাংকের কাছে ২৪,৩৫৬ কোটি টাকা জমা হয়েছে। এর সঙ্গে স্টক মার্কেটে লগ্নি করা আরও কোটি টাকা বেঁচে গিয়েছে, যার কোনও দাবিদার নেই।

Advertisement

Advertisement