scorecardresearch
 

Tata Multibagger Stock: ৬ মাসে ৯৮% রিটার্ন দিল Tata-র এই শেয়ার, দ্বিগুণ হল লগ্নির টাকা

High Return Investment Plan: টাটার এই স্টকের দর চলতি বছরে এত দ্রুত বাড়ছে যে বিনিয়োগকারীদের টাকা মাত্র ছয় মাসেই দ্বিগুণ হয়ে গিয়েছে। এই সময়ের মধ্যে টাটার এই শেয়ার ৯৮% বেড়েছে।

টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশনের শেয়ার দর মাত্র ছয় মাসেই ৯৮% বেড়েছে। টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশনের শেয়ার দর মাত্র ছয় মাসেই ৯৮% বেড়েছে।
হাইলাইটস
  • টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশন হল একটি নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থা।
  • টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশনের শেয়ার দর মাত্র ছয় মাসেই ৯৮% বেড়েছে।

Tata Multibagger Stock: টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশনের (Tata Investment Corporation) স্টক এই বছর এত দ্রুত বাড়ছে যে বিনিয়োগকারীদের অর্থ মাত্র ছয় মাসে দ্বিগুণ হয়েছে। এই সময়ের মধ্যে টাটার এই শেয়ার ৯৮% বেড়েছে। টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশন হল একটি নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থা অর্থাৎ NBFC যা দীর্ঘমেয়াদী বিনিয়োগের ব্যবসা করে। লভ্যাংশ, সুদ ও মুনাফা ব্যাপক বৃদ্ধি পাওয়ায় এই কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এই সংস্থাটি আরবিআই-তে ইনভেস্টমেন্ট কোম্পানি নামে নিবন্ধিত।

আরও পড়ুন: ধারাবাহিক পতনে সোনার দাম ৭ মাসের সর্বনিম্ন; কমেছে রুপোর দরও

আমরা যদি টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশনের শেয়ারের বৃদ্ধির দিকে তাকাই, তবে এটি গত ৫ দিনে ৪৬%, এক মাসে ৮২% এবং ছয় মাসে ৯৮% বৃদ্ধি পেয়েছে। কোম্পানিটি অন্যান্য তহবিলের মধ্যে তালিকাভুক্ত এবং তালিকাভুক্ত ইক্যুইটি শেয়ার, ঋণ উপকরণ এবং টাটা কোম্পানির মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেছে। এই কোম্পানির প্রধান আয় লভ্যাংশ, সুদ এবং দীর্ঘমেয়াদী বিনিয়োগ বিক্রি থেকে আসে। বর্তমান আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশনের লভ্যাংশ আয় ছিল ৭৪.১৯ কোটি টাকা, যেখানে কর বাদ দেওয়ার পরে লাভ ছিল ৮৯.৭৪ কোটি টাকা। গত অর্থবছরের প্রথম প্রান্তিকে, লভ্যাংশ আয় ছিল ৪১.২৬ কোটি টাকা এবং কর-পরবর্তী মুনাফা ৫৩.৮৯ কোটি টাকা।

আরও পড়ুন: দেশে চালু হয়ে গেল UPI পেমেন্ট ভিত্তিক Credit Card

টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশন টাটা কোম্পানির বেশ কিছু শেয়ারে বিনিয়োগ করেছে। এর মানে টাটা ইনভেস্টমেন্টের বিনিয়োগকারীরাও টাটা গ্রুপের অন্যান্য কোম্পানির সুবিধা পাচ্ছেন। প্রত্যক্ষভাবে এ সুবিধা না পেলেও পরোক্ষভাবে বিনিয়োগকারীরা লাভবান হচ্ছেন। ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশনের মার্কেট ক্যাপ ছিল ১৩,৯৮৪ কোটি টাকা। এই কোম্পানি কিছু নতুন ধরনের কোম্পানিতে বিনিয়োগের পরিকল্পনা করছে।

টাটা গ্রুপের প্রতিটি কোম্পানিই শেয়ার বাজারে ভালো পারফর্ম করছে। টাটা গ্রুপের অন্যান্য কোম্পানির তুলনায়, টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশন গত ছয় মাসে খুব ভালো রিটার্ন দিয়েছে।